বিশ্বকাপের মধ্যেই ক্রিস গেইল করলেন অবসর ঘোষণা, এই দলের বিরুদ্ধে খেলবেন শেষ ম্যাচ

ওয়েস্টইন্ডিজের তারকা ব্যাটসম্যান ক্রিস গেইল বিশ্বকাপের আগে ঘোষোণা করেছিলেন যে তিনি এই টুর্নামেন্টের পর ক্রিকেট থেকে অবসর নিয়ে নেবেন। গেইল এই মুহূর্তে আন্তর্জাতিক ক্রিকেট খেলা হাতে গোনা তেমন কয়েকজন যারা ২০০০ সালে প্রথম ডেবিয় করেছিলেন। টি-২০ লীগে খেলার কারণে তিনি গত বেশ কিছু সময় ধরে ওয়েস্টইন্ডিজের হয়ে খেলেননি।

ক্রিস গেইল বদলালেন পরিকল্পনা

বিশ্বকাপের মধ্যেই ক্রিস গেইল করলেন অবসর ঘোষণা, এই দলের বিরুদ্ধে খেলবেন শেষ ম্যাচ 1

ক্রিস গেইল অবসর নেওয়া সিদ্ধান্ত এখন বদলে দিয়েছেন। তিনি বিশ্বকাপের পরও ক্রিকেট খেলা বজায় রাখবেন। তিনি ভারতের বিরুদ্ধে ম্যাচের আগে প্রেস কনফারেন্সে এই ঘোষণা করেহচেন। বিশ্বকাপের পর নিজের পরিকল্পনা নিয়ে তিনি বলেন,

“আমি বিশ্বকাপের পর ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলতে পারি। তারপর ওয়ানডে খেলারও প্ল্যান রয়েছে। আমি টি-২০ সিরিজ খেলব না। বিশ্বকাপের পর এটাই আমার প্ল্যান”।

কবে নেবেন অবসর?

বিশ্বকাপের মধ্যেই ক্রিস গেইল করলেন অবসর ঘোষণা, এই দলের বিরুদ্ধে খেলবেন শেষ ম্যাচ 2

ক্রিস গেইল এখানে পরিস্কার করে দিয়েছেন যে তিনি ভারতের বিরুদ্ধে সিরিজ খেলবেন কিন্তু অবসর নিয়ে তিনি কিছু পরিস্কার করেননি। সেপ্টেম্বরে ৪০ বছর বয়েসী হতে চলা গেল আন্তর্জাতিক ক্রিকেতে সবচেয়ে বেশি ছক্কা মারা ব্যাটসম্যান। তিনি এই বছর ফেব্রুয়ারি-মার্চে ইংল্যাণ্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে বিস্ফোরক ব্যাটিং করেছিলেন। এখন যদি তিনি ভারতের বিরুদ্ধে খেলেন তো ভারতীয় দলের সতর্ক থাকার প্রয়োজন হবে। ভারতীয় দল এই সফরে প্রধান খেলোয়াড়দের বিশ্রাম দেওয়ার কথা ভাবছে কিন্তু সম্ভবত এখন এমনটা নাও করতে পারে।

৩ আগস্ট থেকে সিরিজ

বিশ্বকাপের মধ্যেই ক্রিস গেইল করলেন অবসর ঘোষণা, এই দলের বিরুদ্ধে খেলবেন শেষ ম্যাচ 3

৩টি টি-২০ ম্যাচের সিরিজের প্রথম ম্যাচ ৩ আগস্ট অ্যামেরিকার ফ্লোরিডাতে খেলা হবে, দ্বিতীয় ম্যাচটিও এখানেই হবে। অন্যদিকে তৃতীয় ম্যাচ ওয়েস্টইন্ডিজে হবে। এরপর ওয়ানডে সিরিজ খেলা হবে শেষে গিয়ে টেস্ট সিরিজ হবে। ওয়েস্টইন্ডিজ ক্রিকেট বোর্ড প্রথমে টেস্ট সিরিজ করতে চেয়েছিল কিন্তু বিসিসিআই বিশ্বকাপের কারণে তা শেষ করার দাবী জানায়। প্রথম টেস্ট ২২ আগস্ট আর দ্বিতীয় টেস্ট ৩০ আগস্ট থেকে খেলা হবে।

Leave a comment

Your email address will not be published.