দক্ষিণ আফ্রিকান টি-টোয়েন্টি লিগে দেখা যেতে পারে চেন্নাই সুপার কিংসকে 1
চেন্নাই সুপার কিংস

দক্ষিণ আফ্রিকাতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি লিগে দল কিনতে চলেছে আইপিএল-এর ফ্রাঞ্চাইজি দল চেন্নাই সুপার কিংস। ইতিমধ্যেই চেন্নই সুপার কিংসের এক কর্তা এই খবর নিজের মুখেই মেনে নিয়েছেন।

ভারতীয় একটি সংবাদপত্রকে দেওয়া সাক্ষাৎকারে চেন্নাই সুপার কিংস ক্রিকেট লিমিটেডের একজন ডিরেক্টর কে জর্জ জন বলেন, “আমাদের সংস্থা দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি লিগে দল কেনার ইচ্ছা প্রকাশ করে ইতিমধ্যেই দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের কাছে চিঠি পাঠিয়েছে।”

আইপিএল অনুষ্ঠিত না হলে দেউলিয়া হয়ে যাবে বিসিসিআই, মত জনৈক কর্তার

গত সপ্তাহে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড জানায়, এখনও পর্যন্ত প্রায় ১৫০ টি সংস্থা এই লিগে দল কিনতে ইচ্ছা প্রকাশ করেছে। যার মধ্যে ৩৫ শতাংশ ভারতীয়। জন আরও জানায়, “আমরা সংশ্লিষ্ট ক্রিকেট বোর্ডকে আমাদের ইচ্ছার কথা জানিয়েছি। এটা একদমই প্রাথমিক একটা পর্যায়। আইপিএল চলাকালীন দক্ষিণ আফ্রিকায় আমরা ভালই অনুরাগী পেয়েছিলাম। সেই কথা মাথায় রেখেই আমরা এই সিদ্ধান্ত নিই। কিন্তু এখনও কিছুই নিশ্চিত হয় নি। ১৮ই মার্চ নিলামের কাগজ পত্র জমা দেওয়ার পর, কিছুটা নিশ্চিত হতে পারব।”

আইপিএলে বেটিং কেলেঙ্কারিতে অভিযুক্ত হয়ে দু’বছরের জন্য নির্বাসিত হতে হয়েছে সিএসকে-কে। তাই এবার বিদেশে দল কিনতে চাইছেন তারা। জন বলেন, “অর্থনৈতিক মুনাফা ও সিএসকেকে একটি বিশ্বমানের ব্রান্ড তৈরি করতেই এই পদক্ষেপ।”

এর আগেও বিদেশি লিগে দল কিনেছে ভারতীয় সংস্থা। শাহরুখ খান, জুঁহি চাওলা ও জয় মেহেতার সংস্থা রেড চিলিজ এন্টারটেইনমেন্ট ক্যারিবিয়ান ক্রিকেট লিগে ত্রিনিদাদ ও টোবাগোর দল কিনেছে। নাম দিয়েছে ত্রিনিবাগো নাইট রাইডার্স। সেই একই পথে এবার হাঁটল চেন্নাই সুপার কিংস।

http://bengali.sportzwiki.com/2927/5-expensive-player-of-csk/

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *