কোচ রবি শাস্ত্রী বললেন, কেনো রোহিত শর্মাকে দেওয়া হয়েছে টেস্টে ওপেনিংয়ের সুযোগ

ভারত-দক্ষিণ আফ্রিকার মধ্যে খেলা হওয়া টেস্ট সিরিজ সম্পূর্ণভাবেই রোহিত শর্মার ছিল। তিনি এই টেস্ট সিরিজের প্রথম টেস্ট ম্যাচের দুই ইনিংসে সেঞ্চুরি করেছিলেন। অন্যদিকে সিরিজের তৃতীয় টেস্ট ম্যাচের প্রথম ইনিংসেও তিনি ডবল সেঞ্চুরি করেছিলেন। তিনি এই সিরিজে মোট ৫২৯ রান করেছিলেন। সেই সঙ্গে ১৯টি ছক্কাও তিনি এই সিরিজে মেরেছিলেন। ওপেনিংয়ে তার এই দুর্দান্ত প্রদর্শন নিয়ে ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী একটি বয়ান দিয়েছেন।

২০১৫তে বলেছিলেন মুম্বাইয়ের হয়ে রোহিতকে ওপেনিং করতে

কোচ রবি শাস্ত্রী বললেন, কেনো রোহিত শর্মাকে দেওয়া হয়েছে টেস্টে ওপেনিংয়ের সুযোগ 1

রোহিত শর্মার টেস্টে ওপেনিংয়ের পজিশন নিয়ে কথা বলতে গিয়ে ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী বলেন,

“আমি রোহিত শর্মাকে ২০১৫ সালে বলেছিলাম যে তুমি মুম্বাইয়ের হয়ে লাল বলে ওপেনিং করো, যদি তুমি ভারতের হয়ে না খেলো তো তুমি লাগাতার মুম্বাইয়ের হয়ে ওপেনিং করো আর নিজেকে মানসিকভাবে প্রস্তুত রাখো। সকলেই আমাকে প্রশ্ন করে যে আপনি কিভাবে ১০ নম্বর থেকে ওপেনিং পর্যন্ত সকল জায়গাতেই ব্যাটিং করেছেন, আমি স্রেফ এটা বলব যে এটা নিজেকে চ্যালেঞ্জ জানানোর ব্যাপার। হ্যাঁ, এটা অবশ্যই যে আপনি যদি একজন ওপেনার হন তো আপনার জন্য এটা অবশ্যই কঠিন হবে কারণ আপনি মুশকিল পরিস্থিতিতে প্রথম বলেই আউট হতে পারেন”।

রোহিতের মতো খেলোয়াড়কে করাতে পারতাম না অপেক্ষা

কোচ রবি শাস্ত্রী বললেন, কেনো রোহিত শর্মাকে দেওয়া হয়েছে টেস্টে ওপেনিংয়ের সুযোগ 2

রোহিত শর্মাকে নিয়ে আগে নিজের বয়ানে রবি শাস্ত্রী বলেন,

“আমরা সকলেই জানি যে রোহিত শর্মা কোন স্তরের খেলোয়াড়। ওর কাছে শট খেলার জন্য যথেষ্ট বেশি সময় থাকে আর ওর টাইমিং অসাধারণ থাকে। আমার মনে হয় যে এই ধরণের খেলোয়াড়কে আপনি অপেক্ষা করাতে পারেন না। এই কারণে আমরা ওকে ওপেনিংয়ে সুযোগ দিয়েছি। ও একদিনের খেলায় কেনো সফল? কারণ ও গিয়ে চার্জ নেয়। যদি ও একবার সেট হয়ে যায়, তো ওর কাছে এমন শটস রয়েছে যাতে বড়ো বড়ো রান এই ফর্ম্যাটে আসতে পারে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *