বেইমানের মত ভারতকে হারালেন বুমরাহ-শামি-শার্দুলরা! সঞ্জয় মাঞ্জরেকর তুলে ধরলেন এই বড় ভুল 1

দক্ষিণ আফ্রিকার (South Africa) বিপক্ষে দ্বিতীয় টেস্টে ভারতীয় দলের পরাজয়ের জন্য বোলারদের দায়ী করেছেন সঞ্জয় মাঞ্জরেকর (Sanjay Manjrekar)। মাঞ্জরেকারের মতে, জসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah), মহম্মদ শামি (Mohammed Shami) এবং শার্দুল ঠাকুর (Shardul Thakur) ওয়ান্ডারার্স স্টেডিয়ামে (Wanderers) খুব সোজা বল করেছিলেন এবং এর কারণে তারা কেবল উইকেটই নিতে পারেনি, রানও ফাঁস করেছে।

এই ম্যাচে যে দলই জিতুক না কেন, সিরিজটা তার নামেই থাকবে

2nd Test: South Africa v India - Day 4

জোহানেসবার্গ টেস্ট ম্যাচের চতুর্থ দিনে ভারতীয় দলকে ৭ উইকেটে হারিয়ে সিরিজে ১-১ সমতা করেছে দক্ষিণ আফ্রিকা। বৃষ্টি বিঘ্নিত হওয়ার পরে শেষ সেশনে খেলা শুরু হয় এবং দক্ষিণ আফ্রিকা দল প্রয়োজনীয় ১২২ রান করার পরে ভারতীয় দলকে পরাজিত করে। দক্ষিণ আফ্রিকা ২৪০ রানের লক্ষ্য পেয়েছিল এবং তারা সহজেই ৩ উইকেট হারিয়ে তা অর্জন করে। এই জয়ে দক্ষিণ আফ্রিকা সিরিজে ১-১ সমতায়। এখন তৃতীয় ও শেষ টেস্ট ম্যাচ নির্ণায়ক হয়ে উঠেছে। এই ম্যাচে যে দলই জিতুক না কেন, সিরিজটা তার নামেই থাকবে।

সোজা বোলিং করে ভুল করলেন ভারতীয় বোলাররা – সঞ্জয় মাঞ্জরেকার

India vs South Africa, 2nd Test, Day 3 Highlights: South Africa 118/2 At  Stumps On Day 3, Need 122 More To Win | Cricket News

মাঞ্জরেকারের মতে, ভারতীয় ফাস্ট বোলারদের অফ-স্টাম্পের বাইরের লাইনে ফোকাস করা উচিত, বিশেষ করে কম স্কোরিং গেমগুলিতে, এটি খুব কার্যকর। তিনি বলেন, এই লাইনে বোলিং করলে ব্যাটসম্যানদের সামনে এটা খেলবেন নাকি ছেড়ে দেবেন সেটাই চ্যালেঞ্জ। যেখানে আপনি যখন স্টাম্পে সোজা বল করেন, তখন ব্যাটসম্যানকে কেবল তার ব্যাট লাগাতে হয়। ইএসপিএন ক্রিকইনফোতে একটি কথোপকথনের সময় তিনি বলেন, “আপনি যদি লক্ষ্য করতেন, আজ প্রতিটি বল সরাসরি স্টাম্পে যাচ্ছিল। যখন আপনার রক্ষণের জন্য মাত্র ২৪০ রান থাকে, তখন দক্ষিণ আফ্রিকার কন্ডিশনে আপনার অফ স্টাম্পের বাইরে বল করা উচিত। এটা ব্যাটসম্যানদের জন্য আলাদা চ্যালেঞ্জ দেয় যে এটা খেলবেন নাকি ছেড়ে দেবেন। কারণ সোজা বলের বোলিংয়ে সেই চ্যালেঞ্জ শেষ হয়ে যায়।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *