অবশেষে এই তারকা ক্রিকেটার জানালেন আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় 1

শ্রীলঙ্কা দলের তারকা ব্যাটসম্যান আর প্রাক্তন ওয়ানডে অধিনায়ক চামারা কপুগেদরাসব ধরণের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করে দিয়েছেন। শ্রীলঙ্কার দুই তারকা খেলোয়াড় মাহেলা জয়বর্ধনে তথা কুমার সাঙ্গাকারা আগেই শ্রীলঙ্কা দল থেকে বিদায় নিয়েছেন। এই অবস্থায় কপুগেদরার অবসর নেওয়ায় দলে প্রভাব পড়তে পারে যদিও তাকে দীর্ঘ সময় ধরে দলের বাইরে রাখা হয়েছে। আপনাদের জানিয়ে দিই যে চামারা কপুগেদরার আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা শ্রীলঙ্কার এক সংবাদদাতা দিয়েছেন। ২০১৭য় শেষবার আন্তর্জাতিক ম্যাচ খেলা চামারা কপুগেদরার কোচিং ফিল্ডে আসার খবর রয়েছে। এই কারণে তিনি আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়ে দিয়েছেন।

শ্রীলঙ্কার রিপোর্টার আজ্জাম আমিন মঙ্গলবার নিজের টুইটার হ্যান্ডেলে লেখেন –

অবশেষে এই তারকা ক্রিকেটার জানালেন আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় 2

“৩২ বছরের শ্রীলঙ্কান ক্রিকেটার চামারা কপুগেদরা, যিনি নিজের দলের হয়ে ৮টি টেস্ট, ১০২টি ওয়ানডে আর ৪৩টি টি-২০আই ম্যাচ খেলেছেন, তিনি ক্রিকেটের সমস্ত ফর্ম্যাট থেকে অবসর ঘোষণা করে দিয়েছেন। তিনি এই মরশুমে কোচিং স্টাফ হিসেবে যুক্ত হয়েছেন”।

চামারা কপুগেদরার আন্তর্জাতিক ক্রিকেটে নেই একটিও সেঞ্চুরি

অবশেষে এই তারকা ক্রিকেটার জানালেন আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় 3

ডানহাতে ব্যাটসম্যান চামারা কপুগেদরা নিজের আন্তর্জাতিক কেরিয়ারে ১০০র বেশি ওয়ানডে ম্যাচ খেলেছেন, কিন্তু একবারও তিনি নিজের দলের হয়ে সেঞ্চুরি করতে পারেননি। এমনকী ৮টি টেস্টের ১৫টি ইনিংসেও তিনি সেঞ্চুরি করতে পারেননি। টেস্ট ক্রিকেটে তার সর্বাধিক স্কোর ৯৬ রান, অন্যদিকে আন্তর্জাতিক ক্রিকেটে তিনি ৯৫ রানে আউট হয়ে গিয়েছিলেন। এছাড়াও টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটে তার সর্বাধিক স্কোর ৫০ রান।

কপুগেদরা করেছেন নিজের জাতীয় দলের অধিনায়কত্ব

অবশেষে এই তারকা ক্রিকেটার জানালেন আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় 4

চামারা কপুগেদরা ৮টি টেস্ট ম্যাচে ৪টি হাফসেঞ্চুরি করেছেন। অন্যদিকে ১০২টি ওয়ানডে ম্যাচের ৮৪টি ইনিংসে তিনি মাত্র একটিই হাফসেঞ্চুরি করতে পেরেছেন। কপুগেদরা সমস্ত আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচে শ্রীলঙ্কান দলের অধিনায়কত্ব করেছেন, কিন্তু তাকে একজন আন্ডাররেটেড খেলোয়াড় হিসেবে মনে করা হয়েছে।

২০১৭ থেকে চামারা কপুগেদরা খেলেননি একটিও আন্তর্জাতিক ম্যাচ

অবশেষে এই তারকা ক্রিকেটার জানালেন আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় 5

শ্রীলঙ্কার এই তারকা ক্রিকেটার নিজের আন্তর্জাতিক কেরিয়ারের শুরু অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২৯ জানুয়ারি ২০০৬ এ করেছিলেন। কপুগেদরা গত ২ বছর ধরে নিজের জাতীয় দল শ্রীলঙ্কার হয়ে একটিও ম্যাচ খেলেননি। তিনি নিজের শেষ ম্যাচ ১৮ অক্টোবর ২০১৭য় খেলেছিলেন। এই তারকা ক্রিকেটার এখন হঠাত করেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়ে দিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *