ভারতীয় দলের এই দুই সতীর্থকে নিজের অনুপ্রেরণা মনে করে আইপিএলে নামছেন চেতেশ্বর পুজারা 1

প্রায় ছয় বছর পর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ফেরা চেতেশ্বর পূজারা এই মরসুমে নিজের ব্যাটে দৌড়াতে যাচ্ছেন। পূজারাকে চেন্নাই সুপার কিংসের দল তার বেস মূল্য ৫০ লক্ষ টাকায় কিনেছে। পুজারা একজন টেস্ট বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসাবে পরিচিত এবং তার স্ট্রাইক রেট নিয়ে সর্বদা আলোচনা হয়। এদিকে, পুজারা জানিয়েছেন যে রোহিত শর্মা এবং টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলির মতো সময় অনুসারে তিনি আইপিএল ২০২১ তে তার স্ট্রাইক রেটের উন্নতি করবেন।

India batsman Cheteshwar Pujara signs for Gloucestershire on six-match deal  | Cricket News | Sky Sports

জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ইএসপিয়ান ক্রিকইনফো এর সাথে আলাপকালে, পুজারা বলেছিলেন, “হ্যাঁ, আমি সম্মত হই যে, স্ট্রাইক রেট এলে আমি পাওয়ার হিটার নই। তবে একই সাথে আপনি বিরাটের মতো খেলোয়াড়দের কাছ থেকেও শিখবেন। রোহিত, তিনি সম্পূর্ণ পাওয়ার হিটার নন তবে সীমিত ওভারের ফরম্যাটে যে সেরা সময়টি আমি দেখেছি তার সাথে বলটি হিট করা এমন একজন খেলোয়াড়। আপনি কেন উইলিয়ামসনের মতো খেলোয়াড়দের কাছ থেকে শিখলেন। এমনকি স্টিভ স্মিথ থেকেও। এঁরা সকলেই ভাল ক্রিকেট শট খেলে রান করেন এবং নতুন কিছু করার চেষ্টা করেন।”

IPL 2021: Watch - Cheteshwar Pujara hits sixes at will as new Chennai Super  Kings recruit begins training - Sports News

পুজারা আরও বলেছিলেন, “আমারও একই মানসিকতা আছে যে আমি যদি সফল হতে চাই তবে আমাকেও নতুন কিছু করতে হবে তবে একই সাথে আপনি সঠিক ক্রিকেট শট খেলে রান করতে পারবেন। আপনার শটকে আরও শক্তিশালী করা দরকার, আমি এটি অস্বীকার করি না তবে একই সাথে আমি মনে করি যে ক্রিকেট বোঝা আপনার শক্তিশালী দিক।” ৩৩ বছর বয়সী এই খেলোয়াড় স্বীকার করেছেন যে তাঁর কেরিয়ারের প্রথম পর্যায়ে তিনি অনুভব করেছিলেন যে টিটোয়েন্টি ক্রিকেটের প্রয়োজন অনুসারে খেলায় পরিবর্তন তার টেস্ট ক্রিকেটে প্রভাব ফেলবে তবে এখন তা হয় না। তিনি বলেছিলেন, “আমি অনেক আগে রাহুল ভাইয়ের (রাহুল দ্রাবিড়) কাছ থেকে এই পরামর্শ পেয়েছি তবে আমি এখনও এটি উল্লেখ করতে চাই। তিনি বলেছিলেন যে আপনি বিভিন্ন শট খেলতে চেষ্টা করলেও আপনার প্রাকৃতিক খেলাটি পরিবর্তন হবে না।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *