প্রকাশ‍্যে এলো আইসিসির টেস্ট প্লেয়ার র‍্যাঙ্কিং, তালিকায় ওপরে উঠলেন বুমরাহ! 1

অবশেষে আইসিসির টেস্ট বোলিং ক্রম তালিকায় প্রথম দশে ঢুকে পড়লেন জসপ্রীত বুমরাহ। সদ‍্য প্রকাশ‍্যে আসা তালিকাটির বিভিন্ন ক্ষেত্রে নিজেদের স্থান উন্নতি করলো স্টোকস, ল‍্যাথাম এবং রাহানের মতো সদ‍্য টেস্টে ভালো ফল করা ক্রিকেটারেরা।

প্রকাশ‍্যে এলো আইসিসির টেস্ট প্লেয়ার র‍্যাঙ্কিং, তালিকায় ওপরে উঠলেন বুমরাহ! 2

সদ‍্য শেষ হওয়া এন্টিগুয়া টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ছয়টি উইকেট নিয়েছিলেন বুমরাহ।এরমধ্যে পাঁচটি পেয়েছিলেন তিনি দ্বিতীয় ইনিংসে(৫/৭ )। মূলত তার এমন আগুনে স্পেলের উপর ভর করেই ওয়েস্ট ইন্ডিজ মাত্র ১০০ রানে গুটিয়ে যায়।ভারত জয় পায় ৩১৮ রানে।এমন পারফরম্যান্স এর পর সদ‍্য টেস্ট বোলিং র‍্যাঙ্কিংয়ের সাত নম্বর স্থানে উঠে এলেন বুমরাহ‌।তার প্রাপ্ত স্কোর ৭৭৪ ।

শুধুমাত্র বুমারহ নন, তালিকায় ক্রমশ শীর্ষের দিকে উঠে এসেছেন আরও দুই ভারতীয় বোলার ইশান্ত শর্মা এবং মহম্মদ শামি। সদ‍্য শেষ হওয়া এন্টিগুয়া টেস্টে সব মোট আট উইকেট পেয়েছিলেন ইশান্ত শর্মা। এক্ষেত্রে তার এক ইনিংসে আছে আবার ৫ উইকেট। এইমুহুর্তে তালিকায় তার স্থান ২১ নম্বরে।প্রকাশ‍্যে এলো আইসিসির টেস্ট প্লেয়ার র‍্যাঙ্কিং, তালিকায় ওপরে উঠলেন বুমরাহ! 3

 

অন‍্যদিকে এন্টিগুয়া টেস্টে চার উইকেট নেওয়া মহম্মদ শামি উঠে এসেছেন ১৯ তম স্থানে। তালিকায় এখনো শীর্ষে আছেন অস্ট্রেলিয়ার প‍্যাট ক‍্যামিন্স।তার পয়েন্ট সংখ্যা ৯০৮ ।অন‍্য দিকে লিডসে ইংল্যান্ডের বিপক্ষে চলতি এ্যসেজে নয় উইকেট নিয়ে হ‍্যাজেলউড উঠে এসেছেন ১২ নম্বর স্থানে।এরমধ্যে আছে একটি ফিফার।নিউজিল্যান্ডের টেন্ট বোল্ট উঠে এসেছেন পাঁচ নম্বর স্থানে।

অন‍্যদিকে বদল হয়নি তালিকার প্রথম পাঁচ ব‍্যাটসম‍্যানের।যথাক্রমে বিরাট কোহলি, স্টিভ স্মিথ, কেন উইলিয়ামসন, চেতশ্বর পূজারা এবং হেনরি নিকোলস ধরে রেখেছেন প্রথম পাঁচ স্থান।অন‍্যদিকে ছয় থেকে আট নম্বর স্থানে উঠে এসেছেন যথাক্রমে দিমুথ করুনারত্নে,জো রুট এবং টম ল‍্যাথাম। অন‍্যদিকে সদ‍্য এ্যসেজে ইংল্যান্ডের নায়ক বেন স্টোকস উঠে এসেছেন ১৩ নম্বর স্থানে।

সদ‍্য ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এন্টিগুয়াতে যথাক্রমে ৮১ এবং ১০২ রান করে দেশকে জয় এনে দিয়েছিলেন অজিঙ্ক রাহানে।এমনকি তিনি নির্বাচিত হয়েছিলেন প্রথম টেস্টের ম‍্যান অফ দ‍্য ম‍্যাচ।ভারতের বর্তমান সহ অধিনায়ক উঠে এসেছেন ১১ নম্বর স্থানে।

প্রকাশ‍্যে এলো আইসিসির টেস্ট প্লেয়ার র‍্যাঙ্কিং, তালিকায় ওপরে উঠলেন বুমরাহ! 4

প্রকাশ‍্যে এলো আইসিসির টেস্ট প্লেয়ার র‍্যাঙ্কিং, তালিকায় ওপরে উঠলেন বুমরাহ! 5

শুধু মাত্র ব‍্যাটিং নয়, টেস্টের অলরাউন্ডার তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এসেছেন বেন স্টোকস।শুধুমাত্র ব‍্যাটিং নয়, সদ‍্য জয় পাওয়া টেস্টে বল হাতে চার উইকেট নিয়েছিলেন এই ইংল্যান্ড অলরাউন্ডার।তালিকায় শীর্ষে আছেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার।এবং তিন এবং চার নম্বর স্থানে আছেন যথাক্রমে শাকিব আল হাসান এবং রবীন্দ্র জাদেজা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *