চেন্নাই সুপার কিংসের তিনজন আনক্যাপড খেলোয়াড়, যাদের পাওয়া উচিত প্রথম একাদশে জায়গা

আইপিএল ২০২০র জন্য সমস্ত দলগুলি নিজেদের প্রস্তুতি সেরে ফেলেছে। আইপিএলের ইতিহাসে সবচেয়ে সফল দলগুলির একটি চেন্নাই সুপার কিংসের খেলোয়াড়রা এখন প্র্যাকটিস শুরু করে দিয়েছে। এই দল গত দুই মরশুমের ফাইনাল ম্যাচ খেলেছে। ২০১৮য় তারা খেতাব জেতে আর ২০১৯এ তারা এক রানের জন্য খেতাব হাতছাড়া করেছে। চেন্নাই সিপার কিংসের দল খুব বেশি পরিবর্তন করে না আর অভিজ্ঞ খেলোয়াড়দের নিয়েই তাদের খেলতে দেখা যায়। কিন্তু এই মরশুমে দলকে তরুণ খেলোয়াড়দেরও সুযোগ দিতে হবে। যার ফলে তাদের দলের ফিল্ডিং ভালো হয়ে যাবে। এই দলের কিছু তরুণ খেলোয়াড় ভীষণই ভালো প্রদর্শন করছেন। আজ আমরা আপনাদের চেন্নাই সুপার কিংসের সেই তিন খেলোয়াড়ের ব্যাপারে জানাতে চলেছি যারা এখনো পর্যন্ত আইপিএল খেলার সুযোগ পাননি। কিন্তু এই মরশুমে তারা নিজেদের প্রথম আইপিএল ম্যাচ খেলতে পারেন। বর্তমান সময়ে সেই খেলোয়াড়রা ভীষণই ভালো প্রদর্শন করছেন।

৩. মোনু কুমার

চেন্নাই সুপার কিংসের তিনজন আনক্যাপড খেলোয়াড়, যাদের পাওয়া উচিত প্রথম একাদশে জায়গা 1

দীপক চাহার বর্তমানে আহত। যে কারণে তাকে আইপিএলে খেলতে দেখা যাবে না। এখন তার জায়গা নেওয়ার জন্য চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি মোনু কুমারকে খেলার সুযোগ দিতে পারেন। গত মরশুমে মোনু একটিও ম্যাচ খেলেননি। মোনু কুমার ঝাড়খন্ডের হয়ে ঘরোয়া ক্রিকেটে ২২টি টি-২০ ম্যাচে ২০ গড়ে ২৫টি উইকেট নিয়েছেন। এর মধ্যে তার ইকোনমি রেট ৬.৯ থেকেছে। যাকে টি-২০ ফর্ম্যাটে ভীষণ ভালো বলে মনে করা হয়। আইপিএলে তিনি ২০১৮ থেকেই দলের অংশ। অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির সঙ্গে অনেক সময় কাটানো মোনু কুমার নিজেকে সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে নিয়মিত ভালো প্রদর্শন করে প্রমান করেছেন। যে কারণে তাকে এখন এই মরশুমে চেন্নাই সুপার কিংসের প্লেয়িং ইলেভেনে খেলার সুযোগ দেওয়া হতে পারে, যার ফায়দা তাকে তুলতে হবে।

২. এন জগদিশন

চেন্নাই সুপার কিংসের তিনজন আনক্যাপড খেলোয়াড়, যাদের পাওয়া উচিত প্রথম একাদশে জায়গা 2

মিডল অর্ডারে চেন্নাই সুপার কিংসের দলকে গত মরশুমে বেশকিছু বড়ো সমস্যা সামলাতে হয়েছিল। কেদার জাধব আর আম্বাতি রায়ডু দ্রুতগতিতে রান করতে সফল হননি। যে কারণে এখন মহেন্দ্র সিং ধোনি এই মরশুমে তামিলনাড়ুর তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান এন জগদিশনকে সুযোগ দিতে পারেন। এন জগদিশন এখনো পর্যন্ত টি-২০ ফর্ম্যাটে ২২টি ম্যাচ খেলেছেন। যার মধ্যে তিনি ২৩.৪৬ গড়ে ৩০৫ রান করেছেন। এর মধ্যে তার স্ট্রাইকরেট ১১২র থেকেছে। মাঝের ওভারে এই খেলোয়াড় সহজেই বড়ো শট খেলতে পারেন। যা তামিলনাড়ু প্রিমিয়ার লীগে দেখাও গিয়েছিল। যেভাবে ঘরোয়া ক্রিকেটে এই খেলোয়ায়ড় রান করেছেন তারপর তাকে এই আইপিএল মরশুমে প্রথম একাদশে রাখার অবশ্যই আশা রয়েছে। তবে এখন মরশুম শুরুর আগে হতে চলা প্র্যাকটিস ম্যাচেও তাকে নিজের ব্যাটিংয়ে ধোনিকে প্রভাবিত করতে হবে।

৩. ঋতুরাজ গায়কোয়াড়

চেন্নাই সুপার কিংসের তিনজন আনক্যাপড খেলোয়াড়, যাদের পাওয়া উচিত প্রথম একাদশে জায়গা 3

ইন্ডিয়া এ-র হয়ে আর ঘরোয়া ক্রিকেটেও ঋতুরাজ গায়কোয়াড় ভীষণই ভালো প্রদর্শন করেছেন। এছাড়াও চেন্নাই সুপার কিংসের দলের একজন ভালো ওপেনিং ব্যাটসম্যানের প্রয়োজনীয়তাও রয়েছে। যা ঋতুরাজ পূর্ণ করতে পারেন। যে কারণে আইপিএল ২০২০তেও তিনি খেলতে পারেন। ঋতুরাজ এখনো পর্যন্ত টি-২০ ফর্ম্যাটে ২৮টি ম্যাচ খেলেছেন। যার মধ্যে তিনি ৩৩.৭২ গড়ে ৮৩৪ রান করেছেন। এর মধ্যে তার স্ট্রাইলরেট ১৩৫.৩১ থেকেছে। এর মধ্যে তিনি ৬টি হাফসেঞ্চুরিও করেছেন। ঋতুরাজ নিজের খেলায় সকলকে অনেক বেশি প্রভাবিত করেছেন। গায়কোয়াড় ইন্ডিয়া এ-র হয়ে ওয়েস্টইন্ডিজ আর নিউজিল্যান্ড ছাড়াও শ্রীলঙ্কার পিচেও রান করেছেন যা তার প্রতিভাকে দর্শায়। এখন মহেন্দ্র সিং ধোনিও এই খেলোয়াড়টিকে আইপিএল ২০২০ চলাকালীন প্রথম একাদশে শামিল করতে চাইবেন তবে তার ফায়দা ঋতুরাজকে নিতে হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *