অশ্বিনের ভরসা এই তারকা প্লেয়ারের সাহায্যে পাঞ্জাব হাসিল করবে মুম্বাইয়ের বিরুদ্ধে প্লে অফের টিকিট

পাঞ্জাবের গত ম্যাচটি ছিল রয়্যালস চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিরুদ্ধে, ওই ম্যাচে পাঞ্জাব ভীষণই লজ্জাজনকভাবে হেরে যায়। ওই ম্যাচের পরই অধিনায়ক অশ্বিনের চিন্তা বেড়েই চলেছিল কারণ আইপিএলে ভাল শুরু করার পরও এখন ক্রমাগত ব্যাক টু ব্যাক হেরেই চলেছে দল। গত ম্যাচেও তারা নিজেদের ঘরের মাঠ হোলকার স্টেডিয়ামে রয়্যাল চ্যালেঞ্জার্সের বিরুদ্ধে দশ উইকেটে হেরে যায়। এই ম্যাচে লোকেশ রাহুল, ক্রিস গেইল, এবং অ্যারন ফিঞ্চ কিছু রান করলেও কেউই বড় ইনিংস খেলতে পারেন নি। যদিও অধিনায়ক অশ্বিনের বিশ্বাস তার দল মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে নিজেদের আগামি খেলায় ম্যাচে ফিরে আসবে এবং ভাল প্রদর্শন করবে।

অশ্বিনের ভরসা এই তারকা প্লেয়ারের সাহায্যে পাঞ্জাব হাসিল করবে মুম্বাইয়ের বিরুদ্ধে প্লে অফের টিকিট 1
ছবি সৌজন্যে আইপিএল/বিসিসিআই

কিংস ইলেভেন পাঞ্জাবের নেট রান রেটেও বড় লোকসান হয়, এবং পয়েন্ট তালিকায় পেছতে পেছতে পঞ্চম স্থানে নেমে গিয়েছে। আর এই মরশুমে পয়েন্ট টেবিলে শীর্ষ চার থেকে বাইরে হয়ে গিয়েছে। সব মিলিয়ে এই মরশুমে পাঞ্জাবের জন্য সবচেয়ে বড় চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে তাদের মিডল অর্ডার, কারণ তাদের ওপেনার ক্রিস গেইল এবং লোকেশ রাহুল ছাড়া আর কোনও ব্যাটসম্যানই রান করতে পারে নি, যদিও করুণ নায়ার বেশ কিছু ইনিংস খেলেছিলেন। এভাবেই এখন অধিনায়ক অশ্বিন আশা করেছেন তার দলের বিদেশি প্লেয়াররা এই ম্যাচে দারুণভাবে ফিরে আসতে পারেন। গত ম্যাচেও ক্রিস গেইল ছাড়া আর কোনও বিদেশি ব্যাটসম্যানই ভাল কিছু করতে পারে নি, কিন্তু অশ্বিন মনে করেন তারা ভাল কিছু এখনও করে দেখাতে পারেন। গত ম্যাচ শেষে সাংবাদিক সম্মেলনে অশ্বিন মুরলী বিজয়ের উদাহরণ দিয়েছিলেন যখন ইনি চেন্নাই সুপার কিংসের হয়ে খেলার সময় সম্পুর্ণ মরশুমে খারাপ প্রদর্শন করার পরও ফাইনালে একটি দুর্দান্ত ইনিংস খেলেছিলেন।
অশ্বিনের ভরসা এই তারকা প্লেয়ারের সাহায্যে পাঞ্জাব হাসিল করবে মুম্বাইয়ের বিরুদ্ধে প্লে অফের টিকিট 2
ছবি সৌজন্যে আইপিএল/বিসিসিআই

যখন তার দলের মিডল অর্ডারের সংঘর্ষ নিয়ে অশ্বিনকে প্রশ্ন করা হয় তখন তিনি জানান, “ আমি সিএসকে নামক একটি ফ্রেঞ্চাইজিতে খেলেছিলাম, যেখানে একজন ব্যাটসম্যান লিগ চলাকালীন কোনও ভাবেই ভাল প্রদর্শন করতে পারেন নি, আর তারপরই ফাইনালে ৯৫ রানের ইনিংস খেলেন, বড় ব্যাটসম্যানরা বড় স্টেজেই ভাল পারফর্ম করেন”।
অশ্বিনের ভরসা এই তারকা প্লেয়ারের সাহায্যে পাঞ্জাব হাসিল করবে মুম্বাইয়ের বিরুদ্ধে প্লে অফের টিকিট 3
ছবি সৌজন্যে আইপিএল/বিসিসিআই

অশ্বিন আরও জানিয়েছেন যতই তারা ক্রমাগত তিনটে ম্যাচে হারুন, তার মানে এই নয় যে তারা ধারাবাহিকভাবে চারটি ম্যাচে হেরে যাবেন। তারা মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ভালভাবেই কামব্যাক করবেন এবং আশা করছেন বিদেশি ব্যাটসম্যানরা ভাল ব্যাটিং করবেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *