শচীন, ধোনী এরপর কাকে নিয়ে হচ্ছে জীবনী ভিত্তিক চলচ্চিত্র দেখুন! 1

শচীন, ধোনী এরপর কাকে নিয়ে হচ্ছে জীবনী ভিত্তিক চলচ্চিত্র দেখুন! 2

‘শচীন আ বিলিয়ন ড্রিমস এবং ‘এমএস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’ সারা পৃথিবীর চলচ্চিত্র ও ক্রিকেট ভক্তদের কাছে আলোচিত ও গ্রহনযোগ্য দুটি বায়োপিকের নাম। গত বারো মাসে ভক্তরা শচীন টেন্ডুলকার ও মহেন্দ্র সিং ধোনীকে নিয়ে দেখেছেন তাদের জীবনী নির্ভর চলচ্চিত্র, বায়োপিক। এবার ঘোষনা এল তৃতীয় বায়োপিক নির্মাণের। তৃতীয় ক্রিকেটার হিসেবে যাকে নিয়ে তৈরী হচ্ছে বায়োপিক তিনি ভারতের মহিলা ক্রিকেট দলের এক সদস্য কে নিয়ে। অতি সম্প্রতি ভারতের নারী ক্রিকেট দল স্বাগতিক ইংল্যান্ড কে উত্তেজনাকর ফাইনালে হারিয়ে জয় করেছে বিশ্বকাপ শিরোপা। তাদের এই সাফল্যে সকলের মাঝে সাড়া পড়েছে, তারা জায়গা করে নিয়েছে পত্রিকার শিরোনামে। বাঙ্গালি পরিচালক সুশান্ত দাস নিশ্চিত করেছে তিনি বিশ্বকাপের সবচেয়ে সফল বোলার ঝুলন গোস্বামী কে নিয়ে বায়োপিক তৈরী করবেন।

এই বায়োপিকের সম্ভাব্য নাম ঠিক করা হয়েছে “চাকদাহা এক্সপ্রেস ” এবং এখানে ঝুলনের নাদিয়া থেকে উঠে আসা থেকে আরম্ভ করে ইংল্যান্ডের ফাইনাল পর্যন্ত চিত্রায়িত করা হবে। এক সাক্ষাৎকারে সুশান্ত দাস জানান অভিনেতা অভিনেত্রীদের সাথে চুক্তি হয়ে যাবে এবং দ্রুত ই চাকদাহা হতে লর্ডের ঐতিহাসিক মাঠ পর্যন্ত চিত্রায়িত করার কাজ শুরু হবে। তিনি বলেন, “আমরা চাকদাহা থেকে লর্ডকে চিত্রায়িত করব। যেহেতু অভিনয় শিল্পীরা চুক্তি বদ্ধ হন নি তাই তাদের নাম বলছি না। তবে বলিউডে শীর্ষ শিল্পীদের সাথে ই আমাদের কথা হচ্ছে।” সুশান্ত দাসের আশা, সুশান্তের বায়োপিক বহু তরুণ-তরুণীকে উদ্বুদ্ধ করবে। তিনি বলেছেন, কোনও মহিলা ক্রিকেটারকে নিয়ে এই প্রথম বায়োপিক হতে চলেছে। ধোনিকে নিয়ে নির্মিত চলচ্চিত্রে তার ক্রিকেটপ্রীতি বেশ ভালোভাবেই উঠে এসেছে। খড়গপুর রেলস্টেশনে কাজ করতেন। আর্থিক অনটন ও কোচিংয়ের অভাবসহ আরো নানা সমস্যাকে জয় করেছেন একে একে।

ক্যারিয়ারের সর্বোচ্চ পর্যায়ে পৌঁছেও ধোনির জীবনে ক্লাইম্যাক্সের কোনো কমতি ছিল না। দলে অনেক নির্ভরযোগ্য ক্রিকেটারের সুযোগ পাওয়া- না পাওয়া নিয়ে টিম ম্যানেজমেন্টের সঙ্গে তার বাদানুবাদ দেখা গেছে বায়োপিকে। কারো নাম নেওয়া না হলেও অনেকে ধারণা করছেন, ধোনি ২০০৮ সালের ঐ সময় দলে সৌরভ গাঙ্গুলী ও রাহুল দ্রাবিড়ের সুযোগ পাওয়ার বিরোধিতা করেছিলেন।নিজের একান্ত ব্যক্তিগত অনেক বিষয়ও। তার বর্তমান স্ত্রী সাক্ষীর সঙ্গে প্রেম তো রয়েছেই, ধোনির সাবেক প্রেমিকার গল্পও আছে সিনেমাটিতে। ‘শচীন আ বিলিয়ন ড্রিমস’ ছবিতে ভারতীয় ক্রিকেটের লিটল মাস্টার শচীন টেন্ডুলকারের জীবনের নানা ঘটনা তুলে ধরা হয়। লন্ডনের লেখক–পরিচালক জেমস এরিকসন এই ছবিটির পরিচালনা করছেন।

Nazmus Sajid

Sports Fanatic!

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *