অস্ট্রেলিয়ান অলরাউন্ডার ব্র্যাড হগ বাছলেন ওয়ানডে বিশ্ব একাদশের সর্বশ্রেষ্ঠ অধিনায়ক, স্মিথ, ফিঞ্চ নয় এই বিদেশীর নি্লেন নাম

করোনা ভাইরাস বিশ্বজুড়ে নিজের আতঙ্ক ছড়াচ্ছে। হাজার হাজার মানুষ মানুষ এর আওতায় এসে মারা গিয়েছেন। এই ভাইরাসের কারণে বিশ্বজুড়ে মানুষ নিজেদের বাড়িতে বন্দী কিন্তু এর মধ্যে ক্রিকেটাররা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে নিজের সমর্থকদের সঙ্গে যোগাযোগ রাখছেন। এর মধ্যেই অস্ট্রেলিয়ার ক্রিকেট দলের প্রাক্তন তারকা ব্র্যাড হগ টুইটার ইউজারদের প্রশ্নের জবাব দিচ্ছেন।

হগ বাছলেন বিশ্ব-একাদশের অধিনায়ক

করোনা ভাইরাসের কারণে সকলেই নিজেদের বাড়িতে বন্দী কারণ এই সময় এই মহামারী থেকে বাঁচার এটাই একমাত্র উপায় দেখা যাচ্ছে। ব্র্যাড হগ সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সমর্থক প্রশ্নের জবাব দিচ্ছেন। এখন হগের কাছে এক টুইটার ইউজার প্রশ্ন করেছেন যে, ‘বিশ্ব-XI দল তৈরি হলে তার অধিনায়ক আপনি কাকে করবেন’?
হগ এটা নিয়ে নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনকে নির্বাচিন করে লিখেছেন – ‘কেন উইলিয়ামসন। আজকের সময়ে ও ক্রিকেটের সবচেয়ে সেরা অধিনায়ক হবে”।

কেন উইলিয়ামসন দুর্দান্ত অধিনায়ক

বিশ্বের সর্বশ্রেষ্ঠ দলের কাছে হারার পর কেন উইলিয়ামসন করলেন ভারতের প্রশংসা, বললেন ওদের কাছ থেকে অনেক কিছু শিখতে পারলাম
New Zealand captain Kane Williamson answers questions during a press conference following a training session ahead of the second cricket test against England in Christchurch, New Zealand, Thursday, March 29, 2018. New Zealand will play England in the second and final test at Hagley Oval starting Friday March 30. (AP Photo/Mark Baker)

নিউজিল্যান্ড দলের অধিনায়ক কেন উইলিয়ামসন বর্তমান সময়ে ফ্যাব ৪ এর মধ্যে একজন। এতেই তার সক্ষমতার আন্দাজ করাই যেতে পারে। এছাড়াও যদি তার অধিনায়কত্বের কথা বলা হয় যে উইলিয়ামসন একজন দারুন অধিনায়ক। আইসিসি বিশ্বকাপ ২০১৯ এ তার অধিনায়কত্বেই কিউয়ি দল ফাইনালে উঠেছি। যদিও নাটকীয় ফাইনাল ম্যাচের কারণে দল খেতাব জিততে পারেনি কিন্তু এই দল প্রত্যেক ক্রিকেট প্রেমীর মন জয় করে ফেলেছে। এছাড়াও সম্পতিই দেশের মাটিতে উইলিয়ামসনের দল টেস্টে এক নম্বর দল ভারতকে ২-০ ক্লীন সুইপ করে নিজেদের সক্ষমতা প্রমান করে।

কোয়ারেন্টাইন চলাকালীন কী করছেন উইলিয়ামসন

নিউজিল্যান্ড ক্রিকেট দলের হয়ে ১৫১টি একদিনের ম্যাচে ৬১৭৩ রান করা কেন উইলিয়ামসনও এই মুহূর্তে করোনা ভাইরাসের কারণে বাড়িতে বন্দী। উইলিয়ামসন একটি ভিডিয়ো ইনস্টাগ্রামে শেয়ার করেছিলেন। এই ভিডিয়োতে উইলিয়ামসনকে দেখে মনে হচ্ছিল যে তিনি পোষা কুকুরকে স্লিপে ক্যাচ প্র্যাকটিস করাচ্ছেন। এই ভিডিয়ো স্লো মোশানে রয়েছে, যেখানে উইলিয়ামসনের কুকুরকেও প্র্যাকটিস করতে দেখা যাচ্ছে। সেই সঙ্গে উইলিয়ামসন ক্যাপশনে লিখেছেন – স্যান্ডি স্লিপে রয়েছে, কোনো অন্য কুকুর কী স্যান্ডির সঙ্গে শামিল হতে চাইবে?”

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *