chahal-hold-purple-cap-ipl-2022

আইপিএল ২০২২ এর রোমাঞ্চ দিন দিন বেড়েই চলেছে আর এর সঙ্গেই বোলারদের মধ্যে উইকেট নেওয়ার প্রযোগীতা বেড়েই চলেছে। এই মরশুমে রাজস্থান রয়্যালসের দলের পাশপাশি এই দলের খেলোয়াড়রা জমিয়ে মেহনত করছেন। যে কারণেই অরেঞ্জ ক্যাপের পাশাপাশি পার্পল ক্যাপের দৌড়েও রাজস্থান রয়্যালসের বোলাররা এগিয়ে রয়েছেন। আইপিএল ২০২২ এর ৪০তম ম্যাচের পর এই তালিকায় কী কী পরিবর্তন হয়েছে চলুন জেনে নেওয়া যাক।

পার্পল ক্যাপের দৌড়ে এই খেলোয়াড়ের কর্তৃত্ব

IPL 2022: পার্পল ক্যাপের দৌড়ে শামিল দুটি নতুন নাম, হাসরঙ্গা আর কুলদীপ সরলেন টপ ৫ থেকে 1

IPL 2022 এ এখনও পর্যন্ত রাজস্থান রয়্যালসের বোলার যুজবেন্দ্র চহেল সর্বাধিক উইকেট নিয়ে পার্পল ক্যাপের দৌড়ে সবার আগে রয়েছেন। চহেল এই মরশুমে দুর্দান্ত বোলিং করে ১৮টি উইকেট নিয়েছেন। অন্যদিকে গতকাল খেলা হওয়া ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের তরফে দুর্দান্ত বোলিং করে উমরান মালিক ৫টি উইকেট নিয়ে নিজেরই দলের সতীর্থ খেলোয়াড় টি নটরাজনকে পেছনে ফেলে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন।

অন্যদিকে সিএসকের ডোয়েন ব্র্যাভো চতুর্থ স্থানে উঠে এসেছেন আর সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে দুর্দান্ত বোলিং করা গুজরাট টাইটান্সের বোলার মহম্মদ শামি পার্পল ক্যাপের দৌড়ে টপ ৫ এ জায়গা করে নিতে সফল হয়েছেন। শামি আর মালিকের টপ ৫ এ শামিল হওয়ায় ভানিন্দু হাসরঙ্গা আর কুলদীপ যাদবকে এই তালিকা থেকে ছিটকে যেতে হয়েছে।

এই শীর্ষ ৫ বোলারের মধ্যে প্রতিযোগীতা

IPL 2022: পার্পল ক্যাপের দৌড়ে শামিল দুটি নতুন নাম, হাসরঙ্গা আর কুলদীপ সরলেন টপ ৫ থেকে 2

মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে খেলা হওয়া আইপিএল ২০২২ এর ৪০তম ম্যাচের পার্পল ক্যাপের দৌড়ে কিছু রোমাঞ্চক পরিবর্তিন দেখতে পাওয়া গিয়েছে। বর্তমানে এই তালিকায় রাজস্থানের তারকা বোলার যুজবেন্দ্র চহেল ৮টি ম্যাচে ১৮টি উইকেট নিয়ে পার্পল ক্যাপের দখল নিয়েছেন। অন্যদিকে সানরাইজার্স হায়দরাবাদের বোলার উমরান মালিক ৮টি ম্যাচে ১৫টি উইকেট নিয়েছেন। অন্যদিকে একই দলে তার সতীর্থ টি নটরাজনও ৮টি ম্যাচ খেলে ১৫টি উইকেট নিয়ে এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন। সিএসকের ডোয়েন ব্র্যাভো ১৪টি উইকেট নিয়ে চতুর্থ স্থানে রয়েছেন। অন্যদিকে গুজরাট টাইটান্সের মহম্মদ শামি ১৩টি উইকেট নিয়ে এই তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন। এই মরশুমে এখনও বেশকিছু ম্যাচ বাকি রয়েছে আর আগামি ম্যাচগুলিতে অন্য বেশকিছু বোলারও এই তালিকায় শামিল হতে পারেন। যা যথেষ্ট রোমাঞ্চকর হতে পারে সেই সঙ্গে এটাও ইন্টারেস্টিং হতে পারে যে কোন বোলার সবার আগে এগিয়ে গিয়ে এই টুপি মাথায় পড়বেন।

Leave a comment

Your email address will not be published.