ক্রিস লিন

আইপিএলের আগের কয়েকটা মরশুমে নিজের দলের হয়ে তিনি ভাল খেলতে পারেননি। কিন্তু এ বছরের শুরু থেকেই অস্ট্রেলিয়ান টি টোয়েন্টি তারকা ক্রিস লিনকে দেখা গিয়েছে অন্য মেজাজে। ঠিক যেমনটা দেখা যায় ক্রিস গেইলকে। গৌতম গম্ভীর ও রবীন উথাপ্পা বরাবরই কলকাতার হয়ে ওপেনিং করতে নামলেও, এইবছর অধিনায়ক গম্ভীর ইনিংসের শুরু করতে নামেন লিনকে নিয়েই। কেকেআরের এই জুয়া কাজেও লেগে যায়। গুজরাট লায়ন্সের সঙ্গে এই বছরের প্রথম খেলায় লিনের যে রূপ দেখল গোটা দেশ, তা ভোলার নয়। কিন্তু খারাপ সময় যেন এই ক্রিকেটারের পিছু ছাড়ছে না। তাই চোটে আক্রান্ত হয়ে প্রায় অনিশ্চিত হয়ে পড়লেন দশম আইপিএল থেকে।

নিজেদের পরাজয়ের জন্য কেকেআর অধিনায়ক দুষলেন এই তারকা খেলোয়াড়কে!


রবিবার মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে কেকেআর ও মুম্বই ইন্ডিয়ন্সের ম্যাচ চলছিল। কেকেআরের ১৭৮ রানের লক্ষ্য তাড়া করতে নামে মুম্বইয়ের পার্থিব পাটেল ও জস বাটলার। প্রথম থেকেই বাটলার ও পার্থিব একটা শক্ত ভিতের গড়ার দিকেই এগোচ্ছিল। এই সময়ে কলকাতার একটি উইকেট পাওয়া খুবই দরকার ছিল। ম্যাচের চতুর্থ ওভারে বাটলারের একটি শট ঠিক মত ব্যাটে না লেগে বেশ উঁচুতে উঠে যায়। একটি উইকেট পাওয়ার জন্য মরিয়া কেকেআরের ফিল্ডার লিন ক্যাচ নেওয়ার জন্য সেই বলের পিছনে ধাওয়া করে। প্রায় বাউন্ডারি লাইনের কাছে সেই কঠিন ক্যাচ ধরার জন্য ঝাঁপিয়ে পড়েন তিনি। এ যাত্রায় উইকেট পড়েনি। কিন্তু আউট হয়ে যেতে হয় লিনকেই। মাটিতে পড়ার সঙ্গে সঙ্গেই তিনি মেডিকেল সহায়তা চেয়ে ইশারা করে। কাঁধে ব্যপক চোট পাওয়ায় মাঠ ছাড়তে হয় তাঁকে।

আইপিএল ২০১৭ঃ সর্বাধিক অর্ধশতরানকারী ব্যাটসম্যান


কেকেআরের তরফ থেকে এখনও সরকারিভাবে কিছু না জানানো হলেও, শোনা যাচ্ছে লিনের বাঁ কাঁধের একটি পেশির স্থানচ্যুত হওয়ার সম্ভাবনা রয়েছে। এই নিয়ে তিনি তিনবার একই জায়গায় চোট পেলেন। ২০১৬-১৭ সালের মরশুমেও তিনি বেশ কিছুদিন মাঠে নামতে পারেননি। কারণ, শ্রীলঙ্কায় খেলতে গিয়েও তিনি একই জায়গায় চোট পান।বিগ ব্যাস লিগের বেশিরভাগ ম্যাচ তিনি খেলেতে পারেননি ঘাড়ে চোট পাওয়ার জন্য। চোটপ্রবণ এই ব্যাটসম্যানের আইপিএলের শুরুটা ভাল হলেও, শেষ পর্যন্ত ভাল কাটল না। এই চোটের কারণে লিন মানষিকভাবে অনেকটাই ভেঙে পড়েছেন। টুইটে তিনি লেখেন, ‘ ক্রিকেট ঈশ্বর! আমি কি কোনও ভুল কাজ করেছি?’
তবে এখনও পর্যন্ত নিশ্চিতভাবে কিছু বলা যাচ্ছে না লিনের চোট কতটা গুরুতর বা তিনি এই আইপিএলে খেলতে পারবেন কী না। প্রথম ম্যাচে দূর্দান্ত ৯৩ রান ও মুম্বইয়ের সঙ্গেও ৩২ রানের ইনিংস, কেকেআরের মনে তৃ্তীয়বার আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার আশা জাগিয়েছিল। আপাতত কমলা টুপিধারী এই ব্যাটসম্যানকে দলে ফেরানোর জন্য আপ্রাণ চেষ্টা করছে কেকেআর।

SHARE

আরও পড়ুন

আইপিএল ২০১৯: বিশ্বকাপের কারণে মুম্বাই ইন্ডিয়ান্সের এত সংখ্যক ম্যাচ খেলবেন না আহত বুমরাহ

মুম্বাই ইণ্ডিয়ান্স আর দিল্লি ক্যাপিটালসের মধ্যে গতকাল খেলা হওয়া আইপএল ২০১৯ এর তৃতীয় ম্যাচে জোরে বোলার জসপ্রীত...

DVvsCSK:ধোনির সামনে খেলতে ভয় পাচ্ছেন শ্রেয়স আইয়ার, ম্যাচের আগে বললেন এই কথা

DVvsCSK:ধোনির সামনে খেলতে ভয় পাচ্ছেন শ্রেয়স আইয়ার, ম্যাচের আগে বললেন এই কথা
আইপিএলে দিল্লির ফ্রেঞ্চাইজি নিজেদের নাম বদলে ছিল আর এখন তাদের ভাগ্যও বদলাতে দেখা যাচ্ছে। এই দল প্রথম...

STATS PREVIEW: DCvsCSK: আইপিএল ২০১৯এর পঞ্চম ম্যাচে হতে পারে ৮টি রেকর্ড, ধোনির কাছে বিশ্বরেকর্ড গড়ার সুযোগ

দিল্লি ক্যাপিটালস আর চেন্নাই সুপার কিংসের মধ্যে আইপিএল ২০১৯ এর পঞ্চম লীগ ম্যাচ দিল্লির ফিরোজশাহ কোটলা ক্রিকেট...

আইপিএল ২০১৯ – ম্যাচ শেষ হওয়ার পর জোস বাটলার অশ্বিনকে দেখালেন ক্ষোভ, করলেন এই ব্যবহার

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের দ্বাদশ মরশুমের তৃতীয় দিন এই হাই প্রোফাইল টি-২০ ক্রিকেট লীগের ইতিহাসে নথিভুক্ত হয়ে গিয়েছে।...

অশ্বিনের বিতর্কিত আউটের পর বিশ্বকাপ ফাইনালে কোহলিকে আউট করা নিয়ে এই কথা বললেন স্টোকস

সোমবার ২৫ মার্চ রাজস্থান রয়্যালস আর কিংস ইলেভেন পাঞ্জাবের মধ্যে খেলা আইপিএল ২০১৯ এর পঞ্চম লীগ ম্যাচ...