আইপিএলে ফিরছে চেন্নাই সুপার কিংস, পুনেকে বিদায় ধোনির! 1

আইপিএলের আঙিনায় ফিরতে চলেছে চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালস। সম্প্রতি বিসিসিআই সরকারিভাবে এই তথ্য প্রকাশ করেন। পরের বছর অর্থাৎ ২০১৮ সালের আইপিএলেই দেখা যাবে পুরনো এই দুটি ফ্রাঞ্চাইজিকে।

আন্দ্রে রাসেলের পর নির্বাসনে যেতে পারেন আরও এক ক্রিকেটার, জেনে নিন কী হল

সম্প্রতি একটি বৈঠকে ভারতীয় ক্রিকেট বোর্ড টেলিভিশনে আইপিএল সম্প্রচার সত্ত্বর মেয়াদ দশ বছর থেকে কমিয়ে ৫ বছর করেছে। এই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার পাশাপাশি বোর্ড আরও একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়। তা হল, পরের বছর থেকেই আইপিএলে পুরনো দুটি দল চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালসকে ফিরিয়ে নেওয়া। বেটিং কেলেঙ্কারির জন্য এই দুটি দলকে বিলাসবহুল এই লিগ থেকে বহিষ্কার করা হয়েছিল।

এদিকে চেন্নাই সুপার কিংস আইপিএলে ফেরার দিনে জোড়দার অনুষ্ঠানের পরিকল্পণা করেছে। ইতিমধ্যেই সেই অনুষ্ঠানের বেশকিছু কথাবার্তাও এগিয়ে গিয়েছে। এছাড়া সিএসকের এতদিনের অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনিকেও বিশেষ গুরুত্ব দিচ্ছে তাঁরা। সিএসকের এক আধিকারিক বলেন, “সম্প্রতি পুনের প্রাক্তণ অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনিকে নিয়ে ক্রিকেটের বাইরে নানান কুকথার আদান প্রদান হচ্ছে। এটা দুঃখজনক। ধোনিকে চেন্নাই সুপারকিংসে ফিরিয়ে নেওয়া হবে। উনি দীর্ঘ আট বছর ধরে আমাদের ভাল ও খারাপ সময়ে পাশে ছিল।” অর্থাৎ আগামী বছর ধোনিকে আবার অধিনায়কের রূপে দেখার সম্ভাবনা রয়েছে। অবশ্য সিএসকের জন্য ধোনির অবদান অনেক। এই অধিনায়কের জন্যেই আইপিএলে সবথেকে বেশি সমর্থক ছিল চেন্নাই সুপার কিংসের।

ধোনি ভাল টি টোয়েন্টি ক্রিকেটার নয়, বললেন প্রাক্তণ অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়

এদিকে রাজস্থান রয়্যালস নিজেদের দলের পরিকাঠামোকে উন্নত করার জন্য বেশকিছু পদক্ষেপ নিচ্ছে। একটা ভাল দল তৈরি করার জন্য রাজস্থানের এই ফ্রাঞ্চাইজি আপাতত একজন সহ মালিকানা খুঁজছে। ইতিমধ্যেই একটি নামী সংস্থার সঙ্গে বেশ কিছুটা কথা এগিয়েছে। ওই সংস্থার কর্ণধারের ব্যক্তিগত ইচ্ছার কারণেই রাজস্থান রয়্যালসের মালিকানায় জুড়তে পারে তাদের নাম। ইতিমধ্যেই ফ্রাঞ্চাজির স্বচ্ছতা ফিরিয়ে আনার জন্য অন্যতম মালিক সুরেশ চেল্লারামের ৪৯ শতাংশ মালিকানা বিক্রি করতে উদ্যত হয়েছে এই ফ্রাঞ্চাইজি। আইপিএলের পূর্বতন চেয়ারম্যান ললিত মোদীর শ্যালক এই সুরেশের জন্যই অনেক বিতর্ক সৃষ্টি হয়েছিল। খেলার বিষয়ে আগ্রহী উক্ত ওই সংস্থার এক কর্তার কথায়, “বেশ ভালই কথাবার্তা চলছে। সবকিছু ঠিকঠাক চললে দুই পক্ষই বিসিসিআইকে অনুরোধ করবে অন্তিম বারের জন্য সবকিছু সংশোধন করে দুই পক্ষের চুক্তির দিকে অগ্রসর হতে।”

ধোনির ওপর এখনও বিশ্বাস রয়েছে ব্রেট লি’র, দেখে নিন কী বললেন প্রাক্তন অজি পেস তারকা

আপাতত পুরনো এই দুই দলের ফেরার জন্যই অপেক্ষা করছে সমর্থকেরা। আইপিএলে না থাকলেও এতদিন মনে মনে সমর্থন পেয়েছে এই দুটি দল। কাজেই পরের বছর আইপিএলে এই দুটি দলই সমস্ত আকর্ষনের মূলে থাকবে তা বলাই বাহুল্য।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *