মহম্মদ শামির মতই চোটের কারণে কেরিয়ারের শেষের মুখে জসপ্রীত বুমরাহ, পারবেন কি বিশ্বকাপের আগে ফিট হতে?

ফুটবল বিশ্বকাপ চলাকালীন ভারতীয় দলের সবচেয়ে দুর্দান্ত জোরে বোলার জসপ্রীত বুমরাহের ফুটবল খেলার মূল্য চোকাতে হয়েছে ভারতীয় দলকে। ভারতীয় দলের জন্যে এই ইংল্যান্ড সফর খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে। এই অবস্থায় বিরাট কোহলির নেতৃত্বে ভারতীয় দল নিজেদের সমস্ত প্রধান খেলোয়াড়দের সঙ্গে নিয়ে ইংল্যান্ডের মুখোমুখি হতে ইংল্যান্ডে পৌঁছেছিল।

জসপ্রীত বুমরাহ ওয়ানডে সিরিজ থেকেও ছিটকে গিয়েছেন
মহম্মদ শামির মতই চোটের কারণে কেরিয়ারের শেষের মুখে জসপ্রীত বুমরাহ, পারবেন কি বিশ্বকাপের আগে ফিট হতে? 1
কিন্তু ইংল্যান্ড সফরের ঠিক আগেই ভারতীয় বোলিং আক্রমণের অন্যতম সেরা অস্ত্র জসপ্রীত বুমরাহ ফুটবল খেলতে গিয়ে আঙুলে চোট পেয়ে বসেন। চোট এতটাই গুরুতর ছিল যে প্রথমে তাকে ইংল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজ থেকে সরে দাঁড়াতে হয়, আর তারপর চোটের কারণে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ থেকেও ছিটকে যেতে হয়েছে।

প্রথম টেস্টে বুমরাহের ফিরে আসা মুশকিল দেখাচ্ছে

মহম্মদ শামির মতই চোটের কারণে কেরিয়ারের শেষের মুখে জসপ্রীত বুমরাহ, পারবেন কি বিশ্বকাপের আগে ফিট হতে? 2
Indian cricketer Yuzvendra Chahal (L) delivers a ball as coach Ravi Shastri looks on during a practice session at the Rangiri Dambulla International Cricket Stadium in Dambulla on August 18, 2017.
The one day international cricket series between India and Sri Lanka starts in Dambulla on August 20. / AFP PHOTO / LAKRUWAN WANNIARACHCHI (Photo credit should read LAKRUWAN WANNIARACHCHI/AFP/Getty Images)

এই মুহুর্তে বুমরাহ নিজের কেরিয়ারে চোটের সঙ্গে লড়াই করছেন। সেই সঙ্গে বুমরাহের কাছে এটাও চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে যে তিনি ওয়ানডে সিরিজের পর কি ১ আগষ্ট থেকে শুরু হতে চলা প্রথম টেস্টে চোট থেকে সুস্থ হয়ে ফিরতে পারবেন? যদিও এখন তো এটাও মানা হচ্ছে যে যে ধরণের চোট বুমরাহ পেয়েছেন তাতে এখন বুমরাহের পক্ষে প্রথম টেস্টেও ফিরে আসা মুশকিল। এখন বুমরাহের জন্য ফিরে আসার রাস্তা দ্বিতীয় টেস্টে খুলতে পারে।

টেস্ট সিরিজে বুমরাহের ফিরে আসা ভারতীয় দলের জন্য গুরুত্বপূর্ণ
মহম্মদ শামির মতই চোটের কারণে কেরিয়ারের শেষের মুখে জসপ্রীত বুমরাহ, পারবেন কি বিশ্বকাপের আগে ফিট হতে? 3

জসপ্রীত বুমরাহের জায়গায় টি২০ সিরিজে দীপক চহের এবং ওয়ানডে সিরিজে শার্দূল ঠাকুরের রূপে দুটি পরিবর্তন করা হলেও ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে বুমরাহ ফিরে আসা ভারতীয় দলের দৃষ্টিকোণ থেকে গুরুত্বপূর্ণ। ইংল্যান্ডে ভারতীয় দল যেনতেন প্রকারে সফলতা হাসিল করতে চাইবে।

বুমরাহ দক্ষিণ আফ্রিকায় টেস্ট অভিষেকেই দেখিয়েছিলেন দম
মহম্মদ শামির মতই চোটের কারণে কেরিয়ারের শেষের মুখে জসপ্রীত বুমরাহ, পারবেন কি বিশ্বকাপের আগে ফিট হতে? 4
এই অবস্থায় যে ভাবে বুমরাহ এই বছর দক্ষিণ আফ্রিকা সফরে টেস্টে অভিষেক করেই পারফর্মেন্স দেখিয়েছিলেন তাতে টেস্টেও জন্যও তাকে কমজোরি মানা যাবে না। বরং এখন তার ফিরে আসা আরও বেশি করে গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে। বুমরাহ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৩ ম্যাচের টেস্ট সিরিজে ১৪টি উইকেট নিয়েছিলেন। ওই সিরিজের একটি ইনিংসে তিনি ৫৪ রানে ৫ উইকেটও নিয়েছিলেন। বুমরাহর টেস্ট পারফর্মেন্স দেখেই তিনি যদি ভারতীয় দলে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে ফিরতে পারেন তাহলে তা খুশির খবর হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *