এই তরুণ খেলোয়াড় দিলেন সাহসী বয়ান,বললেন আমাকে নিতে হবে অ্যালিস্টেয়ার কুকের জায়গা

ইংল্যান্ডের মাহান ব্যাটসম্যান অ্যালিস্টেয়ার কুক আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করে দিয়েছেন। ভারতের বিরুদ্ধে চলতি পাঁচ টেস্ট সিরিজের পরেরি তিনি ক্রিকেটকে বিদায় জানাবেন। তার ক্রিকেটকে বিদায় জানানোর পর ইংল্যান্ড দলে তার জায়গা নিয়ে আরও একবার সংঘর্ষ শুরু হয়ে যাবে। এতে তার জায়গার জন্য সবার আগে থাকা রোরি বার্নস দলে জায়গা পাওয়া নিয়ে কথা বলেছেন, আর তিনি জানিয়েছে যে কিভাবে তিনি দলে কুকের জায়গা নিতে পারেন।

আমি দলে ওর জায়গা নিতে পারি
এই তরুণ খেলোয়াড় দিলেন সাহসী বয়ান,বললেন আমাকে নিতে হবে অ্যালিস্টেয়ার কুকের জায়গা 1
কুকের জায়গায় দলে স্থান পাওয়া নিয়ে তিনি বলেছেন, “ কুকের কেরিয়ার দুর্দান্ত ছিল। আমার মনে হয় না যে আমি কখনও ওর সমান সমান হতে পারব। কিন্তু যদি দলে কোনও জায়গা থাকে আর সেটা যথেষ্ট ভালো হয় তাহলে আমি সেই জায়গায় নিজের দাবি পেশ করতে চাই। দেখা যাক আগামি দিনে কি হয়”।

ভীষণ স্মরণীয় ছিল কুকের কেরিয়ার
এই তরুণ খেলোয়াড় দিলেন সাহসী বয়ান,বললেন আমাকে নিতে হবে অ্যালিস্টেয়ার কুকের জায়গা 2
কুক ২১ বছর বয়েসে ২০০৬ এ ভারতের বিরুদ্ধেই টেস্ট ফর্ম্যাটে পদার্পণ করেছিলেন। তিনি নিজের কেরিয়ারে এখনও পর্যন্ত ১৬০টি টেস্ট ম্যাচে ১২,২৫৪ রান করেছেন। এর মধ্যে রয়েছে ৩২টি সেঞ্চুরি এবং ৫৬টি হাফ সেঞ্চুরি। ইংল্যান্ডের আর কেউই তার টেস্ট রান এবং সেঞ্চুরির কাছাকাছি পৌঁছন নি।

অবসর নিয়ে নিজের বয়ানে কুক বলেছিলেন, “ আমি নিজের ক্ষমতা এবং আশার বেশি উপলব্ধী হাসিল করেছি আর বেশ কিছু তারকাদের সঙ্গে দীর্ঘ সময় ধরে খেলার সুযোগ হাসিল করে নিজেকে সৌভাগ্যবান মনে করছি। গত বেশ কিছু মাস ধরে যথেষ্ট ভাবনা চিন্তা করার পর আমি ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজের পর নিজের অবসর ঘোষণা করার সিদ্ধান্ত নিয়েছি”।

আগে তিনি আরও জানান, “ নিজের দলের সতীর্থ খেলোয়াড়দের সঙ্গে ভবিষ্যতে ড্রেসিংরুম শেয়ার না করার সিদ্ধান্ত নেওয়ার পরও আমার জন্য এই সিদ্ধান্ত নেওয়া মুশকিল ছিল, কিন্তু এটাই সঠিক সময়”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *