ব্র্যাড হগ আইপিএলকে বললেন সবচেয়ে পছন্দের টুর্নামেন্ট, ভারত-পাক সিরিজ নিয়ে বললেন এই কথা

ক্রিকেট ইতিহাসের সবচেয়ে বৈপ্লবিক পরিবর্তনের মধ্যে একটি বিসিসিআই দ্বারা ২০০৮ সালে শুরু করা ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ আজ এমন এক জায়গা হাসিল করেছে যার ফলে ক্রিকেটের প্রত্যেকটা টুর্নামেন্টকে পেছিয়ে পড়তে দেখা যাচ্ছে। আইপিএলের শুরু পর আজ এটা না শুধু ভারতের বরং পুরো ক্রিকেট জগতের সবচেয়ে পছন্দের টুর্নামেন্ট হয়ে দাঁড়িয়েছে।

আইপিএল আজ হয়ে গিয়েছে ক্রিকেট জগতের সবচেয়ে পছন্দের টুর্নামেন্ট

ব্র্যাড হগ আইপিএলকে বললেন সবচেয়ে পছন্দের টুর্নামেন্ট, ভারত-পাক সিরিজ নিয়ে বললেন এই কথা 1

আইপিএল টাকাও রয়েছে আর খেলোয়াড়দের জন্যও একটা দুর্দান্ত মঞ্চ। এই লীগে ভারতীয় প্রতিভাদের নিজেদের প্রমান করার সুযোগ দেওয়া হয় সেই সঙ্গে পুরো ক্রিকেট জগতের ক্রিকেট প্রতিভাদের জন্য এটা এমন একটা মঞ্চ তৈরি করেছে যা তাদের এগিয়ে নিয়ে যাওয়ার জন্য যথেষ্ট। তরুণ খেলোয়াড়দের সঙ্গে বিশ্বের বিভিন্ন দেশের সমস্ত বড়ো বড়ো ক্রিকেটার এই লীগে অংশ নেন আর এই লীগ খেলার জন্য প্যাশনেট থাকেন, কারণ আইপিএলের ঔজ্জ্বল্য যথেষ্ট বেড়ে গিয়েছে। যার ফলে মনে হয় যে এটা এমন একটা উৎসব যা এক বছর না হলে জীবন ফ্যাকাশে হয়ে যায়।

অস্ট্রেলিয়ার ক্রিকেটার ব্র্যাড হগ আইপিলের করলেন প্রশংসা

ব্র্যাড হগ আইপিএলকে বললেন সবচেয়ে পছন্দের টুর্নামেন্ট, ভারত-পাক সিরিজ নিয়ে বললেন এই কথা 2

আইপিএলের মঞ্চ নিয়ে না শুধু ভারতের তারকা ক্রিকেটার এবং ক্রিকেট এক্সপার্টদের বরং সেই সঙ্গে বিদেশী ক্রিকেটারদের দৃষ্টিতেও আইপিএলের বড়ো গুরুত্ব রয়েছে। শুধু তাই নয় অস্ট্রেলিয়ার এক প্রাক্তন ক্রিকেটার তো আইপিএলকে ভারত-পাক ম্যাচের চেয়েও বড়ো বলে জানিয়েছেন। হ্যাঁ, অস্ট্রেলিয়ার প্রাক্ত স্পিন অলরাউন্ডার ব্র্যাড হগ যিনি আইপিএলে রাজস্থান রয়্যালস আর কেকেআরের হয়ে খেলছেন, তিনি আইপিএলের জমিয়ে প্রশংসা করেছেন। ব্র্যাড হগকে একজন সমর্থক প্রশ্ন করেছেন যে, “আপনার কী মনে হয় না যে আইপিএল নিজের আকর্ষণ হারাচ্ছে? আইপিএল ভীষণই দীর্ঘ হয়ে চলেছে, বেশ কয়েকবার তো বোরিংও। আপনার কী মনে হয় না যে টি-২০ লীগ স্রেফ এক মাসের হওয়া উচিত?”

এটা নিয়ে জবাব দিতে গিয়ে ব্র্যাড হগ লিখেছেন যে, “সহমত, ফ্রেঞ্চাইজি টি-২০ ক্রিকেটের জন্য একটা ছোটো টুর্নামেন্ট করার রাস্তা। আমার মনে হয় যে আইপিএল ভারতের মানুষের সঙ্গেই একটা আলদা মাত্রা যোগ করে অন্যদের জন্য। এটা বেশি সময় খরচা করতে পারে কারণ এটা ভারতের কিছু আন্তর্জাতিকের সিরিজের তুলনায় বেশি আগ্রহ তৈরি করে”।

ভারত-পাক সিরিজ নিয়ে ব্র্যাড হগ বললেন এই কথা

ব্র্যাড হগ আইপিএলকে বললেন সবচেয়ে পছন্দের টুর্নামেন্ট, ভারত-পাক সিরিজ নিয়ে বললেন এই কথা 3

অন্য দিকে এই প্রশ্নের জবাবে ব্র্যাড হগ বেশকিছু প্রশ্নের জবাব দিয়েছে, যেখানে তার কাছে ভারত-পাক সিরিজ নিয়েও প্রশ্ন করা হয়েছে। তিনি এর উত্তরে বলেন যে, “ আমার মনে হয় যে সিরিজকে সুবিধাজনক করার জন্য কিছু করা উচিত। এটা দুই দলের বিরুদ্ধে ক্রিকেটের খেলা যাদের খেলার প্রতি পূর্ণ প্রেম আর প্যাশন রয়েছে। এটা খেলার সবচেয়ে প্রত্যাশিত ঘটনা। এক মিলিয়নের বেশি সমর্থককে এর সঙ্গে জুড়ে দেওয়া হয়েছে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *