ব্র্যাড হগ বিরাট কোহলি আর রোহিত শর্মার মধ্যে এই খেলোয়াড়কে জানালেন ওয়ানডে আর টি-২০র সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান 1

বর্তমান সময়ে ভারতীয় দলের ব্যাটিংয়ের সবচেয়ে মজবুত স্তম্ভ রোহিত শর্মা আর বিরাট কোহলি। এই দুই ব্যাটসম্যানের আবর্তেই ভারতীয় দল খেলে। একজন যেখানে অধিনায়ক তো অন্যদিকে আরেকজন দলের সহঅধিনায়ক। এই দুইজনকে ছাড়া ভারতীয় দলের কল্পনাও করা যায় না। এই দুইজনের উপস্থিতির কারণে আজ ভারতকে বিশ্বের সবচেয়ে মজবুত দল মনে করা হয়।

ব্র্যাড হগ কোহলিকে বললেন রোহিতের চেয়ে ভালো

ব্র্যাড হগ বিরাট কোহলি আর রোহিত শর্মার মধ্যে এই খেলোয়াড়কে জানালেন ওয়ানডে আর টি-২০র সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান 2

ব্র্যাড হগ নিজের ইউটিউব চ্যানেলে কথা বলতে গিয়ে বলেন, “বিরাট কোহলি রান তাড়া করতে ওস্তাদ আর এই কারণে ও রোহিতের চেয়ে বেশি ভালো খেলোয়াড়। দুজনের তুলনা করা যেতে পারে না, কারণ দুজনের দলে ভূমিকা সম্পূর্ণভাবে আলাদা আলাদা। রোহিতের রোল হল যে যখন ফিল্ডিংয়ে রেস্ট্রিকশন থাকে তো নতুন বলে বোলিং করা বোলারদের উপর আক্রমন করে রান করা, তো অন্যদিকে বিরাটের এই ভূমিকা হলো পুরো ইনিংসে ওর ব্যাটিং করা আর এটা সুনিশ্চিত করা যে শেষ পর্যন্ত টিকে থাকবে। এই পরিস্থিতিতে এই দুই দুর্দান্ত ব্যাটসম্যানের তুলনা হওয়া উচিৎ নয়। এই দুজন ভারতের হয়ে এক সঙ্গে বেশকিছু ম্যাচ জিতেছেন আর এক দশকেরও বেশি সময় ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন”।

বিরাট যথেষ্ট দ্রুত ওয়ানডে ক্রিকেটে কর্তৃত্ব বানিয়ে ফেলেছে

ব্র্যাড হগ বিরাট কোহলি আর রোহিত শর্মার মধ্যে এই খেলোয়াড়কে জানালেন ওয়ানডে আর টি-২০র সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান 3

ব্র্যাড হগ আগে নিজের বয়ানে বলেন, “বিরাট কোহলি যথেষ্ট দ্রুতই আন্তর্জাতিক ক্রিকেটে বিশেষ করে ৫০-৫০ ওভারের ক্রিকেটে নিজের কৃর্তৃত্ব গড়ে ফেলেছে। কিন্তু রোহিত শর্মার ওয়ানডেতে সেট হতে সামান্য সময় লেগেছে। ও ২০১৩ থেকে ওয়ানডে ফর্ম্যাটের সেরা ওপেনার হয়েছে। গত ৭ বছরে ও অসাধারণ রেকর্ডস গড়েছে”।

গড়ের ব্যাপারেও বিরাট রোহিতের চেয়ে যথেষ্ট এগিয়ে

ব্র্যাড হগ বিরাট কোহলি আর রোহিত শর্মার মধ্যে এই খেলোয়াড়কে জানালেন ওয়ানডে আর টি-২০র সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান 4

ওয়ানডে আর টি-২০তে গড়ের ব্যাপারে বিরাট কোহলি রোহিত শর্মার চেয়ে যথেষ্ট এগিয়ে রয়েছে। বিরাট কোহলি এখনো পর্যন্ত নিজের ২৪৮টি ওয়ানডে আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচে ৫৯.৩ এর দুর্দান্ত গড়ে ১১৮৬৭ রান করেছেন। অন্যদিকে নিজের খেলা ৮২টি টি-২০ ম্যাচে তিনি ৫০.৮ গড়ে ২৭৯৪ রান করেছেন।
অন্যদিকে রোহিত শর্মা এখনো পর্যন্ত ওয়ানডে ক্রিকেটে মোট ২২৪টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। যার মধ্যে তিনি ৪৯.২৭ এর দুর্দান্ত গড়ে ৯১১৫ রান করেছেন। অন্যদিকে হিটম্যান নিজের খেলা ১০৮টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচে ৩২.৬ গড়ে ২৭৭৩ রান করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *