দক্ষিণ আফ্রিকান ক্রিকেটের একদিনের আন্তর্জাতিক দলের অধিনায়ক এবি ডি’ভিলিয়ার্সের টেস্ট কেরিয়ারের ভবিষ্যত নিয়ে বড়সড় প্রশ্নচিহ্ন উঠে পড়ল। শ্রীলঙ্কার বিরুদ্ধে আসন্ন একদিনের সিরিজ শুরুর মুখে এই নিয়ে তিনি টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনা করবেন বলে জানা গিয়েছে।

প্রসঙ্গত, সাম্প্রতিক অতীতে ৩২ বছরের ডি’ভলিয়ার্সের কনুইয়ের অস্ত্রোপচারের পরে এই প্রশ্ন উঠতে শুরু করেছে। গত জুন মাসে সিপিএলের পরে তিনটি টেস্ট সিরিজ মাঠের বাইরে কাটাতে হয়েছে তাঁকে। ঘরের মাঠে সদ্য সমাপ্ত শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজেও তিনি দলের বাইরে ছিলেন।

এই প্রসঙ্গে দক্ষিণ আফ্রিকার কোচ রাসেল ডোমিঙ্গো বলেন, “ডি’ভিলিয়ার্সের টেস্ট ভবিষ্যত নিয়ে আমরা ওঁর সঙ্গে আলোচনায় বসব। আর এই বিষয়ে চুড়ান্ত সিদ্ধান্ত ওকেই নিতে হবে। ও খেলবে কি না, সেটা আমি ঠিক করতে পারি না।” এরসঙ্গে প্রোটিয়াস দলের কোচের সংযোজন, “ডি’ভিলিয়ার্স ঠিক করে জানাক, যে ও খেলতে চায় কি না, তারপরে নির্বাচকেরা নিজেদের সিদ্ধান্ত নেবেন।”

আরোও পড়ুনঃ আন্তর্জাতিক ক্রিকেট ছেড়ে দিলেন এই দুই দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান ও বোলার 

এই বিষয়ে দক্ষিণ আফ্রিকা দলের টেস্ট অধিনায়ক ফাফ ডু’প্লেসিস নিজের বক্তব্য জানাতে গিয়ে বলেন, “টেস্ট কেরিয়ার নিয়ে ডি’ভিলিয়ার্স কি ভাবছে, সে সম্পর্কে আমার সঠিক কোনও ধারণা নেই। দেখা যাক ও কি করে।তবে, একদিনের ম্যাচে ওকে আবার দলে দেখতে পেয়ে আমরা সবাই খুব খুশী। আশা করব, ডি’ভিলিয়ার্স টেস্ট খেলাও চালিয়ে যাবে। কোনও সন্দেহ নেই, ও একজন বিশ্বমানের ব্যাটসম্যান। ও টিমে থাকুক, এটা সব সময়ই চাইব। ডিভিলিয়ার্স অনেকদিন মাঠের বাইরে রয়েছে। এখন দেখার ও  টেস্ট নিয়ে কি সিদ্ধান্ত নেয়।”

শিখর ধাওয়ানকে আর আন্তর্জাতিক ক্রিকেটর ময়দানে এই ভুমিকায় দেখা যাবে না

উল্লেখ্য, ডি’ভিলিয়ার্সের অনুপস্থিতিতেও ডু’প্লেসিসি-র নেতৃত্বে দক্ষিণ আফ্রিকা ইদানিং কিন্তু বেশ ভালো পারফরম্যান্স মেলে ধরতে সমর্থ হয়েছে।

  • SHARE

    আরও পড়ুন

    রশিদ খানকে বিশ্বের সেরা স্পিনারের তকমা দিলেন ডিন জোন্স

    বিশ্বকে চমকে দিয়েছেন আগেই তার স্পিনের জাদুতে। এবার চলতি আইপিএলেও তার সেই স্পিন জাদু অব্যাহত। তার স্পিনের...

    ভারতীয় ক্রিকেট বোর্ডকে তথ্যের অধিকার আইনের আনার পরিকল্পনা

    ভারতীয় ক্রিকেট বোর্ডকে তথ্যের অধিকার আইনের আনার পরিকল্পনা
    শেষ পর্যন্ত এত দিন যা হয় নি ভারতীয় ক্রিকেটের এবার তাই হতে চলেছে। ভারতীয় ক্রিকেট বোর্ডকে তথ্যের...

    আন্তর্জাতিক ক্রিকেটে দেশের সম্মান ফিরে পেতে অস্ট্রেলিয়ার কোচ হলেন এই নামী তারকা

    আন্তর্জাতিক ক্রিকেটে দেশের সম্মান ফিরে পেতে অস্ট্রেলিয়ার কোচ হলেন এই নামী তারকা
    অবশেষে ডারেন লেম্যানের ছেড়ে যাওয়া জায়গা ভরাট করে ফেলল ক্রিকেট অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার জাতীয় ক্রিকেট দলের জন্য নতুন...

    পাঞ্জাবের অনুশীলণে নিজের প্রবীণতম ভক্তের সঙ্গে দেখা করে আপ্লুত সেহবাগ

    আন্তর্জাতিক ক্রিকেট থেকে সন্ন্যাস নিয়েছেন বেশ অনেকদিনই হল। চলতি আইপিএলেও তিনি পাঞ্জাবের মেন্টর। তাই ক্রিকেট ছাড়লেও ক্রিকেট...

    মুম্বাইয়ের রাস্তায় ক্রিকেট খেললেন শচীন তেন্ডুলকর, দেখে নিন

    মুম্বাইয়ের রাস্তায় ক্রিকেট খেললেন শচীন তেন্ডুলকর, দেখে নিন
    আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিলেও ক্রিকেটকে ছাড়তে পারেন নি শচীন রমেশ তেন্ডুলকর। ক্রিকেট তার হৃদয়ে রয়েছে, ফলে...