রামানায়েকে সরে যাওয়ায় শ্রীলঙ্কার বোলিং কোচের দায়িত্ব নিতে চলেছেন এই কিংবদন্তি! 1

কলম্বো: ভারতের বিরুদ্ধে পূর্ণাঙ্গ সিরিজকে সামনে রেখে জাতীয় দলের বোলিং কোচ হিসেবে প্রাক্তন বাঁহাতি পেসার চামিন্দা ভাসকে নিয়োগ করলো শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। শুক্রবার শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের তরফ থেকে একটি বিজ্ঞপ্তির মাধ্যমে এই খবর জানিয়ে দেওয়া হয়। এই নিয়ে দ্বিতীয়বার শ্রীলঙ্কা জাতীয় দলের বোলিং কোচ হলেন চামিন্দা ভাস। ২০১৩ থেকে ২০১৫ সাল পর্যন্ত প্রথম মেয়াদে জাতীয় দলের বোলিং কোচ ছিলেন তিনি। তবে চুক্তির মেয়াদ শেষ হওয়ার পরও এসএলসির সঙ্গে যুক্ত ছিলেন ভাস। বর্তমানে বোর্ডের আওতায় শ্রীলঙ্কার উদীয়মান পেসারদের নিয়ে কাজ করছেন এই কিংবদন্তি পেসার।

রামানায়েকে সরে যাওয়ায় শ্রীলঙ্কার বোলিং কোচের দায়িত্ব নিতে চলেছেন এই কিংবদন্তি! 2
চামিন্দা ভাস

এখানে দেখুনঃ বিসিসিআই নিয়োগ করলো আরও এক নতুন কোচকে

২০১৫ সালে ভাসের বিদায়ের পর শ্রীলঙ্কা জাতীয় দলের বোলিং কোচ হন চাম্পাকা রামানায়েকে। তবে হঠাৎই ব্যক্তিগত কারণ দেখিয়ে সেই পদ থেকে সরে দাঁড়িয়েছেন তিনি। তবে শোনা যাচ্ছে, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের হাই-পারফরম্যান্স ক্যাম্পের পরামর্শক হওয়ার প্রস্তাব পেয়েছেন চম্পাকা। এতে যোগ দিতেই শ্রীলঙ্কা দলের দায়িত্ব ছেড়েছেন তিনি। ভাসের নিয়োগ সম্পর্কে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে বলা হয়েছে, “ভারতের বিরুদ্ধে সিরিজে শ্রীলঙ্কা দলকে বোলিং কোচ হিসেবে সাহায্য করবেন প্রাক্তন বোলার চামিন্ডা ভাস।”

রামানায়েকে সরে যাওয়ায় শ্রীলঙ্কার বোলিং কোচের দায়িত্ব নিতে চলেছেন এই কিংবদন্তি! 3
চাম্পাকা রামানায়েকে

এই মুহূর্তে বেশ কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে শ্রীলঙ্কার ক্রিকেট। বোর্ডের হস্তক্ষেপের অভিযোগ তুলে কিছুদিন আগে সরে দাঁড়িয়েছেন প্রধান কোচ গ্রাহাম ফোর্ড। এবার সরে দাঁড়ালেন বোলিং কোচ। তবে মোটেই বসে থাকেনি শ্রীলঙ্কা বোর্ড। কোন সময় নষ্ট না করে ফের ভাসকে দায়িত্ব দিয়েছে তারা। শ্রীলঙ্কার অন্যতম সফল বোলার ভাস। দেশের হয়ে ১৫ বছরের ক্রিকেট কেরিয়ারে ১১১ টেস্টে ৩৫৫টি উইকেট, ৩২২ ওয়ানডে ম্যাচে ৪০০টি উইকেট ও ৬ টি-২০’তে নিয়েছেন ৬ উইকেট।

রামানায়েকে সরে যাওয়ায় শ্রীলঙ্কার বোলিং কোচের দায়িত্ব নিতে চলেছেন এই কিংবদন্তি! 4
চামিন্দা ভাস
রামানায়েকে সরে যাওয়ায় শ্রীলঙ্কার বোলিং কোচের দায়িত্ব নিতে চলেছেন এই কিংবদন্তি! 5
চামিন্দা ভাস

এখানে দেখুনঃ জাহির নয়, জাতীয় দলের বোলিং পরামর্শদাতা এই কিংবদন্তি ক্রিকেটারকে চাইছেন রবি শাস্ত্রী

সব সমস্যাকে পিছনে ফেলে বিরাট কোহলির টিম ইন্ডিয়ার মুখোমুখি হতে তৈরি শ্রীলঙ্কা দল। সিরিজে ৩টি টেস্ট, ৫টি ওয়ানডে ও ১ টি-২০ খেলবে দু’দল। টেস্ট সিরিজের প্রথম ম্যাচ শুরু হবে আগামী ২৬ জুলাই।

রামানায়েকে সরে যাওয়ায় শ্রীলঙ্কার বোলিং কোচের দায়িত্ব নিতে চলেছেন এই কিংবদন্তি! 6
চামিন্দা ভাস

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *