বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে হতে চলা ম্যাচ নিয়ে এই বড়ো কথা বললেন রবি শাস্ত্রী

বিশ্বকাপ ২০১৯ এ ভারতীয় দল ১৬জুন পাকিস্তানের মুখোমুখী হবে। দল বিশ্বকাপের জন্য কোমর বেঁধে ফেলেছে আর ইংল্যাণ্ড রওনা হতে চলেছে। এই ম্যাচের আগে ভারতীয় দল ৫জুন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলবে। ১৯৯২ বিশ্বকাপের পর এটা প্রথমবার যখন লীগ ম্যাচে সমস্ত দলে একে অপরের বিরুদ্ধে মুখোমুখি হবে।

কখনো জেতেনি পাকিস্তান

বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে হতে চলা ম্যাচ নিয়ে এই বড়ো কথা বললেন রবি শাস্ত্রী 1

ভারত আর পাকিস্তানের ময়াচ ক্রিকেটের সবচেয়ে রোমাঞ্চকর ম্যাচগুলিরমধ্যে একটি বলে ধরা হয়। দুই দলের মধ্যে বিশ্বকাপে এখনো পর্যন্ত ৬টি ম্যাচ খেলা হয়েছে আর পাক দল একটিও ম্যাচ জিততে পারেনি। প্রথমবার দুই দল ১৯৯২ বিশ্বকাপে একে অপরের মুখোমুখি হয়েছিল। ওই বিশ্বকাপ যতই পাকিস্তান জিতুক কিন্তু লীগ ম্যাচে তারা ভারতের কাছে হেরে যায়। এরপর ১৯৯৬,১৯৯৯, ২০০৩, ২০১১ আর ২০১৫তেও এই ধারা বজায় থাকে।

আলাদা রকম হবে প্রস্তুতি?

বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে হতে চলা ম্যাচ নিয়ে এই বড়ো কথা বললেন রবি শাস্ত্রী 2

ইংল্যান্ড রওনা হওয়ার একদিন আগে ভারতীয় কোচ রবি শাস্ত্রীকে প্রশ্ন করা হয় যে ভারতীয় দল পাকিস্তানের বিরুদ্ধে হতে চলা ম্যাচের জন্য কি আলাদা প্রস্তুতি নেবে? তো এর জবাবে কোচ রবি শাস্ত্রী বলেন,

“কোনো ম্যাচের জন্য কোনো আলাদা প্রস্তুতি হবে না, আমাদের বিপক্ষের পরোয়া না করে স্রেফ নিজেদের খেলার উপর ধ্যান দিতে হবে। এটাই আমরা এখানে করতে চাইছি”।

বিশ্রামের পাওয়া যাবে ফায়দা

বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে হতে চলা ম্যাচ নিয়ে এই বড়ো কথা বললেন রবি শাস্ত্রী 3

ভারতীয় দলের ম্যাচগুলির মধ্যে বেশ কিছু দিনের ব্যবধান রয়েছে। কোচ রবি শাস্ত্রীর বক্তব্য যে এতে দল ফায়দা পাবে। খেলোয়াড়রা বিশ্রাম করার পুরো সুযোগ পেয়ে যাবে। তিনি বলেন,

“ভাল কথা এটাই যে দুটি ম্যাচের মধ্যে গ্যাপ রয়েছে, এই কারণে যদি কড়া মোকাবিলা হয় তো দলের বিশ্রাম করার সুযোগ রয়েছে। আমাদের শুরু চারটি ম্যাচ যথেষ্ট কঠিন হতে চলেছে। আমাদের সমস্ত ম্যাচের প্রথম বল থেকে তৈরি থাকতে হবে। এটাই আমাদের জন্য সবচেয়ে বড়ো চ্যালেঞ্জ”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *