ভাই নেই বিশ্বকাপের দলে, তাই মন খারাপ এই তারকা দাদার 1

২০০৯ সালে পাকিস্তানের দলে অভিষেক হয় উমর আকমালের। পরবর্তী সময়ে নিজের প্রতিভার পরিচয় দিয়ে হয়ে উঠেছিলেন পাক ক্রিকেট দলের নিয়মিত সদস্য। তৎকালীন অনেক প্রাক্তন-বর্তমান ক্রিকেটার উমরের মধ্যে ভবিষ্যতের তারকা হয়ে ওঠার সব রকম মশলা মজুত এমনটাই মনে করেছিলেন, কিন্তু পরবর্তী সময়ে গোটা বিষয়টি বদলে যেতে থাকে, হঠাৎ ছন্দহীন হয়ে পড়ে উমর, ফলত জাতীয় দলে শুরু হয় তার আসা – যাওয়ার পালা।

ভাই নেই বিশ্বকাপের দলে, তাই মন খারাপ এই তারকা দাদার 2

সম্প্রতি একটি দীর্ঘ বিরতির পর ফের জাতীয় দলে ফিরে এসেছিলেন উমর। সংযুক্ত আরব আমরশাহীতে সংগঠিত হওয়া অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে দলে সুযোগ হয় তার। প্রসঙ্গত, এবছর পাক সুপার লিগে তার পারফরম্যান্স ফের সুযোগ করে দিয়েছিল জাতীয় দলে। কোয়েটা গ্ল‍্যাডিয়েটর্স দলের হয় এই মরশুমে ৩০ এর গড়ে ১৫০ রান করেছিলেন তিনি।ফলে অনেকেই তার বিশ্বকাপের দলে সুযোগ পাওয়ার বিষয়ে আশাবাদী থাকলেও এমনটা ভাবেননি পাক ক্রিকেট বোর্ড। এবছর বিশ্বকাপের দলে সুযোগ হয়নি উমরের, তাই খানিকটা হতাশার সুর ধরা পড়লো দাদা কামরানের গলায়।

ভাই নেই বিশ্বকাপের দলে, তাই মন খারাপ এই তারকা দাদার 3

ভাই সুযোগ না পাওয়ায় খানিকটা আশাহত কামরান, জানিয়েছেন গোটা বিষয়টি তার পাশাপাশি হতাশ তার গোটা পরিবার। সম্প্রতি এক সাক্ষাৎকারে কামরান বলেছেন, ” উমর ভালো ক্রিকেটার, ওর সহজাত শর্টস খেলার একটা প্রবনতা আছে যা ওকে বড়ো ইনিংস খেলতে সাহায্য করে “, এরপর সরাসরি দেশের ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে অভিযোগ তুলে কামরান বলেন উমর এবং আদনান কে উপেক্ষা করেছে তার দেশের ক্রিকেট বোর্ড।

ভাই নেই বিশ্বকাপের দলে, তাই মন খারাপ এই তারকা দাদার 4

এদিন দেশের এবারের বিশ্বকাপের সম্ভাবনা সম্পর্কে জানতে চাওয়া হলে কামরান বলেন “আমি ব‍্যক্তিগত ভাবে মনে করি এবছর প্রথম তিনে শেষ করার অন‍্যতম দাবিদার পাকিস্তান, এমনকি কাপটাও জিতে নিতে পারি আমরা যদি সবাই সবার খেলাটা ঠিক ঠাক খেলতে পারে “।

আগামী ৩১ শে মে টেন্টব্রিজে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করতে চলেছে পাকিস্তান।

একনজরে পাকিস্তান বিশ্বকাপ দল :

সরফরাজ আহমেদ, ফাকার জামান ,ইমান- উল – হক, আবিদ আলী, বাবর আজম, হ‍্যারিস সোহেল, শোয়েব মালিক, ইয়াদ ওয়াসিম, মহম্মদ হাফিজ, সাদাব খান, হাসান আলি, ফাহিম আশরাফ, জুনেইদ খান, শাহিন শাহ আফ্রিদি, মহম্মদ হাসনাইন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *