টেস্ট, ওয়ানডে আর টি-২০র মধ্যে ক্রিস গেইল এই ফর্ম্যাটকে বললেন সেরা

ওয়েস্টইন্ডিজ ফলের তারকা ওপেনিং ব্যাটসম্যান ক্রিস গেইলের যোগ্যতাকে সকলেই ভালোভাবে জানেন। তিনি বড়ো বড়ো শটস মারার ক্ষমতা রাখেন। তিনি আইপিএলে টি-২০র ইতিহাসে সবচেয়ে বড়ো ১৭৫ রানের ইনিংস খেলেছেন। ক্রিস গেইল টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটেও দুটি সেঞ্চুরি করেছেন।

টেস্ট ক্রিকেটকে ক্রিস গেইল বললেন সেরা ক্রিকেট

টেস্ট, ওয়ানডে আর টি-২০র মধ্যে ক্রিস গেইল এই ফর্ম্যাটকে বললেন সেরা 1

নিজের প্রথম টি-২০ সেঞ্চুরি তিনি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৫০ বলে করেছিলেন। অন্যদিকে তিনি নিজের দ্বিতীয় সেঞ্চুরি ২০১৬য় মুম্বাইয়ের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে করেছিলেন। টি-২০ ক্রিকেটে দারুণ সফলতা অর্জন করা সত্ত্বেও ক্রিস গেইল টেস্ট ক্রিকেটে বেস্ট ক্রিকেট মনে করেন।

টেস্ট ক্রিকেট আপনার নানাভাবে পরীক্ষা নেয়

টেস্ট, ওয়ানডে আর টি-২০র মধ্যে ক্রিস গেইল এই ফর্ম্যাটকে বললেন সেরা 2

ইউনিভার্সাল বস ক্রিস গেইল টেস্ট ক্রিকেটকে সেরা বলে নিজের বয়ানে বলেন, “টেস্ট ক্রিকেট সর্বশ্রেষ্ঠ। টেস্ত ক্রিকেট খেলার সময় আপনি এটা শেখারও সুযোগ পান যে জীবন কীভাবে বাঁচতে হবে, কারণ পাঁচ দিনের ক্রিকেট খেলা যথেষ্ট চ্যালেঞ্জিং। এটা আপনার নানাভাবে পরীক্ষা নেয়। এটা আপনার বেশকয়েকবার পরীক্ষা নেয়। এটা সুনিশ্চিত করে যে আপনি যা কিছুই করছেন তাতে অনুশাসিত হয়ে থাকুন”।

তরুণ খেলোয়াড়রা টেস্ট ক্রিকেটের আনন্দ নিক

টেস্ট, ওয়ানডে আর টি-২০র মধ্যে ক্রিস গেইল এই ফর্ম্যাটকে বললেন সেরা 3

ক্রিস গেইল নিজের বয়ানে বলেন, “এটা আপনাকে মুশকিল পরিস্থিতিগুলি থেকে প্রত্যাবর্তন করতেও শেখায়। টেস্ট ক্রিকেট থেকে আপনি নিজের কৌশল আর মানসিক শক্তির মূল্যায়ন করারও সুযোগ পান। তরুণ খেলোয়াড়দের আমি বলতে চাইব যে সমর্পিতভাবে এটা খেলো আর যাই করছো তার আনন্দ নাও। যতই তারা এই এই খেলান না থাকুক কিন্তু আপনার জন্য কোথাও না কোথায় সুযোগ থাকে”।
ভারতীয় অধিনাতক আর ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে ক্রিস গেলের প্রাক্তন খেলোয়াড় বিরাট কোহলিও এই ধরণের কথা বলেছিলেন। তিনি দাবী করেছিলেন যে এই পারম্পারিক ফর্ম্যাটকে খেলতে গিয়ে তিনি জীবন জেতার শিক্ষা পেয়েছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *