২৬ বছর পর জসপ্রীত বুমরাহ করলেন ইতিহাসের পুণরাবৃত্তি, এমনটা করা দ্বিতীয় ভারতীয় হলেন বুমরাহ, জেনে নিন প্রথম কে 1
India's Jasprit Bumrah bowls during the ICC Champions Trophy match between India and South Africa at The Oval cricket ground in London, Sunday, June 11, 2017. (AP Photo/Kirsty Wigglesworth)

ভারতীয় ক্রিকেট দলের জোর বোলার জসপ্রীত বুমরাহ এশিয়া কাপের দুর্দান্ত প্রদর্শনের পুরস্কার পেলেন। জসপ্রীত বুমরা নিজের দুর্দান্ত প্রদর্শনের দমে আইসিসির তাজা জারি করা ওয়ানডে র্যা ঙ্কিয়ে রেকর্ড পয়েন্ট হাসিল করলেন।

জসপ্রীত বুমরাহ হাসিল করলেন ওয়ানডে র্যােঙ্কিয়ে রেকর্ড পয়েন্ট
২৬ বছর পর জসপ্রীত বুমরাহ করলেন ইতিহাসের পুণরাবৃত্তি, এমনটা করা দ্বিতীয় ভারতীয় হলেন বুমরাহ, জেনে নিন প্রথম কে 2
আইসিসি গত শনিবার ওয়ানডে ক্রিকেট র্যা ঙ্কিং জারি করেছেন। এই র্যা ঙ্কিংয়ে যেখানে ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা নিজের কেরিয়ারের সর্বশ্রেষ্ঠ র্যারঙ্কিংয়ে পৌঁছেছেন সেখানে জসপ্রীত বুমরাহ তো রেকর্ডই করে ফেলেছেন।
২৬ বছর পর জসপ্রীত বুমরাহ করলেন ইতিহাসের পুণরাবৃত্তি, এমনটা করা দ্বিতীয় ভারতীয় হলেন বুমরাহ, জেনে নিন প্রথম কে 3
বর্তমান ক্রিকেট জগতে সবচেয়ে দুর্দান্ত ডেথ ওভার স্পেশালিস্ট বোলার হিসেবে অভিহিত করা ভারতের জসপ্রীত বুমরাহ এশিয়া কাপে দুর্দান্ত প্রদর্শনের দমে নিজের নাম্বার ওয়ান র্যািঙ্কিং কায়েম রেখেছেন।
২৬ বছর পর জসপ্রীত বুমরাহ করলেন ইতিহাসের পুণরাবৃত্তি, এমনটা করা দ্বিতীয় ভারতীয় হলেন বুমরাহ, জেনে নিন প্রথম কে 4
১৯৯২ এর পর ওয়ানডেতে সবচেয়ে বেশি র্যাদঙ্কিং পয়েন্ট পাওয়া ভারতীয় বোলার হন

ভারতের তারকা জোরে বোলার জসপ্রীত বুমরা নিজের এক নম্বর র্যা্ঙ্কিং তো দখলে রেখেছেন সেই সঙ্গে নিজের রেটিং পয়েন্টকে ৮০০র বেশিতে নিয়ে গিয়েছেন। জসপ্রীত বুমরাহ পাকিস্থানের বিরুদ্ধে ভালো প্রদর্শনের ফায়দা পেয়েছেন।

যদিও তার পর বাংলাদেশের বিরুদ্ধে ফাইনাল ম্যাচে তার কিছু পয়েন্ট কমে যায় আর এখন তার পয়েন্ট ৭৯৭। কিন্তু ভারতীয় ক্রিকেট ইতিহাসে ১৯৯২ এর পর ওয়ানডে র্যাতঙ্কিং পয়েন্ট হাসিল করা দ্বিতীয় বোলার হওয়ার গৌরব অর্জন করেন।
২৬ বছর পর জসপ্রীত বুমরাহ করলেন ইতিহাসের পুণরাবৃত্তি, এমনটা করা দ্বিতীয় ভারতীয় হলেন বুমরাহ, জেনে নিন প্রথম কে 5
কপিল দেব হাসিল করেছিলেন ১৯৯২তে ৮০০ পয়েন্ট

এর আগে ভারতীয় ক্রিকেট দলের তারকা বোলার থাকা প্রাক্তণ অধিনায়ক কপিল দেব ১৯৯২তে ওয়ানডে র্যাীঙ্কিং্যে ভারতের তরফে ৮০০ পয়েন্ট হাসিল করেছিলেন।

অন্যদিকে ওয়ানডে র্যা ঙ্কিংয়ে এশিয়া কাপে নিজের দুর্দান্ত প্রদর্শনের পর স্পিন বোলার কুলদীপ যাদবও যথেষ্ট উন্নতি করেছেন। কুলদীপ এশিয়া কাপে ৬টি ম্যাচে ১০ উইকেট হাসিল করে ৭০০ পয়েন্টের সঙ্গে তৃতীয় স্থানে উঠে এসেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *