মাঠে অবসরের নাটক করে ভক্তদের বোকা বানালেন ক্রিস গেইল! জানালেন নিজের ভবিষ্যতের কথা 1

ইউনিভার্স বস ক্রিস গেইল টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে বড় ইনিংস খেলতে না পারলেও আউট হওয়ার পর ড্রেসিংরুমে গেলে হেলমেট খুলে ব্যাট হাতে সবাইকে অভ্যর্থনা জানান। এমনকি সব খেলোয়াড় এসে তাকে জড়িয়ে ধরে। ড্রেসিংরুমের ভেতরে না যাওয়া পর্যন্ত ক্যামেরাম্যান তার পাশ ছাড়েননি। ওয়েস্ট ইন্ডিজের হয়ে এটাই গেইলের শেষ টি-টোয়েন্টি ম্যাচ হতে পারে বলে জল্পনা ছিল। তবে এবার অবসর নিয়ে বড়সড় বিবৃতি দিয়েছেন তিনি।ম্যাচের পর বললেন, “এটা সেমি অবসর। ঘরের দর্শকদের সামনে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলতে চাই। যদিও আমি আরও একটি বিশ্বকাপ খেলতে চাই, হয়তো ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড তা দেবে না। ম্যাচ চলাকালীন যা করছিলাম তা ভক্তদের বিনোদনের জন্য। আমার মধ্যে অনেক ক্রিকেট বাকি আছে। আমি ৪২ বছর বয়সী এবং এখনও খুব শক্তিশালী।”

Aus vs WI, Men's T20 World Cup 2021 - Chris Gayle reveals he hasn't retired  yet, hopes for farewell game in Jamaica

গেইল বলেছেন, “আমার বাবার বয়স ৯১ বছর এবং তিনি এখনও অসাধারণ ব্যাটিং করেন। এই বিশ্বকাপটা আমাদের দলের জন্য খুবই খারাপ ছিল। ব্যাটসম্যান হিসেবে আমার পারফরম্যান্সও বিশেষ কিছু ছিল না। আমি পরের বিশ্বে খেলতে চাই কিন্তু সুযোগ পাব না।” গেইলের বক্তব্য থেকে স্পষ্ট যে তিনি এখনও অবসর নিতে যাচ্ছেন না। ম্যাচ চলাকালীন তিনি শুধু নাটক করছিলেন। টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ তাদের শেষ ম্যাচ খেলছিল অস্ট্রেলিয়ার বিপক্ষে। দলটি ইতিমধ্যেই সেমিফাইনালের দৌড় থেকে ছিটকে গেছে। এই ম্যাচে গেইল বিপজ্জনকভাবে শুরু করলেও বড় ইনিংস খেলতে পারেননি তিনি। ৯ বলে ১৫ রান করেন গেইল।

Semi-retired' Gayle wants to sign off in front of home fans - The Hindu

টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী দলের দুইবারের সদস্য গেইল ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৭৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। এই সময়ে তিনি ১৮৯৯ রান করেছেন। তার গড় ২৮.১১ এবং স্ট্রাইক রেট ১৩৭.৩১। গেইল তার টি-টোয়েন্টি আন্তর্জাতিক কেরিয়ারে ২টি সেঞ্চুরি এবং ১৪টি হাফ সেঞ্চুরি করেছেন। এর পাশাপাশি ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাটে ১৯ উইকেটের রেকর্ডও রয়েছে তার নামে। সমস্ত টি-টোয়েন্টি ক্রিকেটের কথা বললে, গেইল ৪৫২ ম্যাচে ১৪৩০৬ রান করেছেন। গেইল ছাড়া টি-টোয়েন্টি ক্রিকেটে ১২ হাজার রান করতে পারেননি কোনো খেলোয়াড়। ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার ডোয়েন ব্রাভোও টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। অস্ট্রেলিয়ার বিপক্ষেও এটাই তার শেষ ম্যাচ।

Leave a comment

Your email address will not be published.