আইপিএলে আনসোল্ড থাকা চেতেশ্বর পুজারাকে এখন এই টি-২০ লীগ খেলতে দেখা যাবে

আইপিএলের মতই ভারতের ঘরোয়া দলগুলিও টি-২০ লীগের আয়োজন করা শুরু করে দিয়েছে। এই তালিকায় সৌরাষ্ট্রও সৌরাষ্ট্র প্রিমিয়ার লীগের শুরু করে দিয়েছে। এছাড়াও মুম্বাই টি-২০ লীগ, কর্নাটক প্রিমিয়ার লীগ, তামিলনাড়ু প্রিমিয়ার লীগও খেলা হয়। সৌরাষ্ট্রেই এই লীগের শুরু ১৪ মে থেকে হচ্ছে। এতে বেশ কিছু বড়ো খেলোয়াড়কে খেলতে দেখা যাবে।

পুজারা নেবেন অংশ

আইপিএলে আনসোল্ড থাকা চেতেশ্বর পুজারাকে এখন এই টি-২০ লীগ খেলতে দেখা যাবে 1

ভারতীয় টেস্ট দলের সবচেয়ে নির্ভরযোগ্য ব্যাটসম্যান চেতেশ্বর পুজারাকেও এতে খেলতে দেখা যাবে। এই লীগের মোট ৫টি দল অংশ নিতে চলেছে। এর ব্যাপারে বয়ান জারি করতে গিয়ে সৌরাষ্ট ক্রিকেট অ্যাসোসিয়েশন জানিয়েছে,

“এই এসপিএলে পাঁচটি দল অংশ নিচ্ছে আর এখন দলগুলি এসপিএলের জন্য চেতেশ্বর পুজারার নির্বাচন করতে পারে কারণ ও এসপিএল খেলার জন্য উপলব্ধ থাকবেন। ও কোন দলের হয়ে খেলবেন এর নির্নয় কাল (বৃহস্পতিবার) হবে”।

সকলেই খুশি

আইপিএলে আনসোল্ড থাকা চেতেশ্বর পুজারাকে এখন এই টি-২০ লীগ খেলতে দেখা যাবে 2

চেতেশ্বর পুজারাকে কাউন্টি ক্রিকেট খেলতে হবে, কিন্তু তা সত্ত্বেও তিনি এই লীগ খেলার জন্য সহমতি জানিয়েছেন। এটা নিয়ে লীগ আয়োজকরা খুশি প্রকাশ করেছেন। পুজারা সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে সেঞ্চুরিও করেছিলেন। ওই বয়ানে আগে বলা হয়েছে যে,

“এসপিএলে শামি প্রত্যেকেই ভীষণ খুশি যে শেষপর্যন্ত চেতেশ্বরকে ইংল্যাণ্ডে কাউন্টি খেলতে হবে কিন্তু তিনি এই টি-২০ টুর্নামেন্টে অংশ নেওয়ার জন্য নিজের উপলব্ধতা ব্যক্ত করেছেন”।

আইপিএলে পাননি ক্রেতা

আইপিএলে আনসোল্ড থাকা চেতেশ্বর পুজারাকে এখন এই টি-২০ লীগ খেলতে দেখা যাবে 3

ভারতকে অস্ট্রেলিয়াতে প্রথমবার টেস্ট সিরিজে জয় এনে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করা চেতেশ্বর পুজারা আইপিএলের নিলামে কোনো ক্রেতাই পাননি। এর আগে তিনি আরসিবি, কেকেআর আর কিংস ইলেভেনের হয়ে খেলেছিলেন। টেস্ট ক্রিকেটের কথা ধরা হলে তার ব্যাট থেকে এখনো পর্যন্ত তার খেলা ৬৮টি ম্যাচে ৫৪২৬ রান বেরিয়েছে। এর মধ্যে ১৮টি সেঞ্চুরি আর ২০টি হাফসেঞ্চুরি শামিল রয়েছে। এই টুর্নামেন্টের পর তাকে কাউন্টি ক্রিকেট খেলতে দেখা যাবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *