ব্রেট লি ডিন জোন্সের হার্ট অ্যাটাক হওয়ার পর শ্বাস দিয়ে বাঁচানোর করেছিলেন চেষ্টা 1

আইপিএলের ত্রয়োদশ মরশুম সমর্থকদের হৃদয়ে সবে ঘর করতে শুরু করেছে আর এক দীর্ঘ সময় পর সমর্থকরা খুশি হয়েছেন, কিন্তু এই খুশির মধ্যেই বৃহস্পতিবার সমর্থকরা একটি শোকের খবরে ব্যথিত হয়েছেন। অস্ট্রেলিয়া ক্রিকেট দলের প্রাক্তন ক্রিকেটার এবং কমেন্টেটরের মৃত্যু তাদে হৃদয় ভেঙে দিয়েছে।

ডিন জোন্সে প্রয়াণে ক্রিকেট জগতে শোকের ছায়া

ব্রেট লি ডিন জোন্সের হার্ট অ্যাটাক হওয়ার পর শ্বাস দিয়ে বাঁচানোর করেছিলেন চেষ্টা 2

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের প্রাক্তন তারকা ডিন জোন্সে বৃহস্পতিবার ৫৯ বছর বয়সে হার্ট অ্যাটাকে মৃত্যু হয়েছে। ডিন জোন্স সুস্থই ছিল, কিন্তু হঠাত এই এই অ্যাটাক তার জীবনাবসন ঘটিয়েছে। ডিন জোন্সের এইভাবে ইহলোক ত্যাগ করার পর সকলেই তাঁর প্রতি শ্রদ্ধার্ঘ অর্পন করছেন। মাত্র ৫৯ বছর বয়সে তাঁর প্রয়াণে ক্রিকেট জগতে শোকের ছায়া নেমে এসেছে।

একটি সংবাদপত্রের দাবি, ব্রেট লি শ্বাস দিয়ে করেছিলেন বাঁচানোর চেষ্টা

ব্রেট লি ডিন জোন্সের হার্ট অ্যাটাক হওয়ার পর শ্বাস দিয়ে বাঁচানোর করেছিলেন চেষ্টা 3

ডিন জোন্স মুবাইয়ের হোটেলে নিজের শেষ নিশ্বাস ত্যাগ করেছেন। তিনি মুম্বাইতে বর্তমানে আইপিএলের কমেন্ট্রি করার কারণে উপস্থিত ছিলেন। ডিন জোন্সকে অস্ট্রেলিয়ার প্রাক্তন জোরে বোলার ব্রেট লি নিজের তরফে বাঁচানোর যথা সম্ভব প্রয়াস করেছিলেন। একটি অস্ট্রেলিয়ার সংবাদপত্রের দাবি ডিন জোন্সের যখন হার্ট অ্যাটাক হয়েছিল তখন ব্রেট লি তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন। তিনি নিজের শ্বাস দিয়ে ডিন জোন্সকে বাঁচানোর পুরো চেষ্টা করেন, কিন্তু তাঁর এই চেষ্টা কোনো কাজে আসেনি।

ব্রেট লি করেছিলেন নিজের তরফে বাঁচানোর চেষ্টা

ব্রেট লি ডিন জোন্সের হার্ট অ্যাটাক হওয়ার পর শ্বাস দিয়ে বাঁচানোর করেছিলেন চেষ্টা 4

একটি ওয়েবসাইটের দাবি অনুযায়ী তাতে লেখা হয়েছে, “ডেইলি মেল, অস্ট্রেলিয়ার মোতাবেক ডিন জোন্স যেমনই লি-র সঙ্গে হোটেলের লবিতে পৌঁছন তো হঠাত করেই জ্ঞান হারিয়ে পড়ে যান। এরপর লি তাঁকে সিপিআর দিয়ে শ্বাস ফেরত আনার চেষ্টা করেন কিন্তু তিনি ব্যর্থ হন। মনে করা হচ্ছে যে জোন্স বৃহস্পতিবার সকালে দৌড়নোর জন্য গিয়েছিলেন যার পরই তাঁর হার্ট অ্যাটাক হয়”।

স্টার ইন্ডিয়া দিয়েছে সবার আগে এই খবর

ডিন জোন্সের এইভাবে মৃত্যুর খবর স্টার ইন্ডিয়া সবার আগে দেয়। স্টার ইন্ডিয়ার বয়ানে বলা হয়েছিল যে, “এই খবর ভীষণই দুঃখের যা শেয়ার করতে বেশি কষ্ট হচ্ছে যে মিস্টার ডিন জোন্স প্রয়াত হয়েছেন। তার মৃত্যু হার্ট অ্যাটাকের কারণে হয়েছে। আমরা তাঁর মৃত্যুতে দুঃখ প্রকাশ করছি, ওঁর পরিবারের সঙ্গে এই মুশকিল সময়ে আমরা রয়েছি। বাকি জরুরী ব্যবস্থার জন্য আমরা অস্ট্রেলিয়ার হাইকমিশনের সঙ্গে যোগাযোগ রেখে চলেছি”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *