প্লেয়িং ইলেভেন: হায়দ্রাবাদকে হারিয়ে ফাইনালে পৌঁছতে ধোনি এই তারকাকে দলে ফেরাবেন

গত রবিবারই চলতি আইপিএলের লিগ চরণ শেষ হয়েছে। লিগ চরণের রোমাঞ্চ নিজের চরমে থেকেছে, এবার লিগ চরণ শেষ হওয়ার পর আজ মঙ্গলবার প্লে অফের লড়াই শুরু হবে। প্লে অফের প্রথম কোয়ালিফায়ার ম্যাচ খেলা হবে যাতে পয়েন্ট টেবিলে প্রথম এবং দ্বিতীয়স্থানে থাকা দল সানরাইজার্স হায়দ্রাবাদ এবং চেন্নাই সুপার কিংস একে অপরের মুখোমুখি হবে। প্রথম কোয়ালিফায়ার ম্যাচে চেন্নাই সুপার কিংস দল সানরাইজার্স হায়দ্রাবাদ দলের কাছ থেকে কঠিন চ্যালেঞ্জ পেতে পারে। সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে চেন্নাই সুপার কিংস নিজেদের এই ১১ জন প্লেয়ার নিয়ে মাঠে নামতে পারে।

ছবি সৌজন্যে বিসিসিআই

মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক)

চেন্নাই সুপার কিংস অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে এই দলের চলতি আইপিএলে দারুণ প্রদর্শন দেখা গিয়েছে। চেন্নাই সুপার কিংসের এই দুর্দান্ত পারফর্মেন্সে অধিনায়ক ধোনিও গুরুত্বপূর্ণ যোগদান দিয়েছেন। এই ম্যাচে ধোনির কাছ থেকে অনেকটাই আশা থাকবে।

শেন ওয়াটসন

চেন্নাই সুপার কিংসের ওপেনার শেন ওয়াটসন এই মরশুমে চেন্নাইয়ের ট্র্যাম্পকার্ড থেকেছেন। চলতি আইপিএলে ব্যাট এবং বল দু ক্ষেত্রেই নিজের ছাপ ফেলেছেন দলে। লিগের শেষ ম্যাচে তাকে বিশ্রাম দিয়েছিল দল, ফলে এই ম্যাচে তাকে দলে ফেরাতে পারে চেন্নাই। হায়দ্রাবাদকে মাত দিতে ওয়াটসনের উপর ভরসা করবেন ধোনি।

আম্বাতি রায়ডু

চলতি মরশুমে সিএসকের হয়ে সবচেয়ে সফল ব্যাটসম্যান হলেন আম্বাতি রায়ডু। চলতি মরশুমে সিএসকের সাফল্য অনেকটাই তার উপর নির্ভরশীল। ফলে প্লে অফেও তার কাছ থেকে তেমনি পারফর্মেন্স আশা করবে সিএসকে।

সুরেশ রায়না

চলতি আইপিএলে খুব বেশি কিছু করতে পারেন নি সিএসকের মিডল অর্ডার ব্যাটসম্যান সুরেশ রায়না। কিন্তু তা সত্ত্বেও তিনি লিগের শেষ ম্যাচে ৬১ রানের ইনিংস খেলে দলকে জেতাতে সাহায্য করেছিলেন। ফলে এই ম্যাচেও দলে থাকবেন তিনি।

ছবি সৌজন্যে বিসিসিআই

স্যাম বিলিংস

একটি ম্যাচ বাদে চলতি মরশুমে খুব ভাল কিছু প্রদর্শন করতে পারেন নি স্যাম বিলিংস। তা সত্ত্বেও বিলিংসের কাছে দারুণ সক্ষমতা রয়েছে পারফর্মেন্স দেওয়ার। ফলে তা দেখেই এই তরুণ ব্যাটসম্যানকে দলে রাখবে সিএসকে।

ডোয়েন ব্র্যাভো

চেন্নাই সুপার কিংসের অলরাউন্ডার ডোয়েন ব্র্যাভো ব্যাটের পাশাপাশি ডেথ ওভারে বল হাতে ভালই দায়িত্ব সামলাচ্ছেন। লিগ ম্যাচের মতই প্লে অফেও তার উপর ভরসা রাখবে সিএসকে।

রবীন্দ্র জাদেজা

সিএসকের মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ারদের মধ্যে অন্যতম হলেন রবীন্দ্র জাদেজা। যদিও চলতি মরশুমে তিনি খুব ভাল কিছু করে দেখাতে পারেন নি তা সত্ত্বেও ফিল্ডিং এবং ব্যাটিংয়ে তার উপর ভরসা রাখবে দল।

হরভজন সিং

আইপিএলের সবচেয়ে অভিজ্ঞ বোলারদের মধ্যে একজন হরভজন সিং বল হাতে সিএসকের হয়ে ভালই দায়িত্ব পালন করছেন। গত ম্যাচে ব্যাট হাতেও দলকে ভরসা যুগিয়েছেন তিনি। ফলে এই ম্যাচেও দলে থাকতে পারেন তিনি।

শার্দূল ঠাকুর

চেন্নাই সুপার কিংসের জোরে বোলার শার্দূল ঠাকুর দলের হয়ে চলতি মরশুমে দারুণ পারফর্মেন্স দেখিয়েছেন। ফলে এই ম্যাচেও দলে বল হাতে দেখা যেতে পারে তাকে।

লুঙ্গি এনগিডি

চেন্নাই সুপার কিংসের এই বিদেশি জোরে বোলার দলে সুযোগ পাওয়ার পর থেকে নিজের পারফর্মেন্সে সকলকেই প্রভাবিত করেছেন। গত ম্যাচেও পাঞ্জাবের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন তিনি। এই ম্যাচেও দলের জোরে বোলিংয়ের দায়িত্ব থাকবে তার উপরে।

ছবি সৌজন্যে বিসিসিআই

দীপক চহের

চলতি মরশুমে আম্বাতি রায়ডুর পাশাপাশি চেন্নাইয়ের বড় আবিস্কার দীপক। দীপক চহের বল হাতে চেন্নাইকে যথেষ্ট সফলতা এনে দিয়েছেন। গত ম্যাচেও বলের পাশাপাশি নিজের ব্যাটিং সক্ষমতাও দেখিয়েছেন তিনি।

আরও পড়ুন

ভারতের বিশ্বকাপ জয়ের কাঁটা হচ্ছেন কার্তিক, দেশের বিরুদ্ধে গিয়ে করছেন এই কাজ

ভারতের বিশ্বকাপ জয়ের কাঁটা হচ্ছেন কার্তিক, দেশের বিরুদ্ধে গিয়ে করছেন এই কাজ
কেকেআর আর রাজস্থান রয়্যালসের মধ্যে আইপিএল ২০১৯ এর ৪৩তম ম্যাচ আজ কলকাতার ইডেন গার্ডেন স্টেডিয়ামে খেলা হচ্ছে।...

৬ ৬ ৪ ৬ মেরে ঝড়ো ইনিংস খেলে সোশ্যাল মিডিয়ায় ছাইলেন কার্তিক, প্রত্যেক চার ছয়ে নাচলেন এই অভিনেত্রী

আইপিএল আজ চলা কলকাতা নাইট রাইডার্স আর রাজস্থান রয়্যালসের মধ্যে ম্যাচে স্টিভ স্মিথ টসে জিতে প্রথমে বল...

গভীর সমস্যা ইংল্যান্ড শিবিরে, বিশ্বকাপের আগে চোট পেলেন এই ইংল্যান্ড তারকা

আগামী ৩০ শে মে থেকে ইংল্যান্ডের মাটিতে শুরু হতে চলেছে বিশ্বকাপ ক্রিকেট।ঘরের মাঠে বিশ্বকাপ তাই স্বাভাবিক ভাবেই...

ভারতকে এবারের বিশ্বকাপের সেমিফাইনালে দেখছে এই প্রাক্তন বিশ্বকাপজয়ী ক্রিকেটার

১৯৯৬ সালের বিশ্বকাপ জয়ী শ্রীলঙ্কা দলের সদস্য ছিলেন তিনি। শ্রীলঙ্কার প্রাক্তন ক্রিকেটার চামিন্ডা ভাস আশাবাদী নিজের দেশের...

বিশ্বকাপ দলে জায়গা পেয়ে, বিপক্ষ দেশগুলির উদ্দেশে বড় মন্তব্য গেইলের!

" টি টোয়েন্টি " ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের কোনও বিকল্প নেই।ক্রিকেটের এই ধুমধাড়াক্কা ফর্ম‍্যাটে তাদের জুড়ি মেলা...