অস্ট্রেলিয়ার তারকা স্পিনার ব্র্যাড হগ রোহিত শর্মার কাটা ঘায়ে দলেন নুনের ছিটে, ক্ষুব্ধ সমর্থকরা

ভারতীয় ক্রিকেট দল অট্রেলিয়া সফরে পৌঁছে গিয়েছে। অস্ট্রেলিয়ায় পৌঁছনো ভারতীয় দলে বর্তমানে ভারতীয় দলের তারকা ওপেনার রোহিত শর্মা যাননি। রোহিত শর্মাকে ফিটনেস সমস্যার কারণে ওয়ানডে আর টি-২০ দলে শামিল করা হয়নি। অন্যদিকে তাকে টেস্ট সিরিজের প্রথম ম্যাচের পর বিরাট কোহলির জায়গায় শেষ তিনতি ম্যাচের জন্য শামিল করা হয়েছে।

রোহিত শর্মা রয়েছেন অস্ট্রেলিয়া সফর নিয়ে আলোচনায়

অস্ট্রেলিয়ার তারকা স্পিনার ব্র্যাড হগ রোহিত শর্মার কাটা ঘায়ে দলেন নুনের ছিটে, ক্ষুব্ধ সমর্থকরা 1

রোহিত শর্মাকে শেষ তিনটি টেস্ট ম্যাচে ফিটনেস সমস্যা থেকে সুস্থ হওয়ার পরই দলে জায়গা দেওয়া যেতে পারে। অস্ট্রেলিয়া সফর নিয়ে রোহিত শর্মা যথেষ্ট আলোচনায় রয়েছেন। একদিকে তিনি ফিটনেস নিয়ে আলোচনায় রয়েছেন, অন্যদিকে অস্ট্রেলিয়া সফরে চার টেস্ট ম্যাচের সিরিজে যখন নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি প্রথম টেস্ট ম্যাচ খেলার পর ফিরে আসবেন তো দলের টেস্ট অধিনায়কত্ব নিয়েও রোহিত শর্মার নাম বিশেষভাবে শিরোনামে উঠে আসছেন।

রোহিত শর্মার বিদেশের মাটিতে পরিসংখ্যান নিয়ে প্রশ্ন

অস্ট্রেলিয়ার তারকা স্পিনার ব্র্যাড হগ রোহিত শর্মার কাটা ঘায়ে দলেন নুনের ছিটে, ক্ষুব্ধ সমর্থকরা 2

বিরাট কোহলি প্রথম টেস্টের পর নিজের নাম তুলে নিয়েছেন, তিনি পিতৃত্বকালীন অবকাশে যাচ্ছে। এই অবস্থায় এখন পরবর্তী তিনতি টেস্ট ম্যাচের অধিনায়কত্ব নিয়ে যথেষ্ট আলোচনা চুছে। যদুও অজিঙ্ক রাহানের আবারও অধিনায়কত্ব করার সম্পূর্ন সম্ভাবনা রয়েছে, কিন্তু বেশকিছু মানুষের মত রোহিত শর্মার দিকে রয়েছে। রোহিত শর্মার সমর্থকরা তাঁকে অধিনায়ক হিসেবে দেখতে চান, কিন্তু অস্ট্রেলিয়ার প্রাক্তন স্পিনার ব্র্যাড হগ রোহিত শর্মাকে নিয়ে যে কথা বলেছেন তা শুনে রোহিতের সমর্থকরা রেগে যেতে পারেন। ব্র্যাড হগ রোহিত শর্মাকে অধিনায়ক তো দূর দলে তাঁর জায়গা নিয়েই প্রশ্ন তুলে দিয়েছেন।

ব্র্যাড হগ বলেছেন রোহিত শর্মার নাম প্রথম একাদশ নিশ্চিত নয়

ব্র্যাড হগকে টুইটারে এক সমর্থক প্রশ্ন করেছেন যে অজিঙ্ক রাহানেকে শেষ তিনটি টেস্টে অধিনায়ক করার ব্যাপারে আপনার কী ভাবনা? এই প্রশ্নের জবাবে ব্র্যাড হগ লেখেন, “রাহানে ভালো আজ করবেন। দ্বিতীয় একমাত্র বিকল্প রোহিত শর্মা, কিন্তু বিদেশের মাটিতে ওর রেকর্ড প্রথম একাদশেও ওর জায়গা পাকা করে না”।
যদিও রোহিত শর্মার সমর্থকদের ব্র্যাড হগের এই কমেন্ট পছন্দ হয়নি, কিন্তু পরিসংখ্যানের দিকে লক্ষ্য করলে রোহিত শর্মার প্রদর্শন খুব একটা ভালো নয়। বিদেশের মাটিতে রোহিত শর্মার কথা বলা হলে,তিনি অস্ট্রেলিয়ায় ৩১ গড়ে রান করতে পেরেছেন, অন্যদিকে ইংল্যাণ্ডে ২টি টেস্টে তিনি মাত্র ৩৪ রানই করতে পেরেছেন। এছাড়াও নিউজিল্যান্ডে ৪০.৬৬ গড় অবশ্যই রয়ছেন, কিন্তু দক্ষিণ আফ্রিকায় গড় ১৫.৬৭, শ্রীলঙ্কায় গড় ৩৩.৬৬ আর ওয়েস্টইন্ডিজে ২৫ এর গড়ে তিনি রান করেছেন।

Leave a comment

Your email address will not be published.