মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে লজ্জার হারে দলকে প্রচন্ড অপমানিত করলেন কোচ সাঙ্গাকারা 1
LONDON, ENGLAND - JULY 19 Kumar Sangakkara of Surrey warms up with his keeping gloves during the Surrey v Essex - NatWest T20 Blast (G) cricket match at the Kia Oval on July 19, 2017 in London, England. (Photo by Nick Wood/Getty Images)

রাজস্থান রয়্যালস ক্রিকেটের পরিচালক, কুমার সাঙ্গাকারা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে বিধ্বংসী পরাজয়ের জন্য তার দলকে দায়ী করেন এবং বলেন যে এর জন্য টস এবং পিচকে দায়ী করা যায় না। জিমি নিশাম এবং নাথান কুল্টার-নাইল দুর্দান্ত বোলিং করে রাজস্থান রয়্যালসকে নয় উইকেটে মাত্র ৯০ রান করতে দেয়। মুম্বাই ইন্ডিয়ান্স ইশান কিষানের ২৫ বলে অপরাজিত ৫০ রানের উপর আট উইকেটের জয় নিশ্চিত করে প্লে-অফে পৌঁছানোর আশা বাঁচিয়ে রেখেছে।

মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে লজ্জার হারে দলকে প্রচন্ড অপমানিত করলেন কোচ সাঙ্গাকারা 2

সাঙ্গাকারাকে জিজ্ঞাসা করা হয়েছিল যে টস গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে কিনা, তিনি বলেন, আপনি এটা বলতে পারেন। ম্যাচের পর তিনি বলেছিলেন, “কিন্তু যখন আপনাকে মাত্র ৯০ রান ডিফেন্ড করতে হবে তখন এটা কঠিন। এটি তখনই সম্ভব যখন আপনি পাওয়ারপ্লেতে খুব কম রানে কয়েকটি উইকেট পান।” সাঙ্গাকারা বলেছিলেন, “এটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ মুহূর্ত ছিল যখন আমরা পাওয়ারপ্লেতে ৪১ রান করেছি। আমাদের পরিকল্পনা ছিল ১৩ থেকে ১৪ ওভার পর্যন্ত একই রান রেটে রান করা। আমাদের সাতটি উইকেট বাকি ছিল এবং আমরা ১৫ তম ওভারের পর মঞ্চ স্থাপনের জন্য এক বা দুটি বোলারকে টার্গেট করতে পারতাম।”

মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে লজ্জার হারে দলকে প্রচন্ড অপমানিত করলেন কোচ সাঙ্গাকারা 3

“দুর্ভাগ্যবশত আমরা কন্ডিশন অনুযায়ী খেলিনি এবং মুম্বাই ইন্ডিয়ান্স সত্যিই ভাল বোলিং করেছে এবং আমরা উইকেট হারাতে থাকি যাতে ম্যাচের কোন সময়েই আমরা আধিপত্য করতে না পারি। সুতরাং ভুলটা আমাদের পিচ বা টসের চেয়ে বেশি ছিল। শারজাহের পিচ এইবার রান করা কঠিন মনে করছে এবং ব্যাটসম্যানরা এটি নিয়ে সংগ্রাম করছে।” সাঙ্গাকারা বলেছেন, “এই ধরনের উইকেট চ্যালেঞ্জিং এবং তাদের সাথে ভালভাবে সমন্বয় করা গুরুত্বপূর্ণ। আমরা ম্যাচের আগেও শারজাহ উইকেট নিয়ে কথা বলেছি, ব্যাটসম্যানদের কী করা দরকার এবং বোলারদের কী করা দরকার।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *