ব্র্যাড হগ বেছে নিলেন সর্বকালের সেরা অধিনায়ক, দেখে নিন কারা পেলেন জায়গা

অস্ট্রেলিয়ার প্রাক্তন খেলোয়াড় ব্র্যাড হগ নিজের সাম্প্রতিক টেস্ট ইলেভেন নির্বাচন করেছেন। তাতে চমকে দেওয়ার মতো বিষয় হলো যে তিনি ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে তাতে রাখেননি। হগ বিরাট কোহলির জায়গায় বাবর আজমকে শামিল করেছেন।

বিরাটকে দিলেন না জায়গা

ব্র্যাড হগ বেছে নিলেন সর্বকালের সেরা অধিনায়ক, দেখে নিন কারা পেলেন জায়গা 1

বিরাট কোহলির বর্তমান ফর্মের বাহানা দেখিয়ে ব্র্যাড হগ বিরাট কোহলিকে তার টেস্ট ইলেভেন থেকে বাদ দিয়েছেন। ভারতীয় দল থেকে মোট চারজন খেলোয়াড়কে দলে জায়গা দিয়েছেন এই প্রাক্তন অস্ট্রেলিয়ান। একটি রিপোর্টের অনুসারে বিরাট কোহলিকে তার নির্বাচিত দলে না রাখার পেছনে কারণ জানাতে গিয়ে ব্র্যাড হগ বলেছেন,

“একটু দেখুন, উনি গত পনেরোটি ইনিংসে স্রেফ চারবার ৩১ এর বেশি স্কোর করেছেন, এই কারণে বিরাট কোহলি আমার টেস্ট দলে নেই”।

বিরাটকে বাদ দিয়ে অন্য চার ভারতীয়কে করেছেন শামিল

ব্র্যাড হগ বেছে নিলেন সর্বকালের সেরা অধিনায়ক, দেখে নিন কারা পেলেন জায়গা 2

ব্র্যাড হগ নিজের বর্তমান টেস্ট দলে বিরাট কোহলিকে তো বাদ দিয়েছেন কিন্তু ভারতের চারজন খেলোয়াড়কে তিনি দলেও রেখেছেন। এই চারটি নামের মধ্যে তিনি ওপেনার হিসেবে ময়ঙ্ক আগরওয়াল আর রোহিত শর্মার জুটিকে রেখেছেন। ছয় নম্বরে খেলার জন্য অজিঙ্ক রাহানেকেও বোলিংয়ে মহম্মদ শামিকে রাখা হয়েছে। বিদেশী খেলোয়াড়দের মধ্যে তিন নম্বর আর চার নম্বরে তিনি ক্রমশ অস্ট্রেলিয়ার মার্নস লাবুসেন আর স্টিভ স্মিথকে শামিল করা হয়েছে। পাঁচ নম্বরের জন্য বাবর আজমকে শামিল করা হয়েছে। দক্ষিণ আফ্রিকার অধিনায়ক কুইন্টন ডি’কককে উইকেটকিপার আর অধিনায়ক নির্বাচিত করা হয়েছে। অস্ট্রেলিয়ার প্যাট কমিন্স আর নিউজিল্যান্ডের নীল ওয়াগনরকে শামির সঙ্গে জোরে বোলার হিসেবে রাখা হয়েছে। নাথান লিয়ঁ এই দলের একমাত্র স্পিনার।

এই তিন তারকাকে দিলেন বাদ

ব্র্যাড হগ বেছে নিলেন সর্বকালের সেরা অধিনায়ক, দেখে নিন কারা পেলেন জায়গা 3

ব্র্যাড হগ বিশ্ব ক্রিকেটের তিন তারকা খেলোয়াড় বিরাট কোহলি, কেন উইলিয়ামসন, আর জো রুটকে বাদ দিয়েছেন। বাবর আজমের সাম্প্রতিক ফর্মের কারণে দলে রাখার কথা বলেছেন তিনি। শ্রীলঙ্কা, ইংল্যান্ড, ওয়েস্টইন্ডিজ দল থেকে কোনো খেলোয়াড়কে এই দলে শামিল করা হয়নি।

ব্র্যাড হগের বর্তমান টেস্ট ইলেভেন

ময়ঙ্ক আগরওয়াল, রোহিত শর্মা, মার্নস লাবুসেন, স্টিভ স্মিথ, বাবর আজম, অজিঙ্ক রাহানে, কুইন্টন ডি’কক (অধিনায়ক), প্যাট কমিন্স, মহম্মদ শামি, নীল ওয়াগনর, নাথান লিয়ঁ।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *