ফাইনালে জায়গা করার জন্য এই ১১জনকে নিয়ে মাঠে নামতে পারে চেন্নাই সুপার কিংস

আইপিএল ২০১৯এর দ্বিতীয় কোয়ালিফায়ারে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে দিল্লি ক্যাপিটালস। চেন্নাই প্রথম কোয়ালিফায়ারে মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে হেরে গিয়েছিল, অন্যদিকে দিল্লি ক্যাপিটালস এলিমিনেটরে সানরাইজার্স হায়দ্রাবাদকে হারিয়েছিল। এই ম্যাচ বিশাখাপট্টনমের ওয়াইএস রাজশেখর রেড্ডি স্টেডিয়ামে খেলাহবে। এই ম্যাচ জেতা দল ফাইনালে মুম্বাই ইন্ডিয়ান্সের সঙ্গে মুখোমুখি হবে। এই ম্যাচে সিএসকে জয় হাসিল করার জন্য এই ১১জন খেলোয়াড়কে নিয়ে মাঠে নামতে পারে।

১. শেন ওয়াটসন

ওপেনিং ব্যাটসম্যান শেন ওয়াটসন এক দুটি ম্যাচ ছাড়া পুরো মরশুমে ফ্লপ থেকেছেন। তা সত্ত্বেও দল তাকে এই গুরুত্বপূর্ণ ম্যাচে সুযোগ দিতে পারে। কেদার জাধবের আহত হওয়ার পর দলে অভিজ্ঞ ভারতীয় ব্যাটসম্যানদের অভাব রয়েছে আর এই কারণে ওয়াটসন এই গুরুত্বপূর্ণ ম্যাচে আবারো সুযোগ পেতে পারেন।

২. ফাফ দু’প্লেসি

Chennai Super Kings’ Faf du Plessis bats during the VIVO IPL cricket T20 match against the Sunrisers Hyderabad , in Mumbai, India, Tuesday, May 22, 2018. (AP Photo/Rajanish Kakade)

ফাফ দু’প্লসির জন্য এই মরশুমে চড়াই উৎরাই ভরা থেকেছে। পাঞ্জাবের বিরুদ্ধে শেষ লীগ ম্যাচে তার ব্যাট থেকে ৯৬ রান বেরিয়েছিল কিন্তু প্রথম কোয়ালিফায়ারে বিশেষ কিছু করতে তিনি অসফল থেকেছেন। এই ম্যাচে তার উপর বড়ো দায়িত্ব থাকবে।

৩. সুরেশ রায়না

মিস্টার আইপিএল সুরেশ রায়না এই বছরও সকলকে নিরাশ করেছেন। ভারতীয় দল থেকে বাদ পড়া সুরেশ রায়নার কাছে আশা ছিল যে আইপিএলে দুর্দান্ত প্রদর্শন করার পর টিম ইন্ডিয়ার জন্য নিজের দাবী পেশ করবেন কিন্তু এমনটা হয়নি। এই ম্যাচে দলকে জয় এনে দিতে তাকে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে হবে।

৪. মুরলী বিজয়

চেন্নাই সুপার কিংস কেদার জাধবের চোটের পর টিম কম্বিনেশন তৈরি করার জন্য সংঘর্ষ করছে। এই কারণে ওপেনিং ব্যাটসম্যান মুরলী বিজয়কে মিডল অর্ডারে খেলাতে হচ্ছে। এমআইয়ের বিরুদ্ধে তিনি ভাল শুরু করার পরও আউট হয়ে গিয়েছিলেন কিন্তু এই ম্যাচে তার কাছ থেকে বড়ো ইনিংসের আশা থাকবে।

৫. আম্বাতি রায়ডু

ভারতীয় দল থেকে বাদ পড়া আম্বাতি রায়ডু গত মরশুমে যেখানে চেন্নাই সুপার কিংসকে বিজেতা বানাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিল সেখানে এই মরশুমে তিনি ১০০র কম স্ট্রাইকরেটে রান করেছেন। যদিও মুম্বাইয়ের বিরুদ্ধে তিনি ভাল ব্যাটিং করেছিলেন আর এই ম্যাচেও তার কাছ থেকে তেমন প্রদর্শনের আশা থাকবে।

৬. মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক আর উইকেটকিপার)

চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ব্যাট জমিয়ে কথা বলছে। তিনি দিল্লি ক্যাপিটালসের জন্য সবচেয়ে বড়ো বিপদ হতে পারেন। দিল্লির বোলারদের ধোনিকে আটকানোর জন্য জসপ্রীত বুমরাহেরমতই বোলিং করতে হবে।

৭. রবীন্দ্র জাদেজা

অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা এই মরশুমে চেন্নাইয়ের হয়ে দুর্দান্ত বোলিং করেছেন। ১৪টি ম্যাচে তিনি ১৩জন ব্যাটসম্যানকে আউট করেছেন অন্যদিকে মাত্র ৬.২৮ ইকোনমি রেটে রান দিয়েছেন। এই পিচে স্পিন বোলিংয়ের জন্য বেশি সাহায্য থাকবে না তা সত্ত্বেও জাদেজা অবশ্যই নিজের প্রভাব ফেলতে চাইবেন।

৮. ডোয়েন ব্র্যাভো

চেন্নাই সুপার কিংসকে গত বছর সফলতা পাইয়ে দিতে ডোয়েন ব্র্যাভো এই মরশুমে বিশেষ কিছু প্রভাব ফেলতে পারেননি। তিনি ১০টি ম্যাচে ৮.৪০ ইকোনমি রেটে রান দিয়ে মাত্র ৯টি উইকেট হাসিল করেছেন। তা সত্ত্বেও এই ম্যাচে তার কাছে অনেক আশা থাকবে।

৯. দীপক চাহার

জোরে বোলার দীপক চাহার নিজের বোলিংয়ে সকলকেই প্রভাবিত করেছেন। তিনি শুরুর ওভারে লাগাতার নিজের দলকে সফলতা এনে দিয়েছেন। দিল্লির ওপেনিং ব্যাটসম্যানরা দ্রুতিগতির শুরু করার জন্য পরিচিত আর দীপকের উপর তাদের আটকানোর দায়িত্ব থাকবে।

১০. শার্দূল ঠাকুর

বিশাখাপট্টনমের এই পিচে স্পিন বোলারদের জন্য বিশেষ কোনো সাহায্য থাকবে না আর এই কারণে হরভজন সিংয়ের জায়গায় চেন্নাই সুপার কিংস শার্দূল ঠাকুরকে সুযোগ দিতে পারে। এই মরশুমে তার প্রদর্শনও বিশেষ কিছুই থাকেনি।

ইমরান তাহির

আইপিএল ২০১৯ এ ইমরান তাহির চেন্নাই সুপার কিংসের জন্য তুরুপের তাস থেকেছেন। তিনি এখনো পর্যন্ত ১৫টি ম্যাচে ২৩টি উইকেট নিয়েছেন আর সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলারদের তালিকায় তিনি দ্বিতীয় নম্বরে রয়েছেন। দল ফাইনালে পৌঁছতে তার বোলিংয়ের উপর যথেষ্ট নির্ভর করবে।

আরও পড়ুন

ধোনির অবসরের ব্যাপারে সৌরভ গাঙ্গুলীর সঙ্গে কথাবার্তা নিয়ে বিরাট কোহলি দিলেন এই বড়ো বয়ান

রাঁচিতে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যে টেস্ট সিরিজের তৃতীয় তথ শেষ ম্যাচ খেলা হয়েছে। এই ম্যাচের চতুর্থদিন...

দ্রুত এই সুন্দরীর সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হতে চলেছেন হার্দিক পাণ্ডিয়া, কেন জেনে নিন

ভারতীয় দলের অলরাউন্ডার খেলোয়াড় হার্দিক পাণ্ডিয়া খবরের শিরোনামে থাকেন। কখনো মাঠে নিজের প্রদর্শনের কারণে তো কখনো নিজের...

ভারত বাংলাদেশ সিরিজ রদ হওয়ার খবরের মধ্যে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী জানালেন নিজের সিদ্ধান্ত

ভারত বাংলাদেশ সিরিজ রদ হওয়ার খবরের মধ্যে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী জানালেন নিজের সিদ্ধান্ত
অনুমান করা হচ্ছে যে বাংলাদেশের খেলোয়াড়দের সোমবার স্ট্রাইকে যাওয়ার পর ভারত আর বাংলাদেশের মধ্যে আগামী সিরিজ রদ...

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ: রাঁচি টেস্টের পর বদলালো পয়েন্টস টেবিল, এখন টপ ৩তে এই দল

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ: রাঁচি টেস্টের পর বদলালো পয়েন্টস টেবিল, এখন টপ ৩তে এই দল
ভারত রাঁচি টেস্ট এক ইনিংস আর ২০২ রানে জিতে নিয়েছে। প্রথমে ব্যাটিং করে ভারত ৪৯৭/৯ রানের স্কোরে...

রবি শাস্ত্রীর সঙ্গে দেখা করলেন মহেন্দ্র সিং ধোনি, এখন উঠবে অবসরের রহস্য থেকে পর্দা

রবি শাস্ত্রীর সঙ্গে দেখা করলেন মহেন্দ্র সিং ধোনি, এখন উঠবে অবসরের রহস্য থেকে পর্দা
উইকেটকিপার ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি ভারতীয় দলের হয়ে বিশ্বকাপ ২০১৯ এ ভাল প্রদর্শন করেছিলেন। যদিও তার এই...