কোহলি বললেন যদি এই খেলোয়াড় হত আমার দলে তো বিশ্বকাপ জেতা নিশ্চিত ছিল

বিশ্বকাপ শুরু হতে আর মাত্র ৫ দিন বাকি রয়েছে। এবার বিশ্বকাপ ইংল্যান্ড আর ওয়েলসে ৩০ থেকে ১৪ জুলাইএর মধ্যে খেলা হবে। বিশ্বকাপ শুরু হওয়ার আগে একটি সমারোহে সমস্ত অধিনায়ক এক সনজ্ঞে আসেন আর মিডিয়ার সঙ্গে মুখোমুখি হন। এই সময় সমস্ত অধিনায়ক নিজের দলের জন্য বিপক্ষ দলগুলির মধ্যে থেকে একজন করে খেলোয়াড়কে বেছেছেন।

বিরাট কোহলি ফাফ দু’প্লেসিকে করলেন নির্বাচন

কোহলি বললেন যদি এই খেলোয়াড় হত আমার দলে তো বিশ্বকাপ জেতা নিশ্চিত ছিল 1

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলকে যখন সুযোগ দেওয়া হয় যে বিপক্ষ দলের মধ্যে থেকে একটি খেলোয়াড়কে বাছতে তো তিনি দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ দু’প্লেসিসকে নিজের দলের জন্য বেছে নিয়ে বলেন যে,

“কাউকে বাছা ভীষণই মুশকিল। আমাদের মনে হয় যে আমরা এত মজবুত দল। কিন্তু যদি আমাকে বর্তমান খেলোয়াড়দের মধ্যে থেকে কোনো একজনকে বাছতে হয়… যেহেতু এবি (ডেভিলিয়র্স) এখন রিটায়ার্ড তো আমি ফাফ (দু’প্লেসিস)কে বাছব”।

এই নির্বাচনের পর অস্ট্রেলিয়ার অধিনায়ক কাগিসো রাবাদাকে নির্বাচন করেছেন। অন্যদিকে ইংল্যান্ডের অধিনায়ক নিজের দলে প্রাক্তন অস্ট্রেলিয়ান অধিনায়ক রিকি পন্টিংকে বেছেছেন। বাংলাদেশের অধিনায়ক মাশরফি মুর্তজা বিরাট কোহলিকে নিজের দলে বেছেছেন।

দক্ষিণ আফ্রিকার অধিনায়ক জসপ্রীত বুমরাহকে বললেন সর্বশ্রেষ্ঠ

কোহলি বললেন যদি এই খেলোয়াড় হত আমার দলে তো বিশ্বকাপ জেতা নিশ্চিত ছিল 2

ফাফ দু’প্লেসি নিজেদের বোলারদের নির্বাচন করতে গিয়ে বলেন যে,

“আমি কিছু খেলোয়াড়দের বাছবো, যার মধ্যে প্রধানত বোলাররা থাকবেন। বোলিং আক্রমণের জন্য জসপ্রীত বুমরাহ, ও এই সময় বাস্তবে ভাল বোলিং করছেন”।

তিনি আগে বলেন যে,

“যেমনটা কি বিরাট বলেছেন, ও মাল্টি ফর্ম্যাট বোলার। ওর পর অস্ট্রেলিয়ার প্যাট কমিন্স রয়েছেন। রশিদ খানও ভাল বোলার। টুর্নামেন্টের শেষ পর্যন্ত যাওয়া দল সেটাই হবে যারা বলের সঙ্গে ভাল ফল করবে। বোলার যাদের কাছে উইকেট নেওয়ার ক্ষমতা রয়েছে”।

অন্য অধিনায়করাও করেছেন চমকে দেওয়ার মত খেলোয়াড়দের নির্বাচন

কোহলি বললেন যদি এই খেলোয়াড় হত আমার দলে তো বিশ্বকাপ জেতা নিশ্চিত ছিল 3

নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন নিজের দলে আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খানকে নির্বাচিত করেছেন। শ্রীলঙ্কার অধিনায়ক দিমুথ করুণারত্নে নিজের দলে বেন স্টোকসকে রাখার ইচ্ছে প্রকাশ করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *