মুম্বাই ইন্ডিয়ান্সকে হারাতে এই বড়ো পরিবর্তনের সঙ্গে মাঠে নামবে চেন্নাই

আইপিএল ২০১৯এর ফাইনাল ম্যাচ আজ ১২ মে চেন্নাই সুপার কিংস আর মুম্বাই ইন্ডিয়ান্সের মধ্যে হায়দ্রাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে খেলা হবে। এই মহাম্যাচের কারণেই আজ আমরা আমাদের এই বিশেষ প্রতিবেদনে চেন্নাইয়ের প্লেয়িং ইলেভেনের ব্যাপারে জানাতে চলেছি। চেন্নাই দল এই ম্যাচে একটা বড়ো পরিবর্তনের সঙ্গে দলে নামতে চলেছে।

১. শেন ওয়াটসন

মুম্বাই ইন্ডিয়ান্সকে হারাতে এই বড়ো পরিবর্তনের সঙ্গে মাঠে নামবে চেন্নাই 1

ওপেনিং ব্যাটসম্যান শেন ওয়াটসন এক দুটি ম্যাচ ছাড়া পুরো মরশুমে ফ্লপ থেকেছেন। কিন্তু তিনি কোয়ালিফায়ার ২এ দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে নিজের ফর্ম ফিরে পেয়েছেন আর দলের হয়ে ৩২ বলে ৫০ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলেছিলেন। তিনি এই ম্যাচে দুর্দান্ত ৪টি ছক্কাও মেরেছিলেন। নিজের এই ফর্ম তিনি ফাইনালে মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধেও দেখাতে চাইবেন।

২. ফাফ দু’প্লেসি

মুম্বাই ইন্ডিয়ান্সকে হারাতে এই বড়ো পরিবর্তনের সঙ্গে মাঠে নামবে চেন্নাই 2
Chennai Super Kings’ Faf du Plessis bats during the VIVO IPL cricket T20 match against the Sunrisers Hyderabad , in Mumbai, India, Tuesday, May 22, 2018. (AP Photo/Rajanish Kakade)

ফাফ দু’প্লসির জন্য এই মরশুমে চড়াই উৎরাই ভরা থেকেছে। পাঞ্জাবের বিরুদ্ধে শেষ লীগ ম্যাচে তার ব্যাট থেকে ৯৬ রান বেরিয়েছিল। তিনি এই মরশুমে চেন্নাইয়ের হয়ে ৪টি হাফসেঞ্চুরি করেছেন। তিনি কোয়ালিফায়ার ২এ দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধেও দুর্দান্ত হাফসেঞ্চুরি করেছিলেন। এখন ফাইনালেও তার কাছ থেকে বড়ো ইনিংসের আশা থাকবে।

৩. সুরেশ রায়না

মুম্বাই ইন্ডিয়ান্সকে হারাতে এই বড়ো পরিবর্তনের সঙ্গে মাঠে নামবে চেন্নাই 3

মিস্টার আইপিএল সুরেশ রায়না এই বছরও সকলকে নিরাশ করেছেন। ভারতীয় দল থেকে বাদ পড়া সুরেশ রায়নার কাছে আশা ছিল যে আইপিএলে দুর্দান্ত প্রদর্শন করার পর টিম ইন্ডিয়ার জন্য নিজের দাবী পেশ করবেন কিন্তু এমনটা হয়নি। এই ম্যাচে দলকে জয় এনে দিতে তাকে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে হবে।

৪. মুরলী বিজয়

মুম্বাই ইন্ডিয়ান্সকে হারাতে এই বড়ো পরিবর্তনের সঙ্গে মাঠে নামবে চেন্নাই 4

চেন্নাই সুপার কিংসের দলে যে একমাত্র পরিবর্তন হতে পারে তা হল শার্দূল ঠাকুরের জায়গায় মুরলী বিজয়কে দলে আনা হতে পারে। চেন্নাইয়ের দল নিজেদের ব্যাটিং মজবুত করার জন্য মুরলী বিজয়কে দলে শামিল করতে পারে। এমনিতেও কোয়ালিফায়ার ২ এ শার্দূল ঠাকুরের প্রদর্শন ভাল হয়নি আর তিনি এক ওভারে মোট ১৩ রান দিয়ে ফেলেছিলেন।

৫. আম্বাতি রায়ডু

মুম্বাই ইন্ডিয়ান্সকে হারাতে এই বড়ো পরিবর্তনের সঙ্গে মাঠে নামবে চেন্নাই 5

ভারতীয় দল থেকে বাদ পড়া আম্বাতি রায়ডু গত মরশুমে যেখানে চেন্নাই সুপার কিংসকে বিজেতা বানাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিল সেখানে এই মরশুমে তিনি ১০০র কম স্ট্রাইকরেটে রান করেছেন। কিন্তু এখন তিনি ধীরে ধীরে ফর্মে ফিরছেন। আইপিএল ফাইনালে তিনি বড়ো ইনিংস খেলে দলকে জেতেতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে চাইবেন।

৬. মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক আর উইকেটকিপার)

মুম্বাই ইন্ডিয়ান্সকে হারাতে এই বড়ো পরিবর্তনের সঙ্গে মাঠে নামবে চেন্নাই 6

চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ব্যাট জমিয়ে কথা বলছে। সেই সঙ্গে দলের নেতৃত্বও তার কাঁধে থাকবে। এছাড়াও উইকেট কিপিংয়ে দায়িত্বও তার কাঁধে থাকবে। কোয়ালিফায়ার ২ তিনি কিছু করতে পারেননি কিন্তু এই ম্যাচে তিনি নিজের সমর্থকদের মনোরঞ্জন করতে চাইবেন।

৭. ডোয়েন ব্র্যাভো

মুম্বাই ইন্ডিয়ান্সকে হারাতে এই বড়ো পরিবর্তনের সঙ্গে মাঠে নামবে চেন্নাই 7

ডোয়েন ব্র্যাভো চেন্নাই সুপার কিংসের প্রধান অলরাউন্ডার। তিনি চেন্নাই সুপার কিংসের হয়ে এই মরশুমে দারুণ প্রদর্শন করেছেন। গত ম্যাচে তিনি বল হাতে নিজের জাদু দেখিয়েছিলেন। এখন ফাইনালেও তিনি বল এবং ব্যাট হাতে নিজের জাদু দেখাতে চাইবেন।

৮. রবীন্দ্র জাদেজা

মুম্বাই ইন্ডিয়ান্সকে হারাতে এই বড়ো পরিবর্তনের সঙ্গে মাঠে নামবে চেন্নাই 8

অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা এই মরশুমে চেন্নাইয়ের হয়ে দুর্দান্ত বোলিং করেছেন। ১৪টি ম্যাচে তিনি ১৩জন ব্যাটসম্যানকে আউট করেছেন অন্যদিকে মাত্র ৬.২৮ ইকোনমি রেটে রান দিয়েছেন। এই পিচে স্পিন বোলিংয়ের জন্য বেশি সাহায্য থাকবে না তা সত্ত্বেও জাদেজা অবশ্যই নিজের প্রভাব ফেলতে চাইবেন।

৯. দীপক চাহার

মুম্বাই ইন্ডিয়ান্সকে হারাতে এই বড়ো পরিবর্তনের সঙ্গে মাঠে নামবে চেন্নাই 9

জোরে বোলার দীপক চাহার নিজের বোলিংয়ে সকলকেই প্রভাবিত করেছেন। তিনি শুরুর ওভারে লাগাতার নিজের দলকে সফলতা এনে দিয়েছেন। তিনি দুর্দান্ত সুইং করার জন্যও পরিচিত। এই ম্যাচে দলের জোরে বোলিংয়ের দায়িত্ব থাকবে তার কাঁধে।

১০. হরভজন সিং

মুম্বাই ইন্ডিয়ান্সকে হারাতে এই বড়ো পরিবর্তনের সঙ্গে মাঠে নামবে চেন্নাই 10

হরভজন সিং এই আইপিএলে দুর্দান্ত বোলিং করেছেন। হরভজন সিং নিজের এই ফর্ম মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে আইপিএল ২০১৯ এর ফাইনালেও বজায় রাখতে চাইবেন। তিনি এই মরশুমে চেন্নাইকে গুরুত্বপূর্ণ সময়ে উইকেট এনে দিচ্ছেন।

১১. ইমরান তাহির

মুম্বাই ইন্ডিয়ান্সকে হারাতে এই বড়ো পরিবর্তনের সঙ্গে মাঠে নামবে চেন্নাই 11

আইপিএল ২০১৯ এ ইমরান তাহির চেন্নাই সুপার কিংসের জন্য তুরুপের তাস থেকেছেন। তিনি এখনো পর্যন্ত ১৪টি ম্যাচে ২৪টি উইকেট নিয়েছেন আর সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলারদের তালিকায় তিনি দ্বিতীয় নম্বরে রয়েছেন। তিনি এও ফর্ম মুম্বাইয়ের বিরুদ্ধেও জারি রাখতে চাইবেন।

  • আরও পড়ুন

    ২০২৫ এর সর্বশ্রেষ্ঠ দলে থাকবে এমন প্লেয়ং ইলেভেন, তারকা খেলোয়াড় পড়ে যাবেন বাদ

    ২০২৫ এর সর্বশ্রেষ্ঠ দলে থাকবে এমন প্লেয়ং ইলেভেন, তারকা খেলোয়াড় পড়ে যাবেন বাদ
    বিশ্ব ক্রিকেটে এই মুহূর্তে বেশকিছু খেলোয়াড় নিজেদের কেরিয়ারের মধ্যগগনে রয়েছেন। ক্রিকেট জগতের কিছু খেলোয়াড় এমনও রয়েছেন যারা...

    আইপিএলের ৩ খেলোয়াড় যদি পান টিম ইন্ডিয়ায় জায়গা তো ভারতকে জেতাতে পারেন টি-২০ বিশ্বকাপ

    ক্রিকেট জগতের সবচেয়ে বড়ো আর জনপ্রিয় টি-২০ ক্রিকেট লীগগুলির মধ্যে একটি ইন্ডিয়ান প্রিমিয়াল লীগ, ক্রিকেট জগতকে এক...

    পাকিস্তান থেকে সমর্থন পেলেন সৌরভ, এই খেলোয়াড় বললেন আইসিসি চেয়ারম্যানের সঠিক দাবিদার দাদা

    পাকিস্তান থেকে সমর্থন পেলেন সৌরভ, এই খেলোয়াড় বললেন আইসিসি চেয়ারম্যানের সঠিক দাবিদার দাদা
    বিশ্ব এই সময় করোনা ভাইরাসের সঙ্গে সংঘর্ষ করছে। যাতে ক্রিকেট জগতও প্রভাবিত হচ্ছে। এর মধ্যে আইসিসির চেয়ারম্যান...

    যারা সৌরভ গাঙ্গুলীকে আইসিসি প্রেসিডেন্ট হতে দেখতে চান, তাদের জন্য এলো এই ভালো খবর

    যারা সৌরভ গাঙ্গুলীকে আইসিসি প্রেসিডেন্ট হতে দেখতে চান, তাদের জন্য এলো এই ভালো খবর
    ২৩ অক্টোবর সৌরভ গাঙ্গুলী অফিসিয়ালি বিসিসিআইয়ের সভাপতি পদে নিযুক্ত হয়েছিলেন। তার কার্যকালের ৭ মাস হয়ে গিয়েছে। তিনি...

    কোচি রবি শাস্ত্রীর লাগতে পারে ধাক্কা, এই তারকা দিলেন ভারতকে আলাদা আলাদা কোচ রাখার পরামর্শ

    কোচি রবি শাস্ত্রীর লাগতে পারে ধাক্কা, এই তারকা দিলেন ভারতকে আলাদা আলাদা কোচ রাখার পরামর্শ
    অস্ট্রেলিয়া ক্রিকেট দলের প্রাক্তন অলরাউন্ডার ড্যারেন লেম্যানের মত যে ভারত সহ বিশ্ব ক্রিকেটের সমস্ত দলগুলির আলাদা আলাদা...