লাল টি-শার্ট পড়ে ছবি পোষ্ট করে বিপদে পড়লেন ঋষভ পন্থ, চহেল আর রশিদ খান করলেন ট্রোল

অস্ট্রেলিয়া সফরে টেস্ট সিরিজে পাওয়া ২-১ ফলাফলে ঐতিহাসিক জয়ের হিরো ঋষভ পন্থ আন্তর্জাতিক ক্রিকেট দুর্দান্ত প্রত্যাবর্তন করেছেন। ২০১৯ বিশ্বকাপের পর নিয়মিত পাওয়া সুযোগ সত্ত্বেও বারবার ব্যর্থ হওয়া ঋষভ পন্থ খারাপ ফর্মের মধ্যে দিয়ে যচ্ছিল। সম্প্রতি শেষ হওয়া বর্ডার-গাভাস্কার ট্রফিতে দিল্লির তরুণ উইকেটকিপার ঋষভ পন্থ ৩ ম্যাচে ২৭৪ রান করেছেন। এর সঙ্গেই তিনি পুরো সিরিজে ভারতীয় দলের হয় সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যানও ছিলেন। ঐতিহাসিক জয়ের পর দেশে ফেরা পন্থ টুইটারে নিজের ছবি পোষ্ট করেন যা নিয়ে তার সতীর্থ ক্রিকেটার আর রশিদ খান দারুণ ঠাট্টা করেছেন।

অস্ট্রেলিয়া সফরে জয়ের হিরো ছিলেন ঋষভ পন্থ

লাল টি-শার্ট পড়ে ছবি পোষ্ট করে বিপদে পড়লেন ঋষভ পন্থ, চহেল আর রশিদ খান করলেন ট্রোল 1

পন্থ সিডনি টেস্টে সেই সময় অস্ট্রেলিয়া দলকে যথেষ্ট সমস্যায় ফেলেন যখন অস্ট্রেলিয়া দল সেই ম্যাচ জেতার কাছাকাছি ছিল। কিন্তু পন্থের ১১৮ বলে খেলা ৯৭ রনের ইনিংস ভারতীয় দলকে সিডনি টেস্টে একটি ঐতিহাসিক ড্র এনে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এরপর পন্থ সিরিজের চতুর্থ আর শেষ টেস্ট ম্যাচেও ভারতের দ্বিতীয় ইনিংসে লক্ষ্য তাড়া করে দুর্দান্ত ব্যাটিং করেন। পন্থের ৮৯ রানের অপরাজিত ইনিংসের সাহায্যে ভারতীয় দল ৩২৮ রানের স্কোর ৩ উইকেট বাকি থাকতেই হাসিল করে নেয় আর সিরিজও ২-১ ফলাফলে জিতে নেয়।

টুইটারে চহেল আর রশিদ খান করলেন ঠাট্টা

লাল টি-শার্ট পড়ে ছবি পোষ্ট করে বিপদে পড়লেন ঋষভ পন্থ, চহেল আর রশিদ খান করলেন ট্রোল 2

সম্প্রতিই পন্থ দেশে ফেরার পর টুইটারে নিজের একটি ছবি শেয়ার করেহেন। ওই ছবিতে পন্থের টি শার্টে টম অ্যান্ড জেরির ছবি আঁকা রয়েছে। যা নিয়ে তার সতীর্থ ক্রিকেটার যজুবেন্দ্র চহেল আর আফাগানিস্তানের স্পিনার রশিদ খান তার লেগপুলিং করে দারুণ মজা করেছেন।

অস্ট্রেলিয়ায় দুর্দান্ত সফলতার পাশাপাশি উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে তিনি ১০০০ রানের ক্লাবেও শামিল হয়ে গিয়েছেন। এখনও তিনি প্রাক্তন ভারতীয় অধিনায়ক আর উইকেটকিপার ব্যাটসম্যান এমএস ধোনির চেয়ে প্রত্যেক ফর্ম্যাটেই যথেষ্ট পেছিয়ে রয়েছেন। এর আগে পন্থ পরিস্কার করে দিয়েছেন যে তিনি নিজের আলাদা পরিচিতি তৈরি করতে চান। তিনি চান না যে তার আদর্শ ধোনির সঙ্গে তার তুলনা করে বিনা কারণে চাপ তৈরি করা হোক।

লাল টি-শার্ট পড়ে ছবি পোষ্ট করে বিপদে পড়লেন ঋষভ পন্থ, চহেল আর রশিদ খান করলেন ট্রোল 3

ধোনির সঙ্গে করা না হোক আমার তুলনা – ঋষভ পন্থ

লাল টি-শার্ট পড়ে ছবি পোষ্ট করে বিপদে পড়লেন ঋষভ পন্থ, চহেল আর রশিদ খান করলেন ট্রোল 4

একটি চ্যানেলে কথাবার্তা বলার সময় পন্থ নিজের কেরিয়ারের সমস্ত চড়াই উতরাই নিয়ে কথা বলেছিলেন। বিশ্বকাপে প্রদর্শন আর ভারতীয় দলের হার নিয়ে পন্থ বলেছিলেন যে, “বিশ্বকাপ ২০১৯ থেকে এখনও পর্যন্ত আমার সফর সামান্য ভাল গিয়েছে। ওঠাপড়া চলতে থাকে। বিশ্বকাপ আমার জন্য একটা ভীষণই বড়ো সুযোগ ছিল, কারণ এটা ৪ বছরে একবারই আসে। কিন্তু আমি ৩০ এর আগেই আউট হয়ে যাচ্ছিলাম। এটা আমার জন্য একটা ভীষণই বড়ো সুযোগ ছিল এই কারণে আমি বেশি নিরাশ হচ্ছিলাম। এছাড়াও বিশ্বকাপের পরও যথেষ্ট খারাপ সময় এসেছে। কিন্তু তারপর আমি নিজের খেলায় ফোকাশ করতে শুরু করি আর এর ফলাফলও পেয়েছি। সোজা কথা হলে আপনার জীবনে উন্নতির সবসময়ই জায়গা থাকে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *