রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ইতিহাস গড়লেন ক্রিস গেইল, এই অসম্ভবকে সম্ভব করলেন ইউনিভার্স বস 1

গতকাল প্লে অফে ওঠার সুবর্ন সুযোগ হাতছাড়া করল কিংস ইলেভেন পাঞ্জাব। রাজস্থান রয়্যালসের কাছে হেরে পরিস্থিতি কিছুটা কঠিন করে ফেলল তারা। কিন্তু তারই মাঝে বড়সড় কীর্তি স্থাপন করলেন ওয়েস্ট ইন্ডিজের তারকা ব্যাটসম্যান ক্রিস গেইল। টি২০ ক্রিকেটে প্রথম ক্রিকেটার হিসেবে ১০০০ ছয় মারার কীর্তি স্থাপন করলেন ইউনিভার্স বস।

Chris Gayle becomes first cricketer to slam 1000 T20 sixes | Sports  News,The Indian Express

গতকাল মাত্র ৬৩ বলে ৯৯ রানের দুর্ধর্ষ ইনিংস খেলেও নিজের দলকে জেতাতে পারেননি ক্রিস গেইল। আর সেই ইনিংসে আটটি ছয় ও ছয়টি চার মারেন গেইল। ১৯ নম্বর ওভারে রাজস্থান রয়্যালসের তরুণ পেসার কার্তিক ত্যাগীর বলে ফ্ল্যাট পুল শটে ছয় মেরে এই কীর্তি স্থাপন করেন ইউনিভার্স বস। আপাতত ছয় মারার প্রতিযোগিতায় বাকি প্রতিদ্বন্দ্বীদের তুলনায় যোজন মাইল দূরে রয়েছেন ক্রিস গেইল।

IPL 2020: Chris Gayle Becomes First Batsman to Hit 1000 Sixes in T20  Cricket | Cricket News

ক্যারিবিয়ান এই তারকা ব্যাটসম্যানের পরে যিনি আছেন এই তালিকায়, তিনি আরও এক ক্যারিবিয়ান সুপারস্টার কাইরন পোলার্ড। নিজের দীর্ঘ টি২০ কেরিয়ারে ৬৯০টি ছয় মেরেছেন মুম্বই ইন্ডিয়ান্সের এই তারকা ক্রিকেটার। এরপর তিন নম্বরে রয়েছেন নিউজিল্যান্ডের কিংবদন্তী উইকেটকিপার ব্যাটসম্যান ব্রেন্ডন ম্যাককালাম। বর্তমানে কলকাতা নাইট রাইডার্সের হেড কোচ নিজের টি২০ কেরিয়ারে ৪৮৫টি ছয় মেরেছেন।

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ইতিহাস গড়লেন ক্রিস গেইল, এই অসম্ভবকে সম্ভব করলেন ইউনিভার্স বস 2

 

এই তালিকায় অন্তর্ভুক্ত ক্রিকেটারদের মধ্যে বর্তমানে নিয়মিত খেলার মধ্যে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের তারকা অলরাউন্ডার আন্দ্রে রাসেল। এই মুহুর্তে টি২০ ক্রিকেটে সবথেকে বেশি ছয় মারার তালিকায় পাঁচ নম্বরে রয়েছেন রাসেল। ৪৪৭টি ছয় মেরেছেন এই বিধ্বংসী অলরাউন্ডার। তবে এনাদের থেকে অনেক অনেক বেশি এগিয়ে রয়েছেন ক্রিস গেইল।

এই তিন খেলোয়াড় আইপিএল ২০১৯এ জিততে পারেন ‘ম্যান অফ দ্যা টুর্নামেন্টের’ খেতাব

গতকাল শুরু থেকে কিছুটা ধীরগতিতে শুরু করলেও পরের দিকে পরিচিত আক্রমণাত্মক ভঙ্গিতে দেখা যায় ক্রিস গেইলকে। শুরুতে ক্রিস গেইলের ক্যাচ ফেলেন রাজস্থান রয়্যালসের তরুণ অলরাউন্ডার রিয়ান পরাগ। আর তারপর আটকানো যায়নি ইউনিভার্স বসকে। বরুণ অ্যারণ, কার্তিক ত্যাগীদের মত ভারতীয় পেসার হোক, বেন স্টোকস কিংবা জোফ্রা আর্চারের মত তারকা পেসার হোক, কিংবা শ্রেয়স গোপাল এবং রাহুল তেওয়াটিয়ার স্পিন হোক – কোনও কিছুই আটকাতে পারেনি গেইল ঝড়কে। শেষ অবধি একেবারে অন্তিম ওভারে জোফ্রা আর্চারের দুর্ধর্ষ ইয়র্কারে বোল্ড হন গেইল। আর এর ফলে নিজের দীর্ঘ আইপিএল কেরিয়ারে এই নিয়ে দ্বিতীয়বার ৯৯ রানে আউট হয়েছেন ক্রিস গেইল।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *