Cheteshwar Pujara

চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara), যিনি একসময় ভারতের শীর্ষস্থানীয় টেস্ট ব্যাটসম্যান ছিলেন, বেশ কিছু সময়ের জন্য একেবারেই ভালো পারফর্ম করতে পারেননি। এমন পরিস্থিতিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে হোম টেস্ট সিরিজ থেকে ছিটকে যান তিনি। এর পরে তিনি তার ফর্ম ফিরে পেতে রঞ্জি ট্রফি খেলেন, কিন্তু সফল হননি। তবে, তিনি হাল ছেড়ে দেওয়ার মতো ছিলেন না। এমন পরিস্থিতিতে ইংল্যান্ড ঘুরে নিজের হারানো ছন্দ ফিরে পেয়েছেন চেতেশ্বর পূজারা। ইংল্যান্ড কাউন্টি চ্যাম্পিয়নশিপে একের পর এক সেঞ্চুরি করে চলেছেন খারাপ ফর্মের কারণে ভারতীয় টেস্ট দলের বাইরে থাকা অভিজ্ঞ ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা। জাতীয় দলে ফেরার জন্য সর্বোচ্চ চেষ্টা করছেন পূজারা।

দুর্দান্ত ডাবল সেঞ্চুরি করেছেন পূজারা

Cheteshwar Pujara

আসলে সাসেক্সের হয়ে এবার দুর্দান্ত ডাবল সেঞ্চুরি করেছেন পূজারা। কাউন্টি চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় বিভাগে ডারহামের বিরুদ্ধে চারদিনের এই ম্যাচে শনিবার ৩৩৪ বলে ২০৩ রান করে পুজারা আউট হন। ১০৭ রান দিয়ে দিন শুরু করা অভিজ্ঞ ব্যাটসম্যান তার ইনিংসে ২৪টি চার মারেন। তার ডাবল সেঞ্চুরির সাহায্যে, সাসেক্স প্রথম ইনিংসে ৩১৫ রানের লিড নিতে ৫৩৮ রান করে। ডারহামের প্রথম ইনিংস ২২৩ রানে গুটিয়ে যায়।

পাঁচ ইনিংসে এটি পুজারার তৃতীয় সেঞ্চুরি। তিনি এখন ভারতীয় দলে ফেরার অপেক্ষায়। এই সময় সাসেক্সের সাথে তার অভিষেক ম্যাচে তিনি ছয় এবং অপরাজিত ২০১ রান করেন। ফলে দলটি ডার্বিশায়ারের বিপক্ষে ফলোঅনের পর ম্যাচটি ড্র করে।কাউন্টি ক্রিকেটে ডাবল সেঞ্চুরি করে বিরাট নজির গড়লেন Cheteshwar Pujara !! 1

এরপর তিনি ওরচেস্টারশায়ারের বিপক্ষে ১০৯ ও ১২ রানের ইনিংস খেলেন। এই ম্যাচে অবশ্য ৩৪ রানে পরাজয় বরণ করতে হয় তার দলকে। দক্ষিণ আফ্রিকা সফরের পর ভারতীয় দলের বাইরে থাকা পূজারা এই দুরন্ত ছন্দের কারণে ইংল্যান্ড সফরে টেস্ট সিরিজের শেষ ম্যাচে দলে ফিরতে পারেন।

পূজারা দ্বিতীয় ভারতীয় ব্যাটসম্যান যিনি কাউন্টি চ্যাম্পিয়নশিপে ডাবল সেঞ্চুরি করেন। তার আগে এই কীর্তি করেছিলেন মোহাম্মদ আজহারউদ্দিন। কাউন্টি চ্যাম্পিয়নশিপে দুটি ডাবল সেঞ্চুরি করেছিলেন আজহার। তিনি ১৯৯১ সালে লেস্টারশায়ারের বিপক্ষে ২০৫ এবং ১৯৯৪ সালে ডারহামের বিপক্ষে ২০৫ রান করেছিলেন। দুইবারই তিনি ডার্বিশায়ারের হয়ে খেলছিলেন তিনি।

Read More: IPL 2022: রবীন্দ্র জাদেজার পর এবার অধিনায়কত্ব ছাড়বেন এই খেলোয়াড়ও? নিজের দলকে ডুবিয়ে ছেড়েছেন

Leave a comment

Your email address will not be published.