হ্যাটট্রিক করা সত্ত্বেও রেকর্ড বুকে নথিভুক্ত হবেনা দীপক চাহারের হ্যাটট্রিক, জেনে নিন কারণ

সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে আজ একটি লীগ ম্যাচ রাজস্থান আর বিদর্ভ দলের মধ্যে খেলা হয়েছে। এই ম্যাচ বৃষ্টির কারণে মাত্র ১৩ ওভার করে দেওয়া হয়। এই ম্যাচ বিদর্ভের দল নিজেদের দুর্দান্ত প্রদর্শনের কারণে ভিজেডি নিয়মের অনুযায়ী ১ রানের ব্যবধানে জিতে নিয়েছে। এই ম্যাচে দীপক চাহার দুর্দান্ত বোলিং করেছেন যার ফলে তিনি শিরোনামে চলে এসেছেন।

৩টি লীগল বলে দীপক চাহার নিলেন ৩ উইকেট

হ্যাটট্রিক করা সত্ত্বেও রেকর্ড বুকে নথিভুক্ত হবেনা দীপক চাহারের হ্যাটট্রিক, জেনে নিন কারণ 1

দীপক চাহার সৈয়দ মুস্তাক আলি ট্রফির এই ম্যাচে রাজস্থানের হয়ে খেলে ৩টি লীগ্যাল বলে ৩টি উইকেট হাসিল করেন। আসলে তিনি বিদর্ভের ইনিংসের ১৩তম ওভারে বল করছিলেন। নিজের এই ওভারের চতুর্থ বলে তিনি দর্শন নকলণ্ডেকে আউট করেন। পরের বলে ওয়াইড হয়ে যায়, কিন্তু ওয়াইডের পরের বলেই চাহার শ্রীকান্ত বাঘকে আউটও করে দেন। শেষ বলে তিনি অক্ষয় ওয়াডকরকে আউট করে তিনি ৩টি লীগ্যাল বলে ৩ উইকেট হাসিল করে নেন।

রেকর্ড বুকে মানা হবে না হ্যাটট্রিক

হ্যাটট্রিক করা সত্ত্বেও রেকর্ড বুকে নথিভুক্ত হবেনা দীপক চাহারের হ্যাটট্রিক, জেনে নিন কারণ 2

আপনাদের জেনে সামান্য দুঃখ হবে কিন্তু এটাই সত্যি যে দীপক চাহারের ৩টি লীগ্যাল বলে ৩টি উইকেট নেওয়া সত্ত্বেও তার এটা হ্যাটট্রিক মানা হবে না। আসলে তিনি এর মধ্যে একটি ওয়াইড বল করেছিলেন। যে কারণে তার এই হ্যাটট্রিক নিয়মের মোতাবেক রেকর্ড বুকে নথিভুক্ত হবে না। ইউএই-র জুহুর খানও ২০১৪য় আয়ারল্যান্ডের বিরুদ্ধে ওয়াইডের সঙ্গেই তিনটি লীগ্যাল বলে তিনটি উইকেট নিয়েছিলেন, কিন্তু তার এই কৃতিত্বকেও রেকর্ড বুকে হ্যাটট্রিকের কৃতিত্ব দেওয়া হয়নি।

একদিন আগেই নাগপুরে নিয়েছিলেন হ্যাটট্রিক

হ্যাটট্রিক করা সত্ত্বেও রেকর্ড বুকে নথিভুক্ত হবেনা দীপক চাহারের হ্যাটট্রিক, জেনে নিন কারণ 3

দীপক চাহার এক দিন আগেই নাগপুর টি-২০ ম্যাচে ভারতীয় দলের হয়ে হ্যাটট্রিক করেছিলেন। নাগপুর টি-২০ ম্যাচে দীপক চাহার নিজের ৩.২ ওভারে মাত্র ৭ রান দিয়ে মোট ৬টি উইকেট হাসিল করেছিলেন। নাগপুর টু-২০তে হ্যাটট্রিক নিয়ে তিনি ভারতের হয়ে আন্তর্জাতিক টি-২০ ম্যাচে হ্যাটট্রিক নেওয়া প্রথম ভারতীয় খেলোয়াড় হয়ে গিয়েছেন। তিনি এই সিরিজের ম্যান অফ দ্যা সিরিজও হয়েছেন। তিনি ৩টি ম্যাচে ৫.৪১ এর দুর্দান্ত ইকোনমি রেটে মোট ৮টি উইকেট হাসিল করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *