ফাইনালে নিউজিল্যান্ডের হারের পর মুখ খুললেন ব্রেন্ডন ম‍্যাককালাম ! 1

২০১৫ এর বিশ্বকাপে নিউজিল্যান্ডকে ফাইনালে তোলার অন‍্যতম কান্ডারী ছিলেন তিনি।ছিলেন দলের অধিনায়ক।ম‍্যাচটি নিউজিল্যান্ড হেরে যায় অস্ট্রেলিয়ার কাছে।এরপর চারবছর বাদে ফের আরেকবার বিশ্বকাপের ফাইনালে নিউজিল্যান্ড।দেশকে আরেকবার বিশ্বকাপের ফাইনালে নিয়ে গেলেন অধিনায়ক কেন উইলিয়ামসন।ফের আরেক বার বিশ্বকাপ জিততে ব‍্যার্থ নিউজিল্যান্ড।

পর পর দুই বার বিশ্বকাপের ফাইনাল।এবং দুই বার কাপ হাতছাড়া নিউজিল্যান্ডের।এবার ইংল্যান্ডের কাপ জেতার ক্ষেত্রে অন‍্যতম ভূমিকা পালন করলো ম‍্যাচে তাদের মারা চারের সংখ্যা।প্রসঙ্গত, ইংল্যান্ডের জয়ের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল বেন স্টোকস।

ফাইনালে নিউজিল্যান্ডের হারের পর মুখ খুললেন ব্রেন্ডন ম‍্যাককালাম ! 2

জুলাই ১৪ তারিখ দর্শক ঠাসা লর্ডস সাক্ষী থাকলো এক রোমান্চকর ফাইনালের।এদিন প্রথমে ব‍্যাটিং করে ৫০ ওভার শেষে নিউজিল্যান্ড করে আট উইকেটের বিনিময়ে ২৪১।পরবর্তী সময়ে ৫০ ওভার শেষে ২৪১ করে ইংল্যান্ড ও।

পরবর্তী সময়ে সুপার ওভারে প্রথমে ব‍্যাটিং করে ইংল্যান্ড তোলে ১৫ ।জবাবে কিউয়িরাও শেষ করে একই জায়গায়।পরবর্তী সময়ে ম‍্যাচে অধিক সংখ্যক বাউন্ডারি মারার জন্য বিশ্বকাপ জিতে নেয় ইংল্যান্ড।

মাঠে এদিন উপস্থিত ছিলেন ম‍্যাককালাম।ফাইনালে দলের হারকে এদিন ” হার্টব্রেকিং ” বলে অভিহিত করেছেন।দেশের হয়ে ২৬০ টি একদিবসীয় ম‍্যাচ,১০১ টি টেস্ট এবং ৭১ টি টি টোয়েন্টি ম‍্যাচে প্রতিনিধিত্ব করেছেন ম‍্যাককালাম।পরবর্তী সময়ে দলকে তিনি ধন্যবাদ জানিয়েছেন এমন দুরন্ত ক্রিকেট প্রদর্শনের জন্য গোটা টুর্নামেন্ট জুড়ে।

ফাইনালে নিউজিল্যান্ডের হারের পর মুখ খুললেন ব্রেন্ডন ম‍্যাককালাম ! 3

এদিন ম‍্যাচের পর উইলিয়ামসনকে জড়িয়ে ধরতে দেখা যায় ম‍্যাককালাম কে।” হৃদয় বিদারক,এমন খেলা এর আগে কখনও দেখেনি আমরা।এতো ড্রামা, এতো ইমোশান একটা ম‍্যাচ জুড়ে। ধন্যবাদ নিউজিল্যান্ড, ধন্যবাদ ইংল্যান্ড ” ।

এদিন ম‍্যাচের প্রশংসা করেছেন মার্ক ওয়া।এমনকি এ ম‍্যাচের সাথে ১৯৯৯ এর বিশ্বকাপে খেলা ম‍্যাচের তূলনা করেছিলেন তিনি।খারাপ লেগেছে তার নিউজিল্যান্ডের হারায়,পাশাপাশি ধন্যবাদ জানিয়েছেন ইংল্যান্ড কে ,এমন দুরন্ত জয়ের জন্য।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *