রীতিমতো বোমা বিস্ফোরণ ঘটিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের সভাপতি শাহরিয়ার খান জানিয়ে দিলেন, আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারত যোগ না দিলে কারোর কোনও সমস্যা হবে না। এমনকি ভারতকে ছাড়াই বিশ্বের বাকি ক্রিকেটখেলিয়ে দেশগুলি চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশ নিতে প্রস্তুত আছে। দুবাইয়ে আইসিসি’র মিটিং শেষে এদিন সংবাদমাধ্যমের সামনে ৮৩ বছর বয়সী পাক ক্রিকেটের সর্বেসর্বা শাহরিয়ার খান এই কথাগুলি বলে চারিদিকে আলোড়ন ফেলে দেন।

চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশগ্রহণ না করলে আখেরে ভারতীয় দলেরই ক্ষতি হবে, এমনটাই মনে করেন রাজীব শুক্ল

আইসিসি’র নতুন আর্থিক বন্টন প্রস্তাব সমর্থন করেনি বিসিসিআই। ওই প্রস্তাবের বিরোধীতা করে ভোটাভুটিতে রীতিমতো মুখ থুবড়ে পড়ে তারা। বাকি সব দেশই ‘বিগ থ্রি’ ফর্মুলা থেকে বেরিয়ে আসার পক্ষে রায় দেয়।আইসিসিতে এই মুহূর্তে রীতিমতো একঘরে হয়ে গিয়েছে ভারত। যার ফলে সামনের জুনে ইংল্যান্ডে আয়োজিত হতে চলা আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি ভারত বর্জন করতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এমন সম্ভাবনার পরিপ্রেক্ষিতে এদিন শাহরিয়ার বলেন, “ভারত যদি চ্যাম্পিয়নস ট্রফিতে না-ও খেলে তারপরও সঠিক সময়েই টুর্নামেন্টটি শুরু হবে এবং বাকি সব দলগুলি তাতে অংশ নেবে। প্রয়োজনে ভারতের পরিবর্তে ওয়েস্ট ইন্ডিজকে নিয়েও চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন করতে পারে আইসিসি।”

আইসিসির বার্ষিক সাধারণ সভায় নাক কাটল বিসিসিআইয়ের, চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতের না থাকার সম্ভাবনা প্রবল

শাহরিয়ার আরও বলেন, “ভারত যদি টুর্নামেন্টে যোগ না দেয়, তাহলে তারা বাদ পড়ে যাবে। যদিও অন্য দলগুলি আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি খেলবে। ভারত আইসিসির নতুন প্রস্তাবনাগুলির বিরোধিতা করেছে। পাশে শুধু শ্রীলঙ্কাকেই পেয়েছে ওরা। দুবাইয়ে আইসিসির মিটিংয়ে ভারতের যা প্রতিক্রিয়া, তাতে মনে ওরা চ্যাম্পিয়ন্স ট্রফি বয়কট করতে পারে। তবে একটা ব্যাপার পরিষ্কার করে বলে দিতে পারি, ভারতকে ছাড়াই অধিকাংশ দলই চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে রাজি আছে।”

ভারত চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশগ্রহণ না করলে তাতে আইসিসি’রও ক্ষতি হবে বলে স্বীকার করে নিলেন শাহরিয়ার। এক্ষেত্রে তাঁর জবাব, “ভারত না খেললে স্বাভাবিকভাবে আইসিসি এবং বাকি দলগুলি আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হবে। আসলে চ্যাম্পিয়ন্স ট্রফিতে না খেলার ভয় দেখিয়েই ভারত অকারণে আইসিসির উপর চাপ সৃষ্টি করতে চাইছে। যদিও আমার মনে হয় না, তাতে ভারত খুব একটা সফল হবে।”

 

  • SHARE

    আরও পড়ুন

    তৃতীয় টি২০তে এই তারকার খেলা নিয়ে সন্দেহ

    পিটিআইয়ের একটি রিপোর্টের মোতাবিক তৃতীয় এবং ফাইনাল ওয়ান ডেতে জসপ্রীত বুমরাহের অংশ নেওয়া এখনও সন্দেহজন অবস্থায় রয়েছে।...

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান
    ২০১৯ বিশ্বকাপের বাকি আর মাত্র দেড় বছর। তার আগে গত ২ বছর ধরেই দুরন্ত ফর্মে রয়েছে ভারতীয়...

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...