মোবাইল ফোন সংস্থার বিরুদ্ধে আদালতে ধোনি এবং দাবি করলেন ... 1

নয়াদিল্লি, ৩০ জানুয়ারি: টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে বেশ কয়েক বছর ধরে ঠকিয়ে চলছিল বেসরকারি একটি মোবাইল কোম্পানি। আর এই ঘটনায় বেশ বিরক্ত হয়েছেন মাহি। এতটাই বিরক্ত যে ম্যাক্স মোবিলিঙ্ক নামক মোবাইল সংস্থাটির বিরুদ্ধে তিনি দিল্লি হাইকোর্টে অভিযোগ পর্যন্ত দায়ের করেছেন। জানা গিয়েছে, একটা সময় এই মোবাইল সংস্থাটির ব্র্যান্ড অ্যাম্বাসাডর ছিলেন মহেন্দ্র সিং ধোনি। ২০১২ সালে দু’‌পক্ষের চুক্তিও শেষ হয়ে যায়। তারপরও সংস্থার বিজ্ঞাপনে ধোনিকে দেখা যাচ্ছে। নিজেদের ব্যবসা বাড়ানোর জন্য চুক্তি শেষ হয়ে যাওয়ার পরেও ধোনির নাম উদ্দেশ্যপ্রণোদিতভাবে ব্যবহার করছে সংস্থাটি। আর এটাই বিরক্তের কারণ ধোনির।

এই ব্যাপারটা মীমাংসার করার জন্য ধোনি দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন। বিষয়টি খতিয়ে দেখার পর বিচারপতি মনমোহন বলেছেন, ‘‌চুক্তি শেষ হয়ে যাওয়ার পর এভাবে একজন ক্রিকেটারের নাম ব্যবহার করা যায় না। মোবাইল কোম্পানিটি কোর্টের নির্দেশ মানতে বাধ্য। ম্যাক্স মোবিলিংককে পণ্য বিক্রি বন্ধ করতে নির্দেশ দিচ্ছে আদালত। আর তা অমান্য করলে যথাযোগ্য ব্যবস্থা নেওয়া হবে।’‌

নিজ রাজ্যে ভোট দিতে পারবেন না ধোনি!

ধোনি মামলা করার পর একটি শুনানিও হয়ে গিয়েছে। আদালত দু’‌পক্ষের চুক্তির কাগজপত্র খতিয়ে দেখার পর সটান জানিয়ে দেয়, ব্যাপারটা একেবারেই নীতিবিরুদ্ধ। চুক্তি শেষ হয়ে যাওয়ার পর এভাবে একজন ক্রিকেটারের নাম ব্যবহার করা যায় না। আদালত থেকে সতর্কতা পাওয়ার পরও নিজেদের জায়গা থেকে সরে আসেনি মোবাইল সংস্থাটি। তাই এবার হয়তো কড়া পদক্ষেপ নেওয়া হতে পারে। গোটা বিষয়টা নিয়ে ম্যাক্স মোবিলিংকের উর্ধ্বতন কর্তাদের কারণ দর্শানোর নোটিশও দিয়েছে দিল্লি হাইকোর্ট।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *