স্টিভ স্মিথের এই দূর্বলতাকে ধরতেই পারছেন না ভারতীয় বোলাররা, বড় পরামর্শ দিলেন ব্র্যাড হগ 1

এই মুহুর্তে স্বপ্নের ফর্মে রয়েছেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান স্টিভ স্মিথ। ভারতের বিরুদ্ধে পর পর দুটি ওয়ানডে ম্যাচে শতরান করে বসে রয়েছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন এই অধিনায়ক। এবং যে আগ্রাসী মেজাজ এবং সাবলীল ভঙ্গিতে এই দুটি শতরান হাঁকিয়েছেন, তা কার্যত দেখার মত। জসপ্রীত বুমরাহ – মহম্মদ শামি – যুজবেন্দ্র চাহাল – নভদীপ সাইনি – রবীন্দ্র জাদেজাকে যে ভঙ্গিমায় তিনি প্রহার করেছেন, তা সত্যিই অবাক করার বিষয়। প্রথম ওয়ানডে ম্যাচে মাত্র ৬৬ বলে ১০৫ রান করেছিলেন স্টিভ স্মিথ, আর দ্বিতীয় ওয়ানডে ম্যাচে মাত্র ৬২ বলে শতরান তুলেছেন।

India vs Australia, 2nd ODI: Steve Smith scores 2nd consecutive century  against India, hits 11th ton in ODIs - Sports News

আর এর জেরে প্রশ্ন উঠেই গিয়েছে, তাহলে কি বাকি ম্যাচগুলিতেও কি স্মিথ ভারতীয় বোলারদের এভাবে প্রহার করবেন। যে ভঙ্গিতে তিনি খেলছেন, তাতে এই আশঙ্কা সত্যি হতেই পারে। এমনিতেও ভারতের বিরুদ্ধে অসাধারণ রেকর্ড রয়েছে স্মিথের, আর সেই পরিসংখ্যানগুলিকে আরও উন্নত করছেন স্মিথ।

2nd ODI: Steve Smith Powers Australia To Stunning Series-Clinching Win vs  India | Cricket News

এবার ভারতীয় বোলারদের বিশেষ পরামর্শ দিয়ে বসলেন প্রাক্তন অসি স্পিনার ব্র্যাড হগ। তিনি জানিয়েছেন যে ভারতীয় বোলাররা স্মিথের দূর্বল জায়গায় এখনও আঘাত হানতে পারেননি, আর সেই দূর্বল জায়গা হল শর্ট বল। এর আগে নিউজিল্যান্ড সফরে নিল ওয়াগনার দেখিয়ে দিয়েছেন যে শর্ট বলের বিরুদ্ধে স্মিথ কতটা অস্বস্তি বোধ করেন। এবং হগ চাইছেন যাতে ভারতীয় বোলাররা এই স্ট্র্যাটেজি ব্যবহার করুক।

Brad Hogg has no retirement plans at 46

নিজের ইউটিউব চ্যানেলে এই বিষয়ে অস্ট্রেলিয়ার এই তারকা বাঁ হাতি স্পিনার বলেছেন, “আমার কাছে যেটি সব থেকে বড় বিষয়, সেটি হল যখন স্টিভ স্মিথ ব্যাট করতে মাঠে নামছেন, তখন ভারতীয় বোলাররা তাকে বাউন্স করার কোনও চেষ্টাই করেননি। ওনারা গুড লেংথ কিংবা একটু ফুল লেংথে বল করছেন। আমি বুঝতে পারছি না, কারণ স্টিভ স্মিথের শর্ট পিচ বোলিংয়ে দূর্বলতা রয়েছে।” 

India vs Australia: After poor IPL campaign, Steve Smith hits 62-ball  hundred in 1st ODI - Sports News

এরপর স্মিথের দূর্বলতা ও তার টেকনিক নিয়ে ব্র্যাড হগ বলেছেন, “স্টিভ স্মিথ ক্রিজের মধ্যে হাঁটাচলা করেন, নিজের পা দুটিকে সচল রাখেন এবং ছাতি সামনের দিকে রাখেন। ফলে উনি নীচু হয়ে বল ছাড়তে পারবেন না এবং পুল শট মারতেই হবে। আপনি স্টিভ স্মিথকে ব্যাক ফুটে রেখে গোটা সফরটিকে চালনা করতে পারতেন।”

Australia vs India, Cricket news, Steve Smith reveals shock bout of vertigo

শুধু স্মিথ নন, গ্লেন ম্যাক্সওয়েলও গত দুই ওয়ানডে ম্যাচে ভারতের বিরুদ্ধে দুর্ধর্ষ ব্যাটিং করেছেন। দুটি ম্যাচে দুটি ক্যামিও ইনিংস খেলে অস্ট্রেলিয়াকে বড় রানের দিকে এগিয়ে নিয়ে গিয়েছিলেন। এবং ব্র্যাড হগ মনে করেন, স্টিভ স্মিথের মত গ্লেন ম্যাক্সওয়েলেরও শর্ট বলের বিরুদ্ধে দূর্বলতা রয়েছে এবং ভারতীয় বোলাররা সেটিকে কাজে লাগাচ্ছেন না।

Australia hopeful they've solved the Maxwell riddle | cricket.com.au

এই নিয়ে হগ বলেছেন, “আর তারপর রয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল, ভারতীয় বোলাররা শুধু ওনাকে ইয়র্কার দিয়ে যাচ্ছেন যাতে ম্যাক্সওয়েল সেগুলিকে রিভার্স সুইপ মারতে পারেন। উনি এমন একজন খেলোয়াড় যাকে শর্ট বল করা উচিত এবং এখনও পর্যন্ত ভারতীয় বোলাররা তা করে উঠতে পারেননি।” 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *