ডাবল সেঞ্চুরি করে ফিরেছেন চেতেশ্বর পূজারা, দলের পরাজয় এড়ালেন! 1

টেস্ট ক্রিকেটে বাজে ফর্মে আছেন চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara)। এর জেরে টিম ইন্ডিয়ার বাইরে তিনি। তবে এবার দারুণ প্রত্যাবর্তনের আভাস দিয়েছেন তিনি। কাউন্টি চ্যাম্পিয়নশিপ ডিভিশন টু-এর একটি ম্যাচে, তিনি সাসেক্সের (Sussex) হয়ে খেলতে গিয়ে একটি দুর্দান্ত ডাবল সেঞ্চুরি করেছিলেন। কাউন্টি মরসুমে এটাই তার প্রথম ম্যাচ। দলের পরাজয় এড়াতেও সফল হয়েছে তারা। তার ইনিংসটিও গুরুত্বপূর্ণ কারণ ভারতীয় দলকে জুলাইয়ে ইংল্যান্ডে একটি টেস্ট ম্যাচ খেলতে হবে। সেখানে যদি পূজারা তার পারফরম্যান্স ধরে রাখেন, তাহলে আবারও দলে ফিরতে পারেন তিনি।

সাসেক্সের (Sussex) হয়ে খেলতে গিয়ে একটি দুর্দান্ত ডাবল সেঞ্চুরি করেছিলেন

County Championship: Cheteshwar Pujara Hits Double-Century On Debut To Help  Sussex Salvage Draw Against Derbyshire | Cricket News

রবিবার, 4 দিনের ম্যাচের চতুর্থ ও শেষ দিনে, সাসেক্স দ্বিতীয় ইনিংসে ডার্বিশায়ারের (Derbyshire) বিপক্ষে 3 উইকেটে 513 রান করেছে। এরপর খেলার বাকি ছিল ১৫ ওভার। কিন্তু দুই দলই ম্যাচ ড্র করতে রাজি হয়। ফলোঅনের পর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে সাসেক্স দল। প্রথম ইনিংসে মাত্র ১৭৪ রান তুলতে পারে দলটি। একই সময়ে, ডার্বিশায়ার ৮ উইকেটে ৫০৫ রান করে প্রথম ইনিংস ঘোষণা করে। পূজারা 387 বলে 201 রান করে অপরাজিত থাকেন। মারেন 23টি চার। তিনি 467 মিনিট ব্যাট করেন। অধিনায়ক টপ হ্যান্সও করেন ২৪৩ রান।

ট্রিপল সেঞ্চুরি করেছেন পূজারা

এটি চেতেশ্বর পূজারার প্রথম-শ্রেণীর কেরিয়ারের 51তম সেঞ্চুরি। এই ম্যাচের আগে তিনি 226 ম্যাচের 374 ইনিংসে 51 গড়ে 16948 রান করেছিলেন। অর্থাৎ এভাবে তার ১৭ হাজার রানও পূর্ণ হয়েছে। তিনি 50টি সেঞ্চুরি এবং 70টি হাফ সেঞ্চুরি করেছিলেন। গড় ছিল 51। ৩৫২ রানের সেরা ইনিংসও খেলেন তিনি। তিনি ভারতের হয়ে 95 ম্যাচে 44 গড়ে 6713 রান করেছেন। 18টি সেঞ্চুরি ও 32টি হাফ সেঞ্চুরি করেছেন। অর্থাৎ ৫০ বার করেছেন ৫০-এর বেশি রান। অপরাজিত ২০৬ রানের সবচেয়ে বড় ইনিংস খেলেন তিনি। যদিও চেতেশ্বর পূজারা 2019 সালের জানুয়ারি থেকে টেস্টে সেঞ্চুরি করতে পারেননি। যার কারণে শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজে সুযোগ পাননি তিনি ও অজিঙ্ক রাহানে (Ajinkya Rahane)। শেষ টেস্ট সিরিজ খেলেছেন দক্ষিণ আফ্রিকায়। ৬টির মধ্যে মাত্র এক ইনিংসে তিনি ৫০ রানের বেশি করতে পারেননি।

Leave a comment

Your email address will not be published.