অস্ট্রেলিয়ার ব্রড হগ বাছলেন ২০১৯ এর টেস্ট প্লেয়িং XI, ৪ ভারতীয় পেলেন জায়গা 1

২০১৯ ক্রিকেটের দিক থেকে প্রশংসা যোগ্য থেকেছে। ইংল্যান্ডের ক্রিকেট দল নিজেদের প্রথম ৫০ ওভার বিশ্বকাপ জিতেছে। তো অন্যদিকে টিম ইন্ডীয়া আইসিসি টেস্ট র্যা ঙ্কিংয়ে এক নম্বর প্রদর্শন বজায় রেখেছে। এখন এর মধ্যে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের প্রাক্তন অলরাউন্ডার ব্রড হগ টেস্ট ক্রিকেটের প্লেয়িং ইলেভেন বেছেছেন। এই দলে হগ ভারতের ৪জন খেলোয়াড়কে শামিল করেছেন। এতে এটা প্রমান হয় যে টিম ইন্ডিয়ার খেলোয়াড়রা এই সময় কেমন ফর্মে রয়েছেন।

ময়ঙ্ক আগরওয়াল-রোহিত শর্মাকে দিলেন ওপেনিংয়ের দায়িত্ব

অস্ট্রেলিয়ার ব্রড হগ বাছলেন ২০১৯ এর টেস্ট প্লেয়িং XI, ৪ ভারতীয় পেলেন জায়গা 2

টেস্ট ক্রিকেটে ভারতীয় দলের ওপেনিং জুটি ময়ঙ্ক আগরওয়াল-রোহিত শর্মা এই মুহুর্তে দুর্দান্ত ফর্মে রয়েছেন। ময়ঙ্ক ২০১৯এ টেস্ট ক্রিকেটে শুরু থেকেই বিস্ফোরক প্রদর্শন করেছেন। তো অন্যদিকে রোহিত শর্মা দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্টে ওপেনার হিসেবে খেলার সুযোগ পেয়েছেন। রোহিত এই সুযোগের ভালোমতো ফায়দা তুলেছেন আর নিজের টেস্ট কেরিয়ারের প্রথম ডবল সেঞ্চুরি করেন। রোহিত-ময়ঙ্কের টপ ক্লাস জুটি দলকে মজবুত শুরু এনে দিয়েছেন। সম্ভবত এই ফর্মকে দেখেই অস্ট্রেলিয়ার হয়ে ১৩টি টেস্ট ইনিংসে ১৭টি উইকেট নেওয়া ব্রড হগ নিজের প্লেয়িং ইলেভেনে ময়ঙ্ক-রোহিতকে ওপেনিংয়ের দায়িত্ব দিয়েছেন। অন্যদিকে ৩ নম্বরে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের মার্নস লাবুসেনকে রেখেছেন যিনি অ্যাসেজ চলাকালীন স্টিভ স্মিথের রিপ্লেসমেন্ট হিসেবে শামিল হওয়ার পর থেকে দুর্দান্ত ফর্ম বজায় রেখেছেন।

মিডল অর্ডার ভীষণই মজবুত

অস্ট্রেলিয়ার ব্রড হগ বাছলেন ২০১৯ এর টেস্ট প্লেয়িং XI, ৪ ভারতীয় পেলেন জায়গা 3

হগ মিডল অর্ডার দারুণ বেছেছেন। এতে চার নম্বরে অস্ট্রেলিয়ান ক্রিকেট দলের স্টিভ স্মিথ, পাঁচ নম্বরে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি আর ছয় নম্বরে ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকসকে রেখেছেন। এই তিন খেলোয়াড়ই বর্তমান সময়ে দুর্দান্ত ফর্মে রয়েছেন। গত কিছু সময়ে স্মিথ-কোহলি আইসিসি টেস্ট র্যায়ঙ্কিংয়ে আগে পেছনে হতে থেকেছেন। আগস্টে খেলা হওয়া অ্যাসেজ সিরিজে বেন স্টোকস একার দমে ম্যাচ জিতিয়েছেন। সাত নম্বরে নিউজিল্যান্ড ক্রিকেট দলের উইকেটকিপার ব্যাটসম্যান ভিজে বাটলিংকে বেছেছেন হগ। বাটলিং উইকেটকিপার হিসেবেও দুর্দান্ত সেই সঙ্গে তিনি এই মুহূর্তে দুর্দান্ত ফর্মেও রয়েছেন।

চার বোলারকে দলে বেছেছেন

অস্ট্রেলিয়ার ব্রড হগ বাছলেন ২০১৯ এর টেস্ট প্লেয়িং XI, ৪ ভারতীয় পেলেন জায়গা 4

হগ নিজের প্লেয়িং ইলেভেনে চারজন বোলারকে বেছেছেন। এর মধ্যে ৩জন জোরে বোলার আর একজন স্পিনার শামিল রয়েছেন। ভারতীয় টেস্ট স্পেশালিস্ট জোরে বোলার ঈশান্ত শর্মা, অস্ট্রেলিয়া ক্রিকেট দলের তারকা জোরে বোলার মিচেল স্টার্ক, নিউজিল্যান্ডের নীল ওয়ানগারকে জোরে বোলার হিসেবে দলে শামিল করা হয়েছে। অন্যদিকে অস্ট্রেলিয়ার অফ স্পিনার নাথান লিঁয়োকে দলের স্পিন বিভাগের দায়িত্ব দেওয়া হয়েছে। লায়নকে সঙ্গে দেওয়ার জন্য দলে আগে থেকেই মজুত বেন স্টোক ভালো বোলিংয়ে ব্যাটসম্যানদের সমস্যায় ফেলতে পারেন।

টেস্ট দলের জন্য ব্র্যাড হগের প্লেয়িং ইলেভেন—ময়ঙ্ক আগরওয়াল, রোহিত শর্মা,মার্নস লাবুসেন, স্টিভ স্মিথ, বিরাট কোহলি, বেন স্টোকস, বিজে ওয়াটলিং, মিচেল স্টার্ক, ঈশান্ত শর্মা, নীল ওয়াগনার, নাথান লিঁয়

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *