রীতিমতো বোমা বিস্ফোরণ ঘটিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের সভাপতি শাহরিয়ার খান জানিয়ে দিলেন, আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারত যোগ না দিলে কারোর কোনও সমস্যা হবে না। এমনকি ভারতকে ছাড়াই বিশ্বের বাকি ক্রিকেটখেলিয়ে দেশগুলি চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশ নিতে প্রস্তুত আছে। দুবাইয়ে আইসিসি’র মিটিং শেষে এদিন সংবাদমাধ্যমের সামনে ৮৩ বছর বয়সী পাক ক্রিকেটের সর্বেসর্বা শাহরিয়ার খান এই কথাগুলি বলে চারিদিকে আলোড়ন ফেলে দেন।

চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশগ্রহণ না করলে আখেরে ভারতীয় দলেরই ক্ষতি হবে, এমনটাই মনে করেন রাজীব শুক্ল

আইসিসি’র নতুন আর্থিক বন্টন প্রস্তাব সমর্থন করেনি বিসিসিআই। ওই প্রস্তাবের বিরোধীতা করে ভোটাভুটিতে রীতিমতো মুখ থুবড়ে পড়ে তারা। বাকি সব দেশই ‘বিগ থ্রি’ ফর্মুলা থেকে বেরিয়ে আসার পক্ষে রায় দেয়।আইসিসিতে এই মুহূর্তে রীতিমতো একঘরে হয়ে গিয়েছে ভারত। যার ফলে সামনের জুনে ইংল্যান্ডে আয়োজিত হতে চলা আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি ভারত বর্জন করতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এমন সম্ভাবনার পরিপ্রেক্ষিতে এদিন শাহরিয়ার বলেন, “ভারত যদি চ্যাম্পিয়নস ট্রফিতে না-ও খেলে তারপরও সঠিক সময়েই টুর্নামেন্টটি শুরু হবে এবং বাকি সব দলগুলি তাতে অংশ নেবে। প্রয়োজনে ভারতের পরিবর্তে ওয়েস্ট ইন্ডিজকে নিয়েও চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন করতে পারে আইসিসি।”

আইসিসির বার্ষিক সাধারণ সভায় নাক কাটল বিসিসিআইয়ের, চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতের না থাকার সম্ভাবনা প্রবল

শাহরিয়ার আরও বলেন, “ভারত যদি টুর্নামেন্টে যোগ না দেয়, তাহলে তারা বাদ পড়ে যাবে। যদিও অন্য দলগুলি আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি খেলবে। ভারত আইসিসির নতুন প্রস্তাবনাগুলির বিরোধিতা করেছে। পাশে শুধু শ্রীলঙ্কাকেই পেয়েছে ওরা। দুবাইয়ে আইসিসির মিটিংয়ে ভারতের যা প্রতিক্রিয়া, তাতে মনে ওরা চ্যাম্পিয়ন্স ট্রফি বয়কট করতে পারে। তবে একটা ব্যাপার পরিষ্কার করে বলে দিতে পারি, ভারতকে ছাড়াই অধিকাংশ দলই চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে রাজি আছে।”

ভারত চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশগ্রহণ না করলে তাতে আইসিসি’রও ক্ষতি হবে বলে স্বীকার করে নিলেন শাহরিয়ার। এক্ষেত্রে তাঁর জবাব, “ভারত না খেললে স্বাভাবিকভাবে আইসিসি এবং বাকি দলগুলি আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হবে। আসলে চ্যাম্পিয়ন্স ট্রফিতে না খেলার ভয় দেখিয়েই ভারত অকারণে আইসিসির উপর চাপ সৃষ্টি করতে চাইছে। যদিও আমার মনে হয় না, তাতে ভারত খুব একটা সফল হবে।”

 

  • SHARE

    আরও পড়ুন

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে
    খুব কমই উদাহরণ রয়েছে বিশ্ব ক্রিকেটে এবি ডেভিলিয়র্সের ব্যাটিং তান্ডবের থেকে ভাল কিছু। নিজের দিনে বিশ্বে যে...

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার
    ক্রিকেটের বড় প্রতিযোগিতা মানেই বিশ্বজুড়ে বেটিং চক্রের রমরমা। যার জালে জড়িয়ে পড়েছে বহু ক্রিকেটারই। এই বেটিং চক্রের...

    বিশ্বকাপে ভারত-পাকিস্থান দ্বৈরথ কবে, ঘোষিত হল তারিখ

    এমনিতে ভারত পাকিস্থান ক্রিকেট দ্বৈরথ মানে যুদ্ধকালীন পরিস্থিতি আর তা যদি হয় বিশ্বকাপের মত বড় মঞ্চে তাহলে...

    কেন অধিনায়কত্ব ছাড়লেন গম্ভীর, জেনে নিন পাঁচকাহন

    আশা ছিল ঘরের ছেলে ঘরে ফিরলে তার সঙ্গে সঙ্গে ফিরবে ভাগ্য। কিন্তু বাস্তবে হল তার উল্টো, ভাগ্য...

    ব্রেকিং: দিল্লির জন্য বড় ধাক্কা, নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন গম্ভীর

    ব্রেকিং: দিল্লির জন্য বড় ধাক্কা, নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন গম্ভীর
    দিল্লির ডেয়ারডেভিলসের অধিনায়ক গৌতম গম্ভীর নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন। ফলে বাকি আইপিএলে দিল্লি অধিনায়কত্বের দায়ভার...