ব্রেন্ডন মাকুলামের আইপিএলে ১৫৮ রানের পেছনের মন্ত্র সৌরভ গাঙ্গুলির 1

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের প্রথম দিনেই ব্রেন্ডন ম্যাককালামের ১৫৮ রানের সূচনাটি প্রতিটি ক্রিকেট অনুরাগীর মনে এখনও সতেজ। কীভাবে আইপিএল সেরা হয়ে উঠবে এবং আরও ভাল পদ্ধতিতে কাজ শুরু করা যেত না তা দেখতে পুরো বিশ্ব আগ্রহী ছিল। কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলতে আসা ব্রেন্ডন ম্যাককালাম ৭৩ বলে ১৫৮ রানের অপরাজিত ইনিংসটি দিয়ে রাত জাগিয়েছিলেন।

ব্রেন্ডন মাকুলামের আইপিএলে ১৫৮ রানের পেছনের মন্ত্র সৌরভ গাঙ্গুলির 2

নাইট রাইডার্স রাহুল দ্রাবিড়ের নেতৃত্বাধীন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিপক্ষে ১৪০ রানের ব্যবধানে জয় পেয়েছিল। ক্রিস গেইলের ১৭৫ চার্টের শীর্ষে থাকা নয়, এটি এখনও আইপিএলের দ্বিতীয় সর্বোচ্চ স্কোর।

ব্রেন্ডন মাকুলামের আইপিএলে ১৫৮ রানের পেছনের মন্ত্র সৌরভ গাঙ্গুলির 3

ঐতিহাসিক এই খেলাটি ১২ বছরেরও বেশি পরে, ব্রেন্ডন ম্যাককালাম সম্প্রতি এটি সম্পর্কে কথা বলেছেন। তিনি বলেছিলেন যে সেই রাত থেকে তাঁর খুব বেশি কিছু মনে নেই, তবুও তত্কালীন নাইট রাইডার্সের অধিনায়ক সৌরভ গাঙ্গুলি তাকে বলেছিলেন।
Www.kkr.in- এ নাইট রাইডার্সের বর্তমান কোচ ব্রেন্ডন ম্যাককালাম নাইটসকে আনপ্লাগডে বলেছেন, “আমি অনেক প্রতিক্রিয়া বিস্তারিতভাবে মনে করি না তবে আমার মনে আছে যা সেই রাতে সৌরভ গাঙ্গুলি আমাকে বলেছিলেন,”‘ আপনার জীবন চিরদিনের জন্য পরিবর্তিত হয়েছে ’, এবং সে সময় তিনি কী বলতে চেয়েছিলেন তা আমি পুরোপুরি জানতাম না, তবে (পূর্ববর্তীভাবে) আমি তার সাথে ১০০% একমত। শাহরুখ (খান), পরবর্তী মাসগুলিতে বা দিনগুলি, সপ্তাহগুলি পরে বলেছিলেন, “” আপনি সর্বদা নাইট রাইডার্সের সাথে থাকবেন।

ব্রেন্ডন মাকুলামের আইপিএলে ১৫৮ রানের পেছনের মন্ত্র সৌরভ গাঙ্গুলির 4

“এমন সময় ছিল যখন আমি কেকেআরের সাথে ছিলাম, এবং তারপরে আমি মুক্তি পেলাম, তবে আমরা সবসময় সত্যই ভাল শর্তে শেষ করি। আমি সবসময় খুব কৃতজ্ঞ, এবং ফ্র্যাঞ্চাইজি আমার জন্য যে সুযোগটি দিয়েছিল তার জন্য আমি কৃতজ্ঞ। সুতরাং যখন আবার সুযোগ পেলে (প্রধান কোচের ভূমিকার জন্য) আমি ভাবলাম: ‘ঠিক আছে, শাহরুখ আমাকে বলেছিলেন’ আপনি সবসময়ই কেকেআরের সাথে খুব যুক্ত থাকবেন ‘এবং আমার ধারণা, এটি অন্য একটি সুযোগ’, ব্ল্যাক ক্যাপস-এর হয়ে ১০১ টেস্ট, ২৬০ ওয়ানডে এবং ৭১টি টি -২০ খেলেছেন নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ক।
ব্রেন্ডন ম্যাককালাম আরও বলেছিলেন যে কোনও খেলার আগে তিনি সাধারণত নার্ভাস লোক নন, তবে সেই উপলক্ষে এটি আলাদা ছিল। তিনি স্বীকার করেছেন যে টুর্নামেন্টটি যে মনোযোগ দিচ্ছে তা খেলোয়াড়দের উপর চাপ সৃষ্টি করেছিল।

ব্রেন্ডন মাকুলামের আইপিএলে ১৫৮ রানের পেছনের মন্ত্র সৌরভ গাঙ্গুলির 5

“ঠিক আছে, আমি আমার ক্রিকেট ক্যারিয়ার জুড়ে কখনই খুব বেশি নার্ভাস হইনি, তবে সেই উপলক্ষে আমি স্বীকার করব যে আমি খুব নার্ভাস ছিলাম। আমি মনে করি এই টুর্নামেন্ট (আইপিএল) কেমন হতে চলেছে আমরা কেউই সত্যই জানতাম না। আমরা সকলেই এটির ধারণাটি পছন্দ করেছিলাম, আমরা ধর্মান্ধতা পছন্দ করেছিলাম, তবে ক্রিকেট কোচিং বিশ্বের সমস্ত চোখের ছোঁয়া সেই রাতে বেঙ্গালুরুতে পরিণত হয়েছিল।

“আমি সুযোগ পেয়ে নিজেকে খুব ভাগ্যবান এবং সুযোগ্য বোধ করি (সেই দৃশ্যের অংশ হতে)। আপনি স্লাইডিং দরজা, এবং আপনার কর্মজীবন এবং জীবনে মুহুর্তগুলি সম্পর্কে কথা বলেন। সেই রাতে, আমার জীবন সেই তিন ঘন্টা বা বাস্তবে এমনকি এক ঘন্টা-দেড় ঘন্টার মধ্যে পুরোপুরি পরিবর্তিত হয়েছিল।

ব্রেন্ডন মাকুলামের আইপিএলে ১৫৮ রানের পেছনের মন্ত্র সৌরভ গাঙ্গুলির 3

“এটি আমার পরিবারের জীবনকে চিরতরে বদলে দিয়েছে এবং আমি খুব ধন্য এবং খুব নম্র এবং খুব ভাগ্যবান বোধ করি। এই রাতে আমি যা করেছি তা এমন কিছু যা আমি মনে করি না যে আমি অর্জন করতে সক্ষম। আমি আমার সতীর্থ ছাড়া এটি করতে পারিনি, এটি ১০০% নিশ্চিত। একটি সময়টি ছিল কেবল একটি পরাবাস্তব মুহুর্ত যেখানে আপনি কেবল পিছনে ফিরে তাকান এবং বলবেন যে, ‘আমি কত ভাগ্যবান ছিলাম?’, “তিনি যোগ করেছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *