ব্র‍্যাড হগ বাছলেন দশকের সেরা টেস্ট একাদশে, দলে মাত্র এক ভারতীয় 1

কয়েকদিন আগে আইসিসি প্রতিটি ফর্ম্যাটের জন্য দশকের সেরা একাদশ। ক্রিকেট বিশ্বের ভোটাভুটির মাধ্যমে করা হয়েছে এই একাদশ। আর সেই নিয়ে উৎসাহী হয়ে নিজেদের মত দশকের সেরা একাদশ বানাচ্ছেন একাধিক প্রাক্তন ক্রিকেটার এবং বিশেষজ্ঞরা।

ব্র‍্যাড হগ বাছলেন দশকের সেরা টেস্ট একাদশে, দলে মাত্র এক ভারতীয় 2

এবার নিজের পছন্দের দশকের সেরা টেস্ট একাদশ নির্বাচন করলেন প্রাক্তন অসি স্পিনার ব্র‍্যাড হগ। আর অবাক করার মত বিষয়, মাত্র একজন ভারতীয়কে বেছেছেন এই একাদশে। আর তিনি হলেন বিরাট কোহলি। সব মিলিয়ে বেশ সাজানো গোছানো একাদশই করেছেন হগ। নিজের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে এই একাদশের কথা ঘোষণা করেন।ব্র‍্যাড হগ বাছলেন দশকের সেরা টেস্ট একাদশে, দলে মাত্র এক ভারতীয় 3

ওপেনার হিসেবে তিনি বাছেন ইংল্যান্ডের প্রাক্তন ওপেনার অ্যালিস্টার কুক এবং অস্ট্রেলিয়ার বিধ্বংসী ওপেনার ডেভিড ওয়ার্নার। এই নিয়ে হগ বলেছেন, “ব্যাটিং অর্ডারের উপরে আমি ইংল্যান্ডের অ্যালিস্টার কুককে রাখব। ওনার ধৈর্য, ওনার মানসিক শক্তি আমার খুব ভালো লাগে। যে ভঙ্গিতে উনি প্রতিপক্ষের বোলারদের উপর প্রভাব ফেলতেন এবং নতুন বলের শাইন তুলে ফেলতেন, সেটা আমার দারুণ পছন্দের ছিল। কুকের স্ট্রাইক রেট ৪০ এর কাছাকাছি। সুতরাং আমার এমন একজনকে দরকার যিনি কুককে সহায়তা করবেন এবং বোলারদের অন্যভাবে আক্রমণ করবেন। আর সেটিই হলেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। ওনার স্ট্রাইক রেট ৭০ এর কাছাকাছি আর উনি প্রচুর রানও করেছেন।”

ব্র‍্যাড হগ বাছলেন দশকের সেরা টেস্ট একাদশে, দলে মাত্র এক ভারতীয় 4

এরপর মিডল অর্ডারে ফ্যাব ফোরের তিন মহাতারকাকে বেছেছেন হগ। নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন, ভারতের বিরাট কোহলি এবং অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথকে বেছেছেন। এই নিয়ে হগ বলেছেন, “তিন নম্বরে এমন একজনকে দরকার যিনি ভরসাযোগ্য, যিনি যে কোনও পরিস্থিতিতে ব্যাট করতে পারেন। এবং সেই কারণে আমি বেছেছি নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন। চার নম্বরে আমি এমন কাউকে চাইছি যিনি একটু আগ্রাসন নিয়ে খেলাটিকে এগিয়ে নিয়ে যাবেন। আর সেই কারণে আমার পছন্দ বিরাট কোহলিকে। আর পাঁচ নম্বরে এমন একজন যিনি বেশ অন্যরকম ভঙ্গিতে ব্যাট করতে পারেন। তিনি হলেন স্টিভ স্মিথ।”

ব্র‍্যাড হগ বাছলেন দশকের সেরা টেস্ট একাদশে, দলে মাত্র এক ভারতীয় 5

দলের একমাত্র অলরাউন্ডার হিসেবে হগ বেছে নেন দক্ষিণ আফ্রিকার কিংবদন্তী ক্রিকেটার জাক কালিস। এদিকে উইকেটকিপার হিসেবে দক্ষিণ আফ্রিকারই মহাতারকা এবি ডি ভিলিয়ার্সকে বেছেছেন হগ। আর বোলারদের মধ্যে বাছেন অস্ট্রেলিয়ার তারকা পেসার প্যাট কামিন্স, ইংল্যান্ডের তারকা পেসার জেমস অ্যান্ডারসন, দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি পেসার ডেল স্টেন এবং পাকিস্তানের তারকা লেগস্পিনার ইয়াসির শাহকে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *