মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে দুরন্ত জয় সত্ত্বেও এই বিশেষ কারণ রেগে গিয়েছিলেন ক্রিস গেইল 1

এবারের আইপিএল এর ৩৬তম ম্যাচ হয়ত সবথেকে স্মরণীয় ম্যাচ হিসেবে থেকে যেতে পারে। কিংস ইলেভেন পাঞ্জাব এবং মুম্বই ইন্ডিয়ান্সের সেই ম্যাচে পরপর দুই বার সুপার ওভার হয়েছিল, যা ক্রিকেটের ইতিহাসে প্রথমবার। আর সেই দুর্ধর্ষ ম্যাচে জয় পায় কিংস ইলেভেন পাঞ্জাব। দ্বিতীয় সুপার ওভারে মুম্বইয়ের হয়ে কাইরন পোলার্ড দুরন্ত ব্যাটিং করে ১১ রান তোলেন, তার জবাবে ক্রিস গেইল ও মায়াঙ্ক আগরওয়াল মাত্র চার বলে সেই প্রয়োজনীয় রান তুলে নেন।

Kings XI Punjab vs Mumbai Indians, Indian Premier League 2020: As it  happened | Cricket News | Zee News

 

কিন্তু সেই ম্যাচে দুরন্ত জয় পেলেও বেশ রাগী মেজাজে ছিলেন ইউনিভার্স বস ক্রিস গেইল। সুপার ওভার চলাকালীন যখন ব্যাটিং করতে যাবেন ক্রিস গেইল, সেই সময় তার পার্টনার হিসেবে নামতে যাওয়া মায়াঙ্ক আগরওয়াল লক্ষ্য করেন, অন্যান্য সময়ে বেশ খোশমেজাজি অবস্থায় থাকলেও সেই সময় অত্যন্ত রাগী ও দুঃখ মেজাজে ছিলেন ক্রিস গেইল। আর এই নিয়ে শেষ অবধি মুখ খুলেছেন ইউনিভার্স বস।

IPL 2020: Kings XI Punjab finally overcome Mumbai challenge after 2 Super  Overs in the same match - Sports News

সুপার ওভারের সময়ে কেন রেগে গিয়েছিলেন তিনি? এই নিয়ে ক্যারিবিয়ান তারকা ব্যাটসম্যান ক্রিস গেইল মায়াঙ্ক আগরওয়ালকে বলেছেন, “আমি চিন্তায় ছিলাম না, বরং আমাদের দলকে এই অবস্থায় আসতে দেখে আমি কিছুটা রেগে এবং কষ্টে ছিলাম।আমি আগেই বলেছি, এটি একটি ক্রিকেট খেলা, আর এমন জিনিস হতেই পারে। যখন আমরা ব্যাট করতে নামছিলাম। আমি রেগে ছিলাম কারণ তুমি এসে আমায় জিজ্ঞাসা করেছিলে যে কে প্রথম বল খেলবে। আমি মনে মনে ভাবছিলাম, ‘মায়াঙ্ক, তুমি এই প্রশ্ন করছ? সব সময় বসই প্রথম বল খেলে।”

Dream11 IPL 2020, Match 36: MI vs KXIP - Match Report

এরপর সুপার ওভার নিয়ে ক্রিস গেইল উচ্ছ্বাস প্রকাশ করেন তাদের তারকা পেসার মহম্মদ শামিকে নিয়ে, যিনি প্রথম সুপার ওভারে রোহিত শর্মা ও কুইন্টন ডি কককে সামনে পেয়ে মাত্র পাঁচ রান ডিফেন্ড করে আসেন। পাশাপাশি মূল ম্যাচে দুটি উইকেটও নেন শামি। ক্রিস গেইল মনে করেন, এই ম্যাচে ম্যান অফ দ্য ম্যাচ পাওয়া উচিত ছিল মহম্মদ শামিরই।

eklass.live/wp-content/uploads/2020/10/Kings-XI...

এই নিয়ে ক্যারিবিয়ান ব্যাটসম্যান বলেছেন, “আমার কাহে, মহম্মদ শামিই ম্যান অফ দ্য ম্যাচ। রোহিত শর্মা এবং কুইন্টন ডি ককের বিরুদ্ধে ছয় রান ডিফেন্ড করা সত্যিই অসাধারণ। আমি শামিকে নেটে খেলেছি অনেকবার, আমি জানি ও কিভাবে ইয়র্কারকে দারুণভাবে রপ্ত করতে পারে। বিশ্বাস করো, শামি দারুণভাবে ইয়র্কার দিতে পারে। আর আজ, তুমি এসে তা প্রয়োগ করেছ। তুমিই আমাদের আরও একবার দ্বিতীয় সুযোগ পাইয়ে দিয়েছ।” 

KXIP vs MI: Mohammad Shami's block-hole blockbuster over | Sports News,The  Indian Express

দ্বিতীয় সুপার ওভারের প্রথম বলেই ট্রেন্ট বোল্টের ফুলটস বলে ছয় মেরে ম্যাচটিকে পাঞ্জাবের কাছে নিয়ে এসেছিলেন ক্রিস গেইল। আর তৃতীয় ও চতুর্থ বলে চার মেরে ম্যাচ ফিনিশ করে দিয়ে আসেন মায়াঙ্ক আগরওয়াল।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *