দ্বিতীয় টেস্টের আগে ফিট হওয়ার সম্ভাবনা নেই জসপ্রীত বুমরাহর! 1

ইংল্যান্ডের বিপক্ষে চলমান টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ৩১ রানে হারার পর দ্বিতীয় টেস্টের আগে আরো দুঃসংবাদ ভারতীয় শিবিরে। আগামী বৃহস্পতিবার লর্ডসে শুরু হতে যাওয়া টেস্টের আগে পুরোপুরি ফিট হওয়ার সম্ভাবনা নেই ফাস্ট বোলার জসপ্রীত বুমরাহর।

দ্বিতীয় টেস্টের আগে ফিট হওয়ার সম্ভাবনা নেই জসপ্রীত বুমরাহর! 2

হাতের বুড়ো আঙ্গুলির ইঞ্জুরি সত্ত্বেও বুমরাহকে প্রথম তিন টেস্টের দলে রেখেছিল নির্বাচকরা এবং বলেছিল শেষ দুই ম্যাচের জন্য বিবেচনায় থাকবেন তিনি। তবে ক্রিকেটনেক্সট ওয়েবসাইটের তথ্য অনুযায়ী শতভাগ সুস্থ হয়ে মাঠে ফিরতে এখন সময় লাগবে এই পেসারের। যদিও নিয়মিতই নেটে বল করছেন বুমরাহ তবে মাঠে ব্যাটিং, ফিল্ডিং ও বোলিংয়ে স্বাচ্ছন্দ ফিরে পেতে তাঁর আঙ্গুলির আরো কিছু সময় প্রয়োজন।

দল ঘোষণার ব্যাপারে বিসিসিআই এর পক্ষ থেকে বুমরাহ এর ব্যাপারে বলা হয়েছিল, “জসপ্রীত বুমরাহ কে স্কোয়াডে রাখা হয়েছে। দ্বিতীয় টেস্টের পর থেকে তাঁর ফিটনেসের উপর ভিত্তি করে সে একাদশে সুযোগ পাওয়ার জন্য বিবেচিত হবে।”

যদিও প্রথম টেস্টে উমেশ যাদব ছাড়া বাকি সব পেসাররাই ভালো করেছে, তাঁর অধারাবাহিক পারফরমেন্স দলের জন্য দুশ্চিন্তার কারণ। দ্বিতীয় ইনিংস মিলিয়ে ২৪ ওভার বল করে সে প্রথম ইনিংসে ৩.২৯ গড়ে ৫৬ রান দিয়েছে এবং দ্বিতীয় ইনিংসে তাঁর সাত ওভার থেকে ২০ রান নিয়েছে ইংলিশ ব্যাটসম্যানরা। পেসারদের দ্বারা আধিপত্য বিস্তার করা ম্যাচে মাত্র ৩ উইকেট নিয়েছেন তিনি।

দ্বিতীয় টেস্টের আগে ফিট হওয়ার সম্ভাবনা নেই জসপ্রীত বুমরাহর! 3

উল্লেখ্য যে, আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম টি-২০ চলাকালীন সময়ে আহত হয়েছিলেন জসপ্রীত বুমরাহ। এরপর দলের সাথেই ছিলেন তিনি। তবে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ চলাকালীন সময়ে দেশে ফেরত আসেন বুমরাহ। দলের অন্য সতীর্থ ইশান্ত শর্মা,মহম্মদ শামি এবং চেতেশ্বর পুজারার সাথে দেশে আবার ইংল্যান্ডে দলের সাথে যোগ দেন তিনি।

পেসারদের জন্য সহায়ক হিসেবেই পরিচিত লর্ডসের উইকেট। আর সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে লর্ডসেই। সেখানে ইংল্যান্ড ব্যাটসম্যানদের বিরুদ্ধে প্রতিরোধ করতে ভারতীয় একাদশে বুমরাহর প্রয়োজন ছিল অপরিসীম।

Nazmus Sajid

Sports Fanatic!

Leave a comment

Your email address will not be published.