বীরেন্দ্র সেহবাগ বললেন, ধোনি অধিনায়ক হলে বুমরাহ নয় বরং এই বোলারকে দিয়ে করাতেন সুপার ওভার

ভারত বনাম নিউজিল্যান্ডের মধ্যে চলা টি-২০ সিরিজে টিম ইন্ডিয়া ৩-০ অজেয় লীড নিয়ে ফেলেছে। হ্যামিল্টনে খেলা হওয়া তৃতীয় টি-২০ ম্যাচে টিম ইন্ডিয়া সুপার ওভারে পৌঁছনো ম্যাচ দুর্দান্তভাবে জিতে নেয়। এই ম্যাচে টিম ইন্ডিয়ার জোরে বোলার জসপ্রীত বুমরাহের দিন খারাপ ছিল। ২০ ওভারের খেলায় মার খাওয়ার পরও অধিনায়ক বিরাট কোহলি বুমরাহকে সুপার ওভারে বল দেন। জবাবে কিউয়ি ব্যাটসম্যানরা ১৭ রান করে ফেলেন।

ধোনি থাকতে বুমরাহকে দিতেন না সুপার ওভারে বোলিং

বীরেন্দ্র সেহবাগ বললেন, ধোনি অধিনায়ক হলে বুমরাহ নয় বরং এই বোলারকে দিয়ে করাতেন সুপার ওভার 1

ভারতীয় দলের অধিনায়ক বিরাত কোহলি নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলা হওয়া সুপার ওভার ম্যাচে জোরে বোলার জসপ্রীত বুমরাহের উপর ভরসা দেখান। এই বিষয়ে কথা বলতে গিয়ে প্রাক্তন তারকা বিরাট সেহবাগ বিরাটের তুলনা প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির সঙ্গে করে বলেন,

“আমি এক কথা বিশ্বাসের সঙ্গে বলতে পারি যে আজ ওরা দিন ছিল না আর যদি ধোনি অধিনায়ক হতে তো সুপার ওভারে বুমরাহকে দিয়ে বোলিং করাতেন না। যখন একজন খেলোয়াড়ের দিন খারাপ থাকে তো ও বাঁচার দিকে দেখে। যদিও বুমরাহ বোলিং করেছে সেটা একটা ভালো সাইন ছিল, কিন্তু ও নিজেও জানে যে, যে বল আমি করতে চাইছি সেটা করতে পারছি না, তো আমাকে নিয়ে করিও না”।

রবীন্দ্র জাদেজাকে দিয়ে বোলিং করাতেন ধোনি

বীরেন্দ্র সেহবাগ বললেন, ধোনি অধিনায়ক হলে বুমরাহ নয় বরং এই বোলারকে দিয়ে করাতেন সুপার ওভার 2

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন তারকা বীরেন্দ্র সেহবাগ জসপ্রীত বুমরাহের বিকল্পের ব্যাপারে জানাতে গিয়ে বলেন,

“আজ বুমরাহের অফ দিন ছিল তো অফ ডেই থাকতে দেওয়া যেত। তার জায়গায় যজুবেন্দ্র চহেল বা রবীন্দ্র জাদেজাকে সুপার ওভারে পাঠাতে পারত। বরং আমি গ্যারান্টি দিয়ে বলতে পারি যে যদি এমএস অধিনায়ক হতো তো সুপার ওভারে রবীন্দ্র জাদেজা বল করতেন। ধোনি তাকে একটাই নির্দেশ দিতেন যে বল সামনে করো না দূরে রাখো। তাহলে ১৬ কেনো ৬ রানও হত না”।

তৃতীয় টি-২০ ম্যাচে খারাপ ছিল জসপ্রীত বুমরাহের দিন

বীরেন্দ্র সেহবাগ বললেন, ধোনি অধিনায়ক হলে বুমরাহ নয় বরং এই বোলারকে দিয়ে করাতেন সুপার ওভার 3

নিউজিল্যান্ডের বিরুদ্ধে হ্যামিল্টনে খেলা হওয়া ম্যাচে বিশ্বের এক নম্বর বোলার জসপ্রীত বুমরাহের দিন খারাপ ছিল। এই ম্যাচের প্রদর্শনকে বুমরাহ কোনো খারাপ স্বপ্নের মতোই ভুলে যেতে চাইবেন। আসলে প্রথমে তো নিজের স্পেলে বুমরাহ সবচেয়ে বেশি ৪৫ রান দিয়ে উইকেট নিতে সফল হননি। টিম ইন্ডিয়ার করা ১৭৯ রানের জবাবে কিউয়ি ব্যাটসম্যানরা সমস্ত ভারতীয় বোলারদের বিরুদ্ধে ব্যাট খুলে রান করেন। রোমাঞ্চজ হওয়া ম্যাচের ১৯তম ওভার অধিনায়ক জসপ্রীত বুমরাহকে দেন। এই ওভারে সেট ব্যাটসম্যান কেন উইলিয়ামসন আর রস টেলর ১১ রান করে দেন। যদিও পরে মহম্মদ শামি ৯ রান সফলভাবে বাঁচিয়ে ম্যাচকে সুপার ওভারে পৌঁছে দেন। খারাপ দিন হওয়া সত্ত্বেও অধিনায়ক বিরাট কোহলি সুপার ওভারে বোলিং করার জন্য বুমরাহের উপরেই ভরসা দেখান। যেখানে আরো একবার উইলিয়ামসন আর মার্টিন গুপ্তিল ২টি চার এবং ১টি ছক্কার সাহায্যে ১৭ রান করে দেন। এইভাবে সব মিলিয়ে দেখা যায় তো তৃতীয় টি-২০ ম্যাচে এই জোরে বোলার ৫ ওভারে ৬২ রান দিয়ে একটিও উইকেট নিতে পারেননি।

এখানে দেখুন সম্পূর্ণ ভিডিয়ো

Leave a comment

Your email address will not be published.