ব্র্যাড হগ আইপিএল আর পাকিস্তান সুপার লীগের মধ্যে একে মনে করে সবচেয়ে ভালো টি-২০ টুর্নামেন্ট

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) আর পাকিস্তান সুপার লীগ (পিসিএল) টি-২০ ক্রিকেট লীগ, আর এই দুই লীগকেই ক্রিকেট সমর্থকরা দারুণ পছন্দ করেন। এর মধ্যেই অস্ট্রেলিয়ার প্রাক্তন তারকা চায়নাম্যান স্পিন বোলার ব্র্যাড হঙ্গের কাছে একজন ক্রিকেট সমর্থক আইপিএল আর পিসিএলকে ১০ এর মধ্যে নম্বর দিতে বলেন। হগ দুটিকেই সমান সমান নম্বর দিয়েছেন।

হগ দুই টি-২০ লীগকেই দিলেন সমান সমান ৯ পয়েন্টস

ব্র্যাড হগ আইপিএল আর পাকিস্তান সুপার লীগের মধ্যে একে মনে করে সবচেয়ে ভালো টি-২০ টুর্নামেন্ট 1

ব্র্যাড হগ আওপিএল আর পিসিএল দুটি টি-২০ লীগকেই ৯ পয়েন্টস করে দিয়েছেন। তবে এটা ভারতীয় ক্রিকেট প্রেমীদের জন্য অবশ্যই অবাক করার মতো কথা, কারণ দেখা গেলে, আইপিএলের সামনে পাকিস্তান সুপার লীগের কোনো তুলনাই চলে না। খেলোয়াড়দের প্রাপ্ত অর্থ থেকে শুরু করে প্রাইজ মানি পর্যন্ত দুটি টি-২০ লীগের মধ্যে অনেক বড়ো পার্থক্য রয়েছে। আইপিএল পাকিস্তান সুপার লীগের চেয়ে এই বিষয়ে যথেষ্ট এগিয়ে রয়েছে।

এখানে দেখুন ব্র্যাড হগের দ্বারা করা টুইট

ব্র্যাড হগ আইপিএল আর পাকিস্তান সুপার লীগের মধ্যে একে মনে করে সবচেয়ে ভালো টি-২০ টুর্নামেন্ট 2

ব্র্যাড হগ টুইট করে ওই ইউজারকে জবাব দিয়ে লেখেন,

“দুটিকে ১০ এর মধ্যে ৯ নম্বর দেব, পিসিএলের কারনে পাকিস্তানে ক্রিকেট আবারো ফিরে এসেছে। অন্যদিকে আইপিএল নিয়ে বিশ্বজুড়ে দর্শকদের অনেক বেশি আগ্রহ রয়েছে”।

অস্ট্রেলিয়ার হয়ে হাসিল করেছেন ১৫৬টি উইকেট

ব্র্যাড হগ আইপিএল আর পাকিস্তান সুপার লীগের মধ্যে একে মনে করে সবচেয়ে ভালো টি-২০ টুর্নামেন্ট 3

আপনাদের জানিয়ে দিই যে ভারতীয় ক্রিকেট দলের তরুণ রিস্ট স্পিনার কুলদীপ যাদব নিজের চায়নাম্যান বোলিংয়ের গুরু অস্ট্রেলিয়ার প্রাক্তন তারকা স্পিনার ব্র্যাড হগকেই মনে করেন। কুলদীপ বেশকয়েকবার নিজের বয়ানে ব্র্যাড হগকে নিজের গুরু বলেছেন আর তার জমিয়ে প্রশংসাও করেছেন। কুলদীপ যাদব আর ব্র্যাড হগ কলকাতা নাইট রাইডার্স দলের হয়ে একসঙ্গে খেলেওছেন। আর কলকাতার দলের হয়ে খেলে ব্র্যাড হগ কুলদীপ যাদবকে জমিয়েও সাহায্যও করেছেন। তিনি নিজের চায়নাম্যান বোলিংয়ের অভিজ্ঞতাকে কুলদীপ যাদবের সঙ্গে শেয়ার করেছেন। ব্র্যাড হগ অস্ট্রেলিয়ার হয়ে ৭টি টেস্ট ম্যাচ, ১২৩টি ওয়ানডে এবং ১৫টি টি-২০ ম্যাচ খেলেছেন। যার মধ্যে ব্র্যাড হগ টেস্ট ম্যাচে ৭টি উইকেট, ওয়ানডেতে ১৫৬টি উইকেট এবং টি-২০ ক্রিকেটে ৭.৬১র ইকোনমি রেটে ৭টি উইকেট নিয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *